শিরোনাম :
চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, আন্দোলনে আমরা বিজয়ী হবো: ফখরুল একনেকে ১১ প্রকল্প অনুমোদন একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত গাজার বর্বরতাকে ইসরায়েলি ‘গণহত্যা’ বলায় জাতিসংঘের দূতকে হুমকি শহরের চেয়ে গ্রামে বিয়ে-তালাক বেশি যুক্তরাজ্যে ৮০ লাখ মানুষের চাকরি হারানোর শঙ্কা টেকনাফ থেকে আবারও ৮ জনকে অপহরণ যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার অস্বাস্থ্যকর বাতাস নিয়ে ঢাকা আজ তৃতীয় অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের

শহীদ ডা. মিলনের সমাধিতে ছাত্রদলের শ্রদ্ধা

  • রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

ঢাকা: স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ ডা. শামসুল আলম খান মিলনের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

রোববার (২৭ নভেম্বর) সকালে ঢাকা মেডিকেল কলেজ প্রাঙ্গণে ডা. মিলনের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন ছাত্রদলের নেতৃবৃন্দ।

ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, সিনিয়র সহসভাপতি রাশেদ ইকবাল খান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাকিবুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আবু আফসার মোহাম্মদ ইয়াহিয়া, ছাত্রদল ঢাবি শাখার সভাপতি খোরশেদ আলম সোহেল, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম, ছাত্রদল নেতা ইজাজুল কবির রুয়েল, মো. হাসানুর রহমান, মশিউর রহমান, মমিনুল ইসলাম জিসানসহ ছাত্রদলের কয়েক শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ছাত্রদল সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ বলেন, আজকে শহীদ ডা. মিলন দিবসে বর্তমান সরকারের পতনের শপথ নিতে হবে। যে গণতন্ত্রের জন্য ডা. মিলন শহীদ হয়েছেন সে গণতন্ত্রকে আবারও চার দেয়ালের মাঝে বন্দী করে রেখেছে সরকার। যতদিন এই ফ্যাসিবাদী সরকারের পতন না ঘটবে, জনগণের অধিকার জনগণের মাঝে ফিরিয়ে দিতে না পারব ততদিন আমরা রাজপথ ছেড়ে ঘরে যাব না। এটাই হোক শহীদ ডা. মিলন দিবসে শপথ।

১৯৯০ সালের এই দিনে স্বৈরাচারবিরোধী আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় গুলিতে নিহত হন ডা. শামসুল আলম খান মিলন। অবশেষে ছাত্র-গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এইচ এম এরশাদের স্বৈরশাসনের পতন ঘটে। সেই থেকে প্রতি বছর ২৭ নভেম্বর শহীদ ডা. মিলন দিবস পালন করা হচ্ছে।

ড. মিলন চিকিৎসকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, ঢাকা মেডিকেল কলেজ শিক্ষক সমিতির কোষাধ্যক্ষ এবং ঢাকা কলেজের বায়োকেমিস্ট বিভাগের প্রভাষক ছিলেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved