শিরোনাম :
চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, আন্দোলনে আমরা বিজয়ী হবো: ফখরুল একনেকে ১১ প্রকল্প অনুমোদন একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত গাজার বর্বরতাকে ইসরায়েলি ‘গণহত্যা’ বলায় জাতিসংঘের দূতকে হুমকি শহরের চেয়ে গ্রামে বিয়ে-তালাক বেশি যুক্তরাজ্যে ৮০ লাখ মানুষের চাকরি হারানোর শঙ্কা টেকনাফ থেকে আবারও ৮ জনকে অপহরণ যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার অস্বাস্থ্যকর বাতাস নিয়ে ঢাকা আজ তৃতীয় অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের

লাইপজিগের টানা দ্বিতীয় জার্মান কাপ শিরোপা

  • রবিবার, ৪ জুন, ২০২৩

স্পোর্টস ডেস্ক : টানা দ্বিতীয়বারের মতো জার্মান কাপের শিরোপা জিতে নিয়েছে লাইপজিগ। আগেই জায়ান্ট দল বায়ার্ন মিউনিখ ও বরুসিয়া ডর্টমুন্ডের মতো জায়ান্ট দল সুযোগ হারানোয়, লাইপজিগের সামনে শিরোপা জয় ছিল কিছু সময়ের অপেক্ষা। ২-০ গোলে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে হারিয়ে তারা সেটারই পূর্ণতা দিলো।

শনিবার (৩ জুন) বার্লিন অলিম্পিক স্টেডিয়ামে ফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছিল দু’দল। জমজমাট উত্তেজনাপূর্ণ ম্যাচটিতে প্রথমার্ধ ছিল গোলশূন্য ড্র। বিরতির পরও গোলের দেখা মিলছিল না কারও। পরবর্তীতে ফরাসি মিডফিল্ডার এনকুনকুর পর ব্যবধান দ্বিগুণ করেন ডমিনিক সোবোজলাই।

ম্যাচের শুরুর দিকেই লাইপজিগকে প্রথম ভালো সুযোগ এনে দিয়েছিলেন টিমো ওয়ার্নার। কিন্তু সেটি তারা সফলভাবে শেষ করতে পারেনি। এরপর ফ্রাঙ্কফুর্ট গোল করতে না পারলেও, লাইপজিগকে ঠিকমতো আটকে রেখে ম্যাচ এগিয়ে নিয়ে যাচ্ছিল। কিন্তু তাদের জালে প্রথম আঘাত হানা এনকুনকু তাতে ছেদ ঘটান। ২০২২ বিশ্বকাপের পর প্রথম গোল পেলেন এই ফরাসি মিডফিল্ডার। আগামী মৌসুমে চেলসির জার্সি গায়ে চাপানোর আগে এনকুনকু লাইপজিগে রঙিন অধ্যায় শেষ করলো।

এরপর ফ্রাঙ্কফুর্টের হতাশা দ্বিগুণ হয় ম্যান-মার্কিং করতে না পারায়। নির্ধারিত সময়ের পাঁচ মিনিট বাকি থাকতেই তারা এই ভুল করে বসে। ওই সময় এনকুনকুর নিচু পাস পেয়ে ডান পায়ের শটে লাইপজিগের ব্যবধান বাড়িয়ে নেন হাঙ্গেরির অ্যাটাকিং মিডফিল্ডার সোবোজলাই। এরপর তারা শিরোপা মুকুট মাথায় নিয়ে মাঠ ছাড়ে।

গত মৌসুমে এই জার্মান কাপ জয়ের মধ্য দিয়েই ক্লাবের ইতিহাসে প্রথম কোনো বড় শিরোপার স্বাদ পেয়েছিল লাইপজিগ। সেই সাফল্যের ধারা তারা ধরে রাখল দারুণ পারফরম্যান্সে। জার্মানিতে কোচিং ক্যারিয়ারে প্রথম শিরোপার দেখা পেলেন লাইপজিগ কোচ মার্কো রোস।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved