শিরোনাম :
বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ ভোট ডাকাত সরকারকে প্রকাশ্যে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায় সঙ্গত: রিজভী চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, আন্দোলনে আমরা বিজয়ী হবো: ফখরুল একনেকে ১১ প্রকল্প অনুমোদন একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত গাজার বর্বরতাকে ইসরায়েলি ‘গণহত্যা’ বলায় জাতিসংঘের দূতকে হুমকি শহরের চেয়ে গ্রামে বিয়ে-তালাক বেশি যুক্তরাজ্যে ৮০ লাখ মানুষের চাকরি হারানোর শঙ্কা টেকনাফ থেকে আবারও ৮ জনকে অপহরণ যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার

রোয়াংছড়িতে চেয়ারম্যান পদে লড়ছেন স্নাতকপড়ুয়া নারী

  • শনিবার, ২৭ নভেম্বর, ২০২১

বান্দরবান: বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় স্বাধীনতার পর এবারই প্রথম ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মাশৈখিং মারমা (২৬) নামে প্রথম কোনো নারী চেয়ারম্যান পদে প্রার্থী হচ্ছেন। ইতোমধ্যে তিনি নির্বাচন কমিশন কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মাশৈখিং মারমা জেলার রোয়াংছড়ি উপজেলার ৩ নম্বর আলেক্ষ্যং ইউপি নির্বাচনে অংশগ্রহণ করছেন।

জানা গেছে, উপজেলায় প্রথমবারের মতো নারী চেয়ারম্যান প্রার্থী হওয়ায় মাশৈখিং মারমার নির্বাচনী এলাকায় ভিন্নমাত্রার আমেজ সৃষ্টি হয়েছে। তার নির্বাচনী এলাকা ঘুরে দেখা যায়, সাধারণ ভোটাররা বেশ গুরুত্ব দিয়েই দেখছে নারী নেতৃত্বের বিষয়টি। জেলাতেও এ নিয়ে আলোচনা হচ্ছে।

মাশৈখিং মারমা রোয়াংছড়ি উপজেলার ৩ নম্বর আলেক্ষ্যং ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আমতলীপাড়ার বাসিন্দা সাবেক ভাইস চেয়ারম্যান পুহ্লাঅং মারমার মেয়ে। তিনি বর্তমানে স্নাতক শ্রেণিতে অধ্যয়নরত। তিনি ২০১২ সালে এসএসসি এবং ২০১৭ সালে এইচএসসি পাস করেন। স্নাতক শ্রেণিতে অধ্যয়নরত থাকলেও বর্তমানে বেসরকারি একটি স্কুলে শিক্ষকতা করছেন।

মাশৈখিং মারমা বলেন, রোয়াংছড়ি উপজেলার ৩ নম্বর আলেক্ষ্যং ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি। শেষ পর্যন্ত নির্বাচনে লড়ে যাওয়ার জন্য মাঠে নেমেছি। আমি জনসেবা করতে চাই। জনগণের পাশে থেকে প্রতিনিধি হিসেবে না হয়ে একজন সেবিকা হিসেবে কাজ করতে চাই।

বিজয়ী হলে জনগণের জন্য কী করবেন—জানতে চাইলে মাশৈখিং মারমা বলেন, ইউপি বাসিন্দাদের নাগরিক সুবিধা প্রাপ্তি সহজতর করাই আমার প্রধান প্রতিশ্রুতি। সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনী সুবিধাসহ যাবতীয় নাগরিক সুবিধা পেতে যাতে কোনো হয়রানির শিকার হতে না হয়, সেটা নিশ্চিতের চেষ্টা করব। এছাড়া বেকারত্ব দূরীকরণসহ উন্নয়ন কর্মকাণ্ড তরান্বিত করতে দায়িত্ব নিয়ে কাজ করব। ভোটারদের কাছ থেকে আশানুরূপ সাড়া পাচ্ছি। সবার দোয়া চাই।

মাশৈখিং আরও বলেন, ছোট থেকেই রাজনৈতিক পরিবেশে বড় হয়েছি। তবে কোনো রাজনৈতিক দলের সঙ্গে আমার সম্পৃক্ততা নেই। তারপরও আশা করছি, আমি আসন্ন ইউপি নির্বাচনে আলেক্ষ্যং ইউনিয়নে চেয়ারম্যান পদে জয়ী হতে পারব।

উপজেলা নির্বাচন কর্মকর্তা পরান্টু চাকমা বলেন, চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে তফসিল অনুযায়ী ২৫ নভেম্বর ফরম জমাদানের শেষ দিন ছিল। ২৯ নভেম্বর মনোনয়ন বাছাই, ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর আপিল, ৬ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহার এবং ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ ও ২৩ ডিসেম্বর ভোটগ্রহণ হবে। একই সময় জেলার থানচি উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved