শিরোনাম :
টানা তিন দিন বিছানায়, ব্যথা নাশক ওষুধ খেয়ে মাঠে নেমেই ম্যাচসেরা সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮ মস্কো হামলার ঘটনায় এখনও নিখোঁজ ১৪৩ বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের ৯ মাসেই ১০ বিলিয়ন ডলার বিক্রি করেছে বাংলাদেশ ব্যাংক অকালমৃত্যুর ৫৩ শতাংশই দূষণে ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর ভর্তি জালিয়াতির তথ্য ফাঁস গাজায় ইসরায়েলি বর্বরতায় নিহত আরও অর্ধশতাধিক ফিলিস্তিনি গরুচোর সন্দেহে গণপিটুনিতে ২ জনের মৃত্যু দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে বাস খাদে পড়ে নিহত ৪৫ রাখাইনে জান্তার আরেক ব্যাটালিয়ন দপ্তর আরাকান আর্মির দখলে বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা-বাণিজ্য করছেন: কাদের মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের ঘরের কাজে ব্যস্ত মা, পানিতে ডুবে শিশুর মৃত্যু বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্যের ডাক

সুপ্রিম কোর্টে সাংবাদিকদের ওপর হামলাকারীদের শাস্তি চায় ডিআরইউ

  • বুধবার, ১৫ মার্চ, ২০২৩

ঢাকা: সুপ্রিমকোর্ট চত্বরে পেশাগত দায়িত্বপালন করতে যাওয়া সাংবাদিকদের ওপর পুলিশের হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

বুধবার (১৫ মার্চ) সংগঠনের সভাপতি মুরসালিন নোমানী ও সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল এক বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানান।

বিবৃতিতে ডিআরইউ সভাপতি ও সাধারণ সম্পাদক সাংবাদিকদের ওপর হামলার সঙ্গে জড়িত পুলিশ সদস্যদের তদন্তের মাধ্যমে চিহ্নিত করে বিভাগীয় শাস্তি নিশ্চিত ও সাংবাদিকদের কাছে আনুষ্ঠানিক ক্ষমা প্রার্থনার দাবি জানান।

বুধবার সকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের সময় পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা করে পুলিশ।

পুলিশের হামলায় ডিআরইউর তিন সদস্য জাগো নিউজের সিনিয়র রিপোর্টার ফজলুল হক মৃধা, আজকের পত্রিকার স্টাফ রিপোর্টার এস এম নূর মোহাম্মদ, এটিএন নিউজের সিনিয়র রিপোর্টার জাবেদ আখতার ছাড়াও ইন্ডিপেন্ডেন্ট টিভির সিনিয়র রিপোর্টার জান্নাতুল ফেরদাউস তানভী, বৈশাখী টিভির ক্যামেরাপার্সন ইব্রাহীমসহ ১০ থেকে ১২ জন গণমাধ্যমকর্মী আহত হন। এদের মধ্যে এটিএন নিউজের জাবেদ আখতার গুরুতর আহত হওয়ায় তাকে হাসপাতালে পাঠানো হয়েছে।

নেতারা বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণকে কেন্দ্র করে আইনজীবীদের মুখোমুখী অবস্থানের সময় পেশাগত দায়িত্ব পালনকালে পুলিশ এই হামলা করে।

নেতারা বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে এ ধরনের হামলা স্বাধীন ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠায় অন্তরায়। তারা সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলকে সহযোগিতা করারও আহ্বান জানান।

প্রত্যক্ষদর্শী সাংবাদিকদের উদ্বৃতি দিয়ে বিবৃতিতে বলা হয়, বুধবার আইনজীবী সমিতি মিলনায়তনে দু’পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। এ সংবাদ সংগ্রহে গণমাধ্যমকর্মীরা সেখানে ছুটে গেলে পুলিশ অতির্কিতে হামলা চালায়। গণমাধ্যম কর্মীদের পরিচয়পত্র এবং মাইক্রোফোন এবং ক্যামেরা থাকা সত্ত্বেও হামলার হাত থেকে কেউ রেহাই পাননি। পুলিশ সাংবাদিকদের অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে এবং সংবাদ সংগ্রহে বাধা দেয়। হামলায় সাংবাদিকরা আহত হয়ে মিলনায়তন থেকে বেরিয়ে গেলেও দুজন ক্যামেরারসনকে আটকে রাখে পুলিশ। পরে তাদের উদ্ধার করা হয়।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved