শিরোনাম :
বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা-বাণিজ্য করছেন: কাদের মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের ঘরের কাজে ব্যস্ত মা, পানিতে ডুবে শিশুর মৃত্যু বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্যের ডাক বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ ভোট ডাকাত সরকারকে প্রকাশ্যে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায় সঙ্গত: রিজভী চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, আন্দোলনে আমরা বিজয়ী হবো: ফখরুল একনেকে ১১ প্রকল্প অনুমোদন একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত গাজার বর্বরতাকে ইসরায়েলি ‘গণহত্যা’ বলায় জাতিসংঘের দূতকে হুমকি

শাওমি আনল স্মার্ট ফ্যান

  • সোমবার, ১৩ মার্চ, ২০২৩

তথ্যপ্রযুক্তি ডেস্ক: চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি স্মার্ট টাওয়ার ফ্যান আনল। এই ফ্যান রিমোর্টের মাধ্যমে চালানো যাবে। এমনকি মিজিয়া অ্যাপের মাধ্যমে স্মার্টফোন দিয়েও ফ্যানটি পরিচালনার সুযোগ রয়েছে।

মিজিয়া স্মার্ট ডিসি ইনভার্টার টাওয়ার ফ্যান ‍টু মডেলর এই ডিভাইস সরু ডিজাইনে তৈরি। এই ফ্যানে রয়েছে ০.৬ মিটারের আলট্রা লং এয়ার আউটলেট, যা ১৫০ ডিগ্রি আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল এয়ার সাপ্লাই দিতে পারে।

স্মার্টফোনে মিজিয়া অ্যাপ ডাউনলোড করে অ্যাপের মাধ্যমে স্মার্ট টাওয়ার ফ্যানটির বিভিন্ন সুইপিং অ্যাঙ্গেলগুলো অ্যাডজাস্ট করা যেতে পারে।

ফ্যানটিতে রয়েছে ১০টি ভিন্ন সেকশনের ক্রস-ফ্লো উইন্ড হুইল, প্রতিটি সেকশনে ৩৫টি ড্রাম ব্লেড এবং ৩৫০টি ফ্যান ব্লেড, যা বায়ুপ্রবাহ সমানতালে চালিয়ে যেতে পারে। এই দুর্ধর্ষ সেটআপের জন্য টাওয়ার ফ্যানটি নরম এবং সূক্ষ্ম বাতাস দিতে পারে, যা ৪৯৪এম৩/ঘণ্টা এয়ার ভলিউমে মসৃণভাবে প্রবাহিত হতে পারে। ফ্যানের উইন্ড হুইল স্থিতিশীল এবং মসৃণ বাতাস সরবরাহ করতেই এটি ঘোরে।

তিনটি ভিন্ন মোড অফার করছে এই টাওয়ার ফ্যান- ন্যাচেরাল উইন্ড, ডিরেক্ট ব্লোয়িং এবং স্লিপিং উইন্ড। আপনার পছন্দ অনুসারে মিজিয়া অ্যাপ থেকেই আপনি ভিন্ন মোড সেট করে নিতে পারেন। এছাড়াও ব্যবহারকারীরা মিজিয়া অ্যাপ টাওয়ার ফ্যানটির সাইকেল পিরিয়ড এবং উইন্ড স্পিড কাস্টমাইজ করে নিতে পারবেন। বাতাসের গতির সঙ্গে তাল মেলাতে এই স্মার্ট ফ্যানে ১০০টি গিয়ার রয়েছে, যা ব্যবহারকারীদের ব্যক্তিগত চাহিদা অনুযায়ী কাজে লাগানো যেতে পারে।

এই স্মার্ট টাওয়ার ফ্যানটি ডিসি ফ্রিকোয়েন্সি কনভার্সন মোড ব্যবহার করে, যা খুব কম পরিমাণ শক্তি কাজে লাগায়। ফলে, এটি চালালে বাড়ির ইলেকট্রিক বিলও আসে নিমিত্ত মাত্র। সেফটির দিক থেকে এই ফ্যানে রয়েছে ৬.৯ মিলিমিটার ফাইন গ্রিল এবং এর অ্যাডাপ্টার আউটপুট ১২ ভোল্ট সেফটি ভোল্টেজ পাওয়ার সাপ্লাই করে। বাড়িতে বাচ্চারা ফ্যানটি নিয়ে ঘাঁটাঘাঁটি করলেও নিরাপদ এই ফ্যান।

চীনে এই স্মার্ট টাওয়ার ফ্যানের দাম ৩১৯ ইয়েন। যা মার্কিন মুদ্রায় দাঁড়ায় ৪৫ ডলার।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved