শিরোনাম :
বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ ভোট ডাকাত সরকারকে প্রকাশ্যে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায় সঙ্গত: রিজভী চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, আন্দোলনে আমরা বিজয়ী হবো: ফখরুল একনেকে ১১ প্রকল্প অনুমোদন একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত গাজার বর্বরতাকে ইসরায়েলি ‘গণহত্যা’ বলায় জাতিসংঘের দূতকে হুমকি শহরের চেয়ে গ্রামে বিয়ে-তালাক বেশি যুক্তরাজ্যে ৮০ লাখ মানুষের চাকরি হারানোর শঙ্কা টেকনাফ থেকে আবারও ৮ জনকে অপহরণ যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

  • সোমবার, ১৩ মার্চ, ২০২৩

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বিশ্বের জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে এলো নতুন ফিচার। উইন্ডোজ বেটা ভার্সনের ক্ষেত্রে ‘মাল্টি সিলেকশন’ ফিচার ব্যবহার করা যাবে। শুধুমাত্র মেসেজের জন্যই এই ফিচার চালু করা হয়েছে।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার হোয়াটসঅ্যাপ বেটা ইনফো জানিয়েছে, বেটা টেস্টাররা এখন একটি কথোপকথনের মধ্যে থেকে একাধিক মেসেজ সিলেক্ট করার সুযোগ পাবেন। এরপর এসব মেসেজ বেছে নেওয়ার পর ডিলিট বা ফরওয়ার্ডের অপশন পাবেন ইউজাররা। একসঙ্গেই পাঠানো যাবে এইসব সিলেক্টেড মেসেজ।

উইন্ডোজের হোয়াটসঅ্যাপ ভার্সনে কাজ করবে এই ফিচার। আগে উইন্ডোজ হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে একটা করে মেসেজ ডিলিট বা ফরওয়ার্ড করতে হতো। সেক্ষেত্রে এই নতুন ফিচার ইউজারদের সময় বাঁচাবে।

হোয়াটসঅ্যাপের একটি কনভারসেশনের কনটেক্সট মেনুর ‘সিলেক্ট’ অপশনে ক্লিক করে তারপর মাল্টিপল মেসেজের অপশন পাবেন ইউজাররা। এছাড়াও কনভারসেশনের মধ্যে যেকোনও জায়গায় ক্লিক করলে সিলেক্ট মেসেজ অপশন দেখা যাবে।

কোথায় পাবেন এই ফিচারের সুবিধা

হোয়াটসঅ্যাপ বেটার উইন্ডোজ ২.২৩০৯.২.০ ভার্সনে যুক্ত হয়েছে এই নতুন ফিচার। মাইক্রোসফট স্টোরে এই আপডেট উপলব্ধ রয়েছে। আপাতত বিটা টেস্টারদের জন্য চালু হলেও খুব তাড়াতাড়ি এই ফিচার আরও বেশি সংখ্যক ইউজারদের জন্য হোয়াটসঅ্যাপের এই সিলেক্ট মাল্টিপল মেসেজ ফিচার চালু হবে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved