শিরোনাম :
জিম্মি বাংলাদেশি জাহাজ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাল সোমালিয়া গাজার দুর্ভিক্ষের জন্য দায়ী ইসরায়েল: ইইউ আরও ২০ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েল নাগরপুরে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা ক্ষুদ্র ঋণের অতিরিক্ত সুপারভিশন চার্জ ফেরত দেওয়ার নির্দেশ চার ঘণ্টা পর ব‌গি উদ্ধার, ট্রেন চলাচল স্বাভা‌বিক রাজধানীতে কিশোর গ্যাংয়ের লিডারসহ ২০ সদস্য আটক, অস্ত্র উদ্ধার পঞ্চগড় এক্স‌প্রেস ট্রেনের ব‌গি লাইনচ্যুত, উত্তরবঙ্গের স‌ঙ্গে ঢাকার রেল‌ যোগাযোগ বন্ধ তথ্য চাইতে গিয়ে সাংবাদিকরা যাতে হেনস্তার শিকার না হয়: তথ্য প্রতিমন্ত্রী ফুলের মালা কখনো কখনো ফাঁসির দড়িও হতে পারে: দুদু এমভি আব্দুল্লাহ উদ্ধারে সোমালিয়া পুলিশ ও আন্তর্জাতিক নৌবাহিনীর প্রস্তুতি বিএনপি নয়, আওয়ামী লীগই পরাজিত হয়েছে : মজনু ধর্ষণকাণ্ডে জাবি প্রক্টরের পদত্যাগ পিকআপ-লেগুনা সংঘর্ষে প্রাণ গেলো একই পরিবারের ৫ জনের লঙ্কানদের বধ করে সিরিজ জয় বাংলাদেশের

মিয়ানমার উপকূলে নৌকাডুবে ১৭ রোহিঙ্গা নিহত

  • মঙ্গলবার, ২৪ মে, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : মালয়েশিয়া যাওয়ার পথে মিয়ানমার উপকূলে নৌকাডুবে শিশুসহ কমপক্ষে ১৭ রোহিঙ্গা শরণার্থী নিহত হয়েছে। খারাপ আবহাওয়ার কারণে ওই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। আলজাজিরার এক প্রতিবেদনে ওই দুর্ঘটনার তথ্য নিশ্চিত করা হয়েছে।

রেডিও ফ্রি এশিয়ার এক প্রতিবেদনে জানানো হয়েছে, দুর্ঘটনা কবলিত নৌকায় কমপক্ষে ৯০ জন আরোহী ছিল। নৌকার আরোহীরা মালয়েশিয়ার উদ্দেশে রওনা করেছিল। কিন্তু বঙ্গোপসাগর পাড়ি দেওয়ার সময় এটি ডুবে যায়।

কয়েকজনের মরদেহ পশ্চিমাঞ্চলীয় রাখাইন রাজ্যের সৈকতে ভেসে উঠেছে। তবে এখনও ৫০ জন আরোহী নিখোঁজ রয়েছে।

২০১৭ সালের আগস্টে মিয়ানমারের রাখাইন রাজ্যে অভিযান চালায় দেশটির সেনাবাহিনী। অভিযানের নামে নিরীহ লোকজনকে হত্যা, নারীদের ধর্ষণ, বাড়ি-ঘরে আগুন দিয়ে পুড়িয়ে দেওয়াসহ বর্বর নির্যাতন-নিপীড়ন চালানো হয়। সে সময় লাখ লাখ রোহিঙ্গা নাগরিক মিয়ানমার ছেড়ে বাংলাদেশে আশ্রয় নেয়।

কিন্তু তারপরেও অনেক রোহিঙ্গাই রাখাইনে রয়ে গেছে। সেখানে তাদের বিভিন্ন ক্যাম্পে রাখা হয়েছে। তাদের চলাফেরায়ও কড়াকড়ি আরোপ করা হয়।

এদিকে, জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা জানিয়েছে, তারা নৌকা দুর্ঘটনায় গভীর শোকাহত। মিয়ানমার থেকে এ বিষয়ে তথ্য সংগ্রহ করা হচ্ছে বলে জানানো হয়।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved