শিরোনাম :
বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা-বাণিজ্য করছেন: কাদের মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের ঘরের কাজে ব্যস্ত মা, পানিতে ডুবে শিশুর মৃত্যু বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্যের ডাক বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ ভোট ডাকাত সরকারকে প্রকাশ্যে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায় সঙ্গত: রিজভী চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, আন্দোলনে আমরা বিজয়ী হবো: ফখরুল একনেকে ১১ প্রকল্প অনুমোদন একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত গাজার বর্বরতাকে ইসরায়েলি ‘গণহত্যা’ বলায় জাতিসংঘের দূতকে হুমকি

সন্তান বিক্রি করতে যাওয়া সেই মায়ের পাশে বিএনপি

  • সোমবার, ১৫ আগস্ট, ২০২২

অনলাইন ডেস্ক: বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য ও খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি আব্দুল ওয়াদুদ ভূইয়া বলেছেন, ‘সরকারের মন্ত্রীদের কেউ বলছেন দেশে অভাব নেই, কেউ না খেয়ে নেই। কিন্তু, বাস্তবতা হচ্ছে ক্ষুধার তাড়নায় এক মা তার ছেলেকে বিক্রি করার জন্য বাজারে তুলছেন।’ রোববার খাগড়াছড়ি জেলা সদরের বাজারে ছেলে রামকৃষ্ণ চাকমাকে বিক্রি করতে যাওয়া জেলা সদরের ভাইবোনছড়ার পাকুজ্যাছড়ি গ্রামের অসহায় ক্ষুধায় কাতর মা সোনালী চাকমার খোঁজ খবর নেওয়া শেষে উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘দেশের মানুষ বেহেশতে’ আছে বলে সরকারের মন্ত্রী এমপিরা ফতোয়া দিচ্ছেন। কিন্তু বাস্তবতা কী? বাস্তবতা হচ্ছে, পৃথিবীতে সন্তানের সব চেয়ে নিরাপদ আশ্রয়স্থল মা। কিন্তু কঠিন অভাব ও ক্ষুধাকে মোকাবেলা করতে না পেরে মা বুকের ধন প্রিয় সন্তানকে বিক্রির জন্য হাটে তুলেছেন! এটা লজ্জা পুরো জাতির।’ ওয়াদুদ ভূইয়া অভিযোগ করে বলেন, ‘১২ হাজার টাকায় বিক্রি করার প্রস্তাবে দর কষাকষিতে ওঠে পাঁচ হাজার টাকা।

অথচ সরকারদলীয় নেতা ও প্রশাসন বলছে মা সোনালী চাকমা মানসিকভাবে অসুস্থ, বুঝাতে চাচ্ছে মা সন্তানকে অভাবে বিক্রি করতে চায়নি, মানসিক ভারসাম্যহীনতার কারণেই বিক্রি করতে চেয়েছে। কিন্তু বাস্তবতা হলো কঠিন অভাবকে মোকাবেলা করতে না পেরেই মা সন্তান বিক্রি করতে গিয়েছিলেন, তা সবাই জানে।’ খাগড়াছড়ি জেলা বিএনপি সভাপতি আলোচিত সেই সোনালী চাকমা ও তার ছেলে রামকৃষ্ণ চাকমার পাশে দাঁড়িয়েছেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved