শিরোনাম :
টানা তিন দিন বিছানায়, ব্যথা নাশক ওষুধ খেয়ে মাঠে নেমেই ম্যাচসেরা সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮ মস্কো হামলার ঘটনায় এখনও নিখোঁজ ১৪৩ বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের ৯ মাসেই ১০ বিলিয়ন ডলার বিক্রি করেছে বাংলাদেশ ব্যাংক অকালমৃত্যুর ৫৩ শতাংশই দূষণে ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর ভর্তি জালিয়াতির তথ্য ফাঁস গাজায় ইসরায়েলি বর্বরতায় নিহত আরও অর্ধশতাধিক ফিলিস্তিনি গরুচোর সন্দেহে গণপিটুনিতে ২ জনের মৃত্যু দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে বাস খাদে পড়ে নিহত ৪৫ রাখাইনে জান্তার আরেক ব্যাটালিয়ন দপ্তর আরাকান আর্মির দখলে বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা-বাণিজ্য করছেন: কাদের মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের ঘরের কাজে ব্যস্ত মা, পানিতে ডুবে শিশুর মৃত্যু বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্যের ডাক

রুশোর সেঞ্চুরিতে ভারতকে উড়িয়ে দিল দক্ষিণ আফ্রিকা

  • বুধবার, ৫ অক্টোবর, ২০২২

স্পোর্টস ডেস্ক : তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ নিজেদের করে নেয় স্বাগতিক ভারত। আজ তৃতীয় ও শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করার সুযোগ ছিল টিম ইন্ডিয়ার সামনে। কিন্তু রাইলি রুশোর সেঞ্চুরিতে রক্ষা পায় প্রোটিয়ারা। এতে ২-১ এ শেষ হয় সিরিজটি।

আগেই সিরিজ নিশ্চিত হওয়ায় ভারতের অধিনায়ক রোহিত শর্মা এই ম্যাচে বিরাট কোহলি ও লোকেশ রাহুলকে একাদশে রাখেননি। বোলিংয়ে দেখে নিতে চেয়েছেন মোহাম্মদ সিরাজকে। স্ট্যান্ডবাই হিসেবে বিশ্বকাপের দলে দীপক চাহার ও মোহাম্মদ শামি থাকলেও আলোচনা আছে, বিশ্বকাপে চোট নিয়ে ছিটকে পড়া যশপ্রীত বুমরার বিকল্প হতে পারেন সিরাজও।

এদিকে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম দুই ম্যাচে ডাক মারা রুশো শেষ ম্যাচে পান দুর্দান্ত সেঞ্চুরির দেখা। তার ব্যাটে চড়ে নির্ধারিত ওভারে ৩ উইকেটে ২২৭ রান তোলে দক্ষিণ আফ্রিকা। ভারতের বিপক্ষে কোনো দলের এটি দ্বিতীয় সর্বোচ্চ স্কোর। পাহাড় সমান লক্ষ্য তাড়া করতে নেমে ১৭৮ রানে অলআউট হয়ে ম্যাচটি ৪৯ রানে হেরেছে টিম ইন্ডিয়া।

মঙ্গলবার (৪ অক্টোবর) হোলকার ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকা রানের পাহাড় গড়তে রুশোর পাশাপাশি দারুণ ইনিংস খেলেন কুইন্টন ডি ককও। রুশো ৪৮ বলে ঠিক ১০০ রান করে অপরাজিত ছিলেন। ৯০ রানের দ্বিতীয় উইকেট জুটিতে তার সঙ্গী কুইন্টন ডি কক ৪৩ বলে করেছেন ৬৮ করেন।

তবে অধিনায়ক টেম্বা বাভুমা ব্যর্থ হন আরেকবার, ফেরেন মাত্র ৮ বলে ৩ রান করে। ডি কক অবশ্য অন্য পাশে ঝোড়ো শুরু করেন। বাভুমা ফেরার পর ডি ককের সঙ্গে ৪৭ বলে ৯০ ও ট্রিস্টান স্টাবসের সঙ্গে ৪৪ বলে ৮৭ রানের জুটি গড়েন রুশো।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় বলেই অধিনায়ক রোহিত শর্মাকে হারায় ভারত। কোহলির জায়গায় তিন নম্বরে খেলতে নামা শ্রেয়াস আইয়ার ৪ বলে করেছেন ১ রান। ৮৬ রানে ৫ উইকেট হারিয়ে ফেলা ভারত এরপরও ১৮.৩ ওভারে অলআউট হওয়ার আগে ১৭৮ রান করতে পেরেছে মূলত দিনেশ কার্তিকের ২১ বলে ৪৬ আর শেষ দিকে চাহারের ১৭ বলে ৩১ ও যাদবের ১৭ বলে অপরাজিত ২০ রানের তিনটি ইনিংসের সৌজন্যে।

 

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved