শিরোনাম :
ছিনতাই চক্রের ১৬ সদস্য গ্রেপ্তার, বিপুল মোবাইল-ল্যাপটপ উদ্ধার ফের বিদ্যুৎ উৎপাদনে যাচ্ছে রামপাল চিলিতে দাবানলে পুড়ল ১৪ হাজার হেক্টর বনভূমি, অন্তত ১৩ জনের মৃত্যু এক সপ্তাহের মধ্যে ঢাকায় আসবেন দুই মার্কিন প্রতিনিধি জ্বালানির দাম আরও বৃদ্ধি চায় আইএমএফ খেলাপি ঋণ: সরকারিতে ১০, বেসরকারি ব্যাংকে ৫ শতাংশে নামানোর প্রতিশ্রুতি ইউক্রেনকে দূরপাল্লার বোমা ‘জিএলএসডিবি’ দেবে যুক্তরাষ্ট্র টেকনাফে বিজিবির অভিযানে ২ লক্ষাধিক ইয়াবা জব্দ মার্কিন আকাশে চীনা নজরদারির বেলুন ‘অগ্রহণযোগ্য’ ৪০টি দেশ বয়কট করতে পারে অলিম্পিক আজ ৯ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ‘পথ ভুলে’ যুক্তরাষ্ট্রে গেছে সেই ‘গোয়েন্দা’ বেলুন, দাবি চীনের তালিবানি শিক্ষানীতির প্রতিবাদ জানানো সেই শিক্ষককে প্রকাশ্যে মারধর বিশ্বজুড়ে আক্রান্ত প্রায় ২ লাখ, মৃত্যু ১ হাজার ৩শ’র ওপর ভাষার জন্য প্রাণ দেওয়া বিশ্বে অনন্য উদাহরণ : সেনাপ্রধান

ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির ৩২ জনের পদ স্থগিত, ১৯ জনই বিবাহিত

  • বৃহস্পতিবার, ১৫ সেপ্টেম্বর, ২০২২

ঢাকা: সংগঠনের কেন্দ্রীয় কমিটিতে ৩০২ জনকে জায়গা দেওয়া হলেও অনেকের ক্ষেত্রেই গঠনতন্ত্র মানা হয়নি। এমন অভিযোগ খোদ ছাত্রদল নেতাকর্মীদের। এসব অভিযোগ ইতোমধ্যেই বিএনপির কেন্দ্রীয় দফতরে জমাও দিয়েছেন পদবঞ্চিতরা। এরই ধারাবাহিকতায় অভিযোগ আমলে নিয়ে এক সহ-সভাপতিসহ ৩২ জনের পদ স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রদল।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, স্থগিত হওয়া পদের নেতাদের মধ্যে ১৯ জনই বিবাহিত। আর ছাত্রদলের গঠনতন্ত্র অনুযায়ী বিবাহিতদের পদ দেওয়ার সুযোগ নেই। এ কারণে তাদের পদ স্থগিত করা হয়েছে। এছাড়া শিক্ষাগত কোনো সনদ না থাকাসহ সংগঠনের বেধে দেওয়া সময়ের আগে এসএসসি পাস করা ও বিদেশে অবস্থান করা নেতারাও রয়েছেন এই তালিকায়।

খোঁজ নিয়ে জানা গেছে, সদ্য ঘোষিত ছাত্রদলের ৩০২ সদস্য বিশিষ্ট কমিটির অনেকের বিরুদ্ধে বিবাহিত, শিক্ষাগত সনদ না থাকা, ছিনতাইসহ নানা অভিযোগ করেন সংগঠনের পদবঞ্চিত নেতাকর্মীরা। এমনকি তাদের কমিটি থেকে বাদ দিতে নয়াপল্টনে বিক্ষোভও করেছেন তারা। এরই ধারাবাহিকতায় গত মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) অভিযুক্তদের নামের তালিকা বিএনপির দফতরে জমা দেওয়া হয়।

মঙ্গলবার অভিযোগের প্রাথমিক প্রমাণ পেয়ে পদ স্থগিতের এই বিজ্ঞপ্তি দিয়ে কেন্দ্রীয় ছাত্রদল জানিয়েছে, স্থগিত হওয়া নেতাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved