শিরোনাম :
ধর্ষণের অভিযোগে আর্জেন্টিনার চার ফুটবলার আটক সিলিন্ডার বিস্ফোরণে আরো একজনের মৃত্যু, নিহত বেড়ে ১১ রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ২৩ রাফাহতে হামলার ব্যাপারে নেতানিয়াহুকে হুঁশিয়ার করলেন বাইডেন বিএনপির ৩ গুরুত্বপূর্ণ পদে রদবদল এবার ঈদযাত্রায় বিআরটিসির ৫৫০ বাস জিম্মি বাংলাদেশি জাহাজ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাল সোমালিয়া গাজার দুর্ভিক্ষের জন্য দায়ী ইসরায়েল: ইইউ আরও ২০ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েল নাগরপুরে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা ক্ষুদ্র ঋণের অতিরিক্ত সুপারভিশন চার্জ ফেরত দেওয়ার নির্দেশ চার ঘণ্টা পর ব‌গি উদ্ধার, ট্রেন চলাচল স্বাভা‌বিক রাজধানীতে কিশোর গ্যাংয়ের লিডারসহ ২০ সদস্য আটক, অস্ত্র উদ্ধার পঞ্চগড় এক্স‌প্রেস ট্রেনের ব‌গি লাইনচ্যুত, উত্তরবঙ্গের স‌ঙ্গে ঢাকার রেল‌ যোগাযোগ বন্ধ তথ্য চাইতে গিয়ে সাংবাদিকরা যাতে হেনস্তার শিকার না হয়: তথ্য প্রতিমন্ত্রী

সাকিব না পেলেও বিপিএলে দলের মালিকানায় মাশরাফি

  • মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী তিন আসরের জন্য দল কেনার কথা ছিল সাকিব আল হাসানের ব্যাবসায়িক প্রতিষ্ঠান মোনার্ক লেজেন্ড ইন্ডাস্ট্রির। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রকাশিত ফ্র্যাঞ্চাইজির চূড়ান্ত তালিকায় দেখা গেল সাকিবের মোনার্ক দল পায়নি। দল পেয়েছেন মাশরাফি বিন মর্তুজা, কয়েকজন বন্ধু মিলে ফিউচার স্পোর্টসের মালিকানায় দল গঠন করেছেন তিনি।

মোনার্ক পদ্মা নামে বিপিএলের ফ্র্যাঞ্চাইজির মালিকানায় আসার কথা ছিল সাকিব আল হাসানের। তবে শেয়ার কেলেঙ্কারিতে নাম জড়ানোয় অন্তত তিন বছরের জন্য সে স্বপ্ন পূরণ হচ্ছে না এই অলরাউন্ডারের।

সাত ফ্র্যাঞ্চাইজির ছয়টি পুরনো। তারা কখনো না কখনো বিপিএলের সঙ্গে ছিল। নতুন কেবল ফিউচার স্পোর্টস। যারা পেয়েছে সিলেটের মালিকানা। যার সঙ্গে জড়িয়ে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা নাম। সাকিব না পেলেও মাশরাফিকে দেখা যাবে ওনারস লিস্টে।

আর গত আসরে সিলেট সানরাইজার্সের দায়িত্বে থাকা প্রগতি গ্রিন অটো রাইস মিলস এবার রাজধানীর মালিকানায়। প্রগতি ঢাকা নামে দল গড়বে তারা। সবচেয়ে সফলতম দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স, আরেক সাবেক চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, খুলনা টাইগারস, ফরচুন বরিশাল থাকছে বিপিএলের নবম আসরে। থাকবে অন্তত টানা তিন বছর।

দল কিনতে আগ্রহী হলেও বাদ পড়ার তালিকায় জায়গা হয়েছে রুপা ও বৈশাখী গ্রুপের।

তবে ফ্র্যাঞ্চাইজিগুলোর আনুষ্ঠানিকতা এখনও বাকি। ক্রিকেটারদের পারিশ্রমিকের নিরাপত্তা বাবদ সাড়ে আট কোটি টাকা আর ফ্র্যাঞ্চাইজি ফি বাবদ দিতে হবে আরও দেড় কোটি টাকা। সব মিলে ১০ কোটি টাকা জমা দিতে হবে বিসিবির দেয়া ডেটলাইনের আগে।

৫ জানুয়ারি শুরু হবে বিপিএলের নবম আসর। ফাইনাল ১৬ ফেব্রুয়ারি। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর ভারতের বিপক্ষে হোম সিরিজের আগেই হবে প্লেয়ার্স ড্রাফট।

দল পাওয়া ফ্র‍্যাঞ্চাইজিগুলো হলো— বরিশাল (ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড), খুলনা (মাইন্ডট্রি লিমিটেড), ঢাকা (প্রগতি অটো রাইস মিল লিমিটেড), সিলেট (ফিউচার স্পোর্টস লিমিটেড, রংপুর (টগি স্পোর্টস লিমিটেড-বসুন্ধরা গ্রুপ), চট্টগ্রাম (ডেল্টা স্পোর্টস লিমিটেড) ও কুমিল্লা (কুমিল্লা লেজেন্ডস লিমিটেড)।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved