শিরোনাম :
আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি: মেজর হাফিজ অহেতুক কথা বলে হাস্যস্পদ হবেন না : সরকারকে আলাল রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে যাত্রীবাহী ট্যাক্সি, নিহত ১০ একটা পণ্য বর্জন করলেই জাতি মুক্ত হ‌বে: গয়েশ্বর শিক্ষক বলেছিলেন ‘ইউ আর নট ফিট ফর ঢাবি’, সেই অথৈ সি ইউনিটে প্রথম মেট্রোরেলের ওপর দিয়ে যাওয়া ইন্টারনেট-ডিসের তার অপসারণের নির্দেশ ‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’ কারাবন্দী বাংলাদেশের পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র পায়ুপথে ৭০ লাখ টাকার সোনা! ‘মুক্তিপণের বিষয়ে এখনো কথা হয়নি’ টানা তিন দিন বিছানায়, ব্যথা নাশক ওষুধ খেয়ে মাঠে নেমেই ম্যাচসেরা সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮ মস্কো হামলার ঘটনায় এখনও নিখোঁজ ১৪৩ বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

ম্যানসিটির গোল উৎসব অব্যাহত, হালান্ডের জোড়া গোল

  • বৃহস্পতিবার, ৬ অক্টোবর, ২০২২

স্পোর্টস ডেস্ক : বরুশিয়া ডর্টমুন্ড থেকে চলতি মৌসুমে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েছেন নরওয়েজিয়ান তারকা ফুটবলার আর্লিং হালান্ড। এরপর থেকে একের পর এক কীর্তি গড়েই চলেছেন।

ইতোমধ্যে মৌসুমে করে ফেলেছেন তিনটি হ্যাটট্রিক। প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসানোর ক্ষুদা যেন মিটছেই না। গতরাতে যা হাড়ে হাড়ে টের পেয়েছে কোপেনহেগেন।

বুধবার (৫ অক্টোবর) রাতে নিজেদের মাঠ ইতিহাদে কোপেনহেগেনকে ৫-০ গোলে বিধ্বস্ত করেছে সিটিজেনরা। আর্লিং হালান্ড ২টি, রিয়াদ মাহারেজ ও জুলিয়ান আলভারেজ একটি গোল করেন। ম্যানসিটির আরেকটি গোল আসে প্রতিপক্ষ ডিফেন্ডার ডাভিড খোচালাভার পা থেকে।

চলতি মৌসুমে সবমিলে ম্যানসিটির হয়ে নরওয়েজিয়ান তারকার ১২ ম্যাচে গোলসংখ্যা ১৯টি। আর চ্যাম্পিয়ন্স লিগে ২২ ম্যাচ থেকে করেছেন ২৮ গোল।

গোল করা যে সবচেয়ে সহজ কাজ অন্তত আর্লিং হালান্ডকে দেখলে তাই মনে হয়। প্রতি ম্যাচেই মাঠে নামছেন আর গোল করছেন। আর তার গোল উৎসবে জ্বলে ওঠছে পুরো দল আর ধ্বংসস্তুপে পরিণত হচ্ছে প্রতিপক্ষরা। কোপেনহেগেন তার সবশেষ উদাহরণ।

পুরো ম্যাচে প্রতিপক্ষের ওপর দাপট দেখায় পেপ গার্দিওলার শিষ্যরা। গোল পেতে অবশ্য দেরি করতে হয়নি সিটিজেনদের। ম্যাচের ম্যাচের সপ্তম মিনিটে জোয়াও ক্যানসেলোর পাস থেকে বল জালে জড়ান হালান্ড। ম্যাচের ৩২ মিনিটের সময়ে দলের ও ম্যাচের দ্বিতীয় গোল করেন এ নরওয়েজিয়ান। গোলমুখে ক্যানসেলোর নেয়া জোরালো শট গোলরক্ষক ফেরালেও বিপদমুক্ত করতে পারেননি। সুযোগ কাজে লাগান হালান্ড। চ্যাম্পিয়ন্স লিগে ২২ ম্যাচে ২৮ গোল হালান্ডের। আর সিটি জার্সিতে ১২ ম্যাচে গোলসংখ্যা গিয়ে দাঁড়ায় ১৯টিতে।

দ্বিতীয় গোলের ৭ মিনিট পর অর্থাৎ ৩৯তম মিনিটে কোপেনহেগেন ডিফেন্ডার খোচালাভার আত্মঘাতি গোলে প্রথমার্ধেই স্কোরলাইন ৩-০। তিন গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় দু’দল। প্রথমার্ধে পায়ে চোট লাগায় বিরতিতেই হালান্ডকে পরিবর্তন করান সিটি কোচ গার্দিওলা। যার ফলে বিরতির পর আর মাঠে দেখা যায়নি হালান্ডকে। বাকিটা সময় ডাগআউটে বসেই খেলা দেখেন নরওয়েজিয়ান তারকা।

অবশ্য আর ১০ মিনিট মাঠে থাকলে চলতি মৌসুমে চতুর্থ হ্যাটট্রিকই তুলে নিতে পারতেন হালান্ড। তবে হালান্ড না থাকলেও দমে যায়নি সিটিজেনরা। ম্যাচের ৫৫তম মিনিটে সিটি ডিফেন্ডার আয়মেরিক লাপোর্তোকে ডি-বক্সে ডেনিশ ক্লাবটির কিউই ডিফেন্ডার মার্কো স্টামেনিচ ফাউল করেন। সেখান থেকে প্রাপ্ত পেনাল্টি থেকে সিটিকে চতুর্থ গোল এনে দেন আলজেরিয়ান তারকা রিয়াদ মাহরেজ। মৌসুমে তার প্রথম গোল এটি। কিন্তু হালান্ড মাঠে থাকলে পেনাল্টিটি হয়তো তাকেই নিতে দেয়া হতো। আরেকটি হ্যাটট্রিকের সুযোগ বলে কথা!

আর ৭৬ মিনিটে আর্জেন্টিনার নতুন সেনসেশন হুলিয়ান আলভারেজ প্রতিপক্ষের জালে শেষ পেরেক ঠুকে দেন। মাহরেজের দুর্দান্ত পাস থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ড পায়ের টোকায় গোল করেন। পরে আরও গোলের সুযোগ পেয়েছে সিটি। জ্যাক গ্রিলিশ সহজ সুযোগ নষ্ট করেন। এতে করে সিটিজেনদের গোলের সংখ্যা আর বৃদ্ধি পায়নি।

৩ ম্যাচের সবগুলো জিতে ৯ পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের শীর্ষে ম্যানচেস্টার সিটি। এই গ্রুপের অন্য ম্যাচে সেভিয়াকে ৪-১ গোলে হারায় বরুসিয়া ডর্টমুন্ড। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে ডর্টমুন্ড। সমান ম্যাচে এক ড্রয়ে ১ পয়েন্ট পাওয়া সেভিয়া তিনে। ১ পয়েন্ট নিয়ে তলানিতে কোপেনহেগেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved