শিরোনাম :
রাখাইনে জান্তার আরেক ব্যাটালিয়ন দপ্তর আরাকান আর্মির দখলে বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা-বাণিজ্য করছেন: কাদের মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের ঘরের কাজে ব্যস্ত মা, পানিতে ডুবে শিশুর মৃত্যু বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্যের ডাক বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ ভোট ডাকাত সরকারকে প্রকাশ্যে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায় সঙ্গত: রিজভী চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, আন্দোলনে আমরা বিজয়ী হবো: ফখরুল একনেকে ১১ প্রকল্প অনুমোদন একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

রোববার ২০ কোম্পানির প্রথম প্রান্তিক প্রকাশ

  • রবিবার, ১৩ নভেম্বর, ২০২২

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিভিন্ন খাতের ২০ কোম্পানি জুলাই-সেপ্টেম্বর, ২০২২ প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। রোববার কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদের সভায় ইপিএসের তথ্য প্রকাশ করা হয়। নিন্মে বিস্তারিত আলোচনা করা হলো:

ফু-ওয়াং ফুডস লিমিটেড: ফু-ওয়াং ফুডস লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৬ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩ টাকা ৭০ পয়সা।

আর.এন স্পিনিং মিলস লিমিটেড: আর.এন স্পিনিং মিলস লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি লোকসান (EPS) হয়েছে ০২ পয়সা। গত বছর একই সময়ে ০৩ পয়সা লোকসান হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান কমেছে ০১ পয়সা বা ৩৩ শতাংশ। এছাড়া, ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ০৪ পয়সা।

ন্যাশনাল পলিমার লিমিটেড: ন্যাশনাল পলিমার লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫৬ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৮ টাকা ৬৫ পয়সা।

বারাকা পতেঙ্গা লিমিটেড : বারাকা পতেঙ্গা লিমিটেড প্রথম প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ২৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ১৩ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৬ টাকা ৬০ পয়সা।

এসিআই ফরমুলেশন লিমিটেড: এসিআই ফরমুলেশন লিমিটেডের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। জানা গেছে, প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ১২ পয়সা।

একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ৬৭ টাকা ৪৩ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) ছিল ৬৫ টাকা ৮৮ পয়সা।

অ্যাডভান্স কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড (এসিআই) : অ্যাডভান্স কেমিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড (এসিআই) চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি ৩ টাকা ৯৪ পয়সা লোকসান হয়েছে।

গত বছর একই সময়ে সমন্বিতভাবে শেয়ার প্রতি ৩ টাকা ৪২ পয়সা আয় হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩৭ টাকা ৬০ পয়সা।

একমি ল্যাবরেটরিজ লিমিটেড : একমি ল্যাবরেটরিজ লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ৯৩ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২ টাকা ৭৭ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১০৫ টাকা ৪৩ পয়সা।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড: শেফার্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেড চলতি বছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৬ পয়সা। গত বছর একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা ছিল ২৯ পয়সা

আরগন ডেনিমস লিমিটেড : আরগন ডেনিমস লিমিটেড চলতি বছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৯ পয়সা। গত বছর একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ৫৪ পয়সা।

এস.আলম কোল্ড রোলড স্টিলস লিমিটেড : এস.আলম কোল্ড রোলড স্টিলস লিমিটেডের চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ১২ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১৯ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৮ টাকা ৬৮ পয়সা।

কোহিনূর কেমিক্যাল কোম্পানি : কোহিনূর কেমিক্যাল কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ২ টাকা ৬৬ পয়সা (ডাইলুটেড)। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ৯৭ পয়সা (ডাইলুটেড)।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির বেসিক হয়েছে ৩ টাকা ২০ পয়সা। গত বছর একই সময়ে বেসিক ইপিএস ছিল ২ টাকা ৩৭ পয়সা।গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫৪ টাকা ৭৩ পয়সা (ডাইলুটেড)।

নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেড: নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৯১ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৭৬ পয়সা।

গত বছরের প্রথম প্রান্তিকের তুলনায় কোম্পানিটির ইপিএস বেড়েছে ১৫ পয়সা বা প্রায় ২০ শতাংশ গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৬ টাকা ৯১ পয়সা।

মেট্রো স্পিনিং লিমিটেড: মেট্রো স্পিনিং লিমিটেডের চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৫১ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৪০ পয়সা। আলোচিত প্রান্তিকে কোম্পানির নিট মুনাফা ও ইপিএস-দুটিই বেড়েছে।

সর্বশেষ প্রান্তিকে কোম্পানিটির ইপিএস বেড়েছে প্রায় ২৭ শতাংশ। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ২৫ পয়সা।

ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেড : ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেডের চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৭১ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৭৫ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ৭৬ পয়সা।

বেক্সিমকো লিমিটেড: বেক্সিমকো লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৩ টাকা ৮৩ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৪ টাকা ১১ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৯৫ টাকা ৪১ পয়সা।

শাশা ডেনিমস লিমিটেড : শাশা ডেনিমস লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৫৬ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৪৩ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪০ টাকা ৮০ পয়সা।

জেমিনী সী ফুড লিমিটেড : জেমিনী সী ফুড লিমিটেড চলতি বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৩১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৫৬ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ২.৩৭ টাকা ও শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৪১ টাকা।

জাহিন স্পিনিং মিলস লিমিটেড : জাহিন স্পিনিং মিলস লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ২ পয়সা। গত বছর একই সময়ে ২৪ পয়সা লোকসান হয়েছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪ টাকা ৯৯ পয়সা।

সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড : সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৩ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২৯ পয়সা।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved