শিরোনাম :
চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, আন্দোলনে আমরা বিজয়ী হবো: ফখরুল একনেকে ১১ প্রকল্প অনুমোদন একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত গাজার বর্বরতাকে ইসরায়েলি ‘গণহত্যা’ বলায় জাতিসংঘের দূতকে হুমকি শহরের চেয়ে গ্রামে বিয়ে-তালাক বেশি যুক্তরাজ্যে ৮০ লাখ মানুষের চাকরি হারানোর শঙ্কা টেকনাফ থেকে আবারও ৮ জনকে অপহরণ যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার অস্বাস্থ্যকর বাতাস নিয়ে ঢাকা আজ তৃতীয় অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের

সঙ্গী অনুগত কিনা, কীভাবে বুঝবেন?

  • বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২

লাইফস্টাইল ডেস্ক : সম্পর্ক টিকিয়ে রাখতে সঙ্গীর প্রতি বিশ্বস্ত ও অনুগত থাকা জরুরি। আপনি যাকে ভালোবাসেন বা যার সঙ্গে সংসার করছেন, তিনি যদি বিশ্বস্ত হন, তবে জীবনের অনেক সমস্যাই সমাধান হয়ে যায়। সঙ্গী যদি বিশ্বস্ত হয়, তবে সেই সম্পর্ক অনেক দূর গড়াবে—এটাই আশা করা যায়।

যদিও সম্পর্ক টিকিয়ে রাখতে শুধু অনুগত থাকলেই চলে না, আরও অনেক বিষয় খেয়াল রাখতে হয়; তবে আনুগত্য থাকলে অনেক কঠিন সময়ও দুজনে একসঙ্গে পার করে ফেলা যায়। আপনার সঙ্গীর কিছু কাজই আপনাকে বুঝিয়ে দেবে, তিনি আপনার প্রতি বিশ্বস্ত কিনা। চলুন জানা যাক, কী সেই কাজগুলো :

১. সমালোচনা না করা :
যে মানুষ আপনাকে ভালোবাসে এবং আপনার প্রতি বিশ্বস্ত, তিনি কখনোই আপনার অনুপস্থিতিতে আপনাকে নিয়ে অন্য কারও কাছে কোনো মন্তব্য বা সমালোচনা করবেন না। তিনি এমন কোনো কাজ করবেন না বা কথা বলবেন না, যাতে আপনার বদনাম হয়। আর অন্য কেউ যদি তা করে, তবে তাকে দুকথা শুনিয়ে দিতেও কার্পণ্য বোধ করবেন না।

২. যত্নশীল হওয়া :
সঙ্গী অবশ্যই আপনার প্রতি যত্নশীল হবে, যদি তিনি আসলেই আপনাকে ভালোবাসেন। তিনি সব সময় আপনার ভালো হয়, এমন কাজ করবেন এবং আপনাকে আগলে রাখতে চেষ্টা করবেন। আপনার ভালো-খারাপ দুই সময়েই তাকে পাশে পাবেন।

৩. সঙ্গীকে সম্মান করা :
সম্পর্কে একজনের প্রতি আরেকজনের সম্মান থাকা খুবই গুরুত্বপূর্ণ। তিনি আপনার সঙ্গে থাকুক বা বাইরে, কোনোভাবেই তিনি আপনাকে অসম্মান করবেন না। বিশ্বাস তখনই তৈরি হয়, যখন একজন তার সঙ্গীর সমালোচনা বা অসম্মান সহ্য করতে না পারেন।

৪. নিজেকে উন্নত করা :
সম্পর্ক উন্নয়নের পাশাপাশি সঙ্গীর জন্য নিজেকে উন্নত করতে চাওয়াও বিশ্বস্ততার একটি অংশ। আপনার সঙ্গী মানুষ হিসেবে যত উন্নত হবেন, সম্পর্কের ভিত্তিও তত মজবুত হবে।

৫. কথার বরখেলাপ না করা :
ভালোবাসা টিকে বিশ্বাস, পারস্পরিক বোঝাপড়া আর একে অপরকে দেওয়া কথার ভিত্তিতে। একজন আরেকজনকে দেওয়া কথা পূরণ করা বা পূরণে সচেষ্ট থাকার অর্থ হলো নিজেদের সম্পর্ককে আরও অনেকদূর টেনে নিয়ে যেতে চাওয়া এবং একে অপরের পাশে থাকা।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved