শিরোনাম :
আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি: মেজর হাফিজ অহেতুক কথা বলে হাস্যস্পদ হবেন না : সরকারকে আলাল রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে যাত্রীবাহী ট্যাক্সি, নিহত ১০ একটা পণ্য বর্জন করলেই জাতি মুক্ত হ‌বে: গয়েশ্বর শিক্ষক বলেছিলেন ‘ইউ আর নট ফিট ফর ঢাবি’, সেই অথৈ সি ইউনিটে প্রথম মেট্রোরেলের ওপর দিয়ে যাওয়া ইন্টারনেট-ডিসের তার অপসারণের নির্দেশ ‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’ কারাবন্দী বাংলাদেশের পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র পায়ুপথে ৭০ লাখ টাকার সোনা! ‘মুক্তিপণের বিষয়ে এখনো কথা হয়নি’ টানা তিন দিন বিছানায়, ব্যথা নাশক ওষুধ খেয়ে মাঠে নেমেই ম্যাচসেরা সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮ মস্কো হামলার ঘটনায় এখনও নিখোঁজ ১৪৩ বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

১৭ বছর পর ফ্লোরিডা স্টেট বিএনপির কাউন্সিল, সভাপতি ইমরানুল, সম্পাদক ইলিয়াস

  • শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩

ফ্লোরিডা: দীর্ঘ ১৭ বছর পর বিপুল উৎসাহ উদ্দীপনার মাধ্য দিয়ে যুক্তরাষ্ট্রের অন্যতম অঙ্গরাজ্য ফ্লোরিডা শাখা বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শেলটার্স আটালার ট্রেট উইন্ডস পার্কে বর্ণাঢ্য আয়োজনে বিএনপির প্রায় এক সহস্র নেতা-কর্মীর এই আনন্দ মুখর মিলন মেলা ও সম্মেলনে প্রধান অতিথি হিসাবে লন্ডন থেকে ভার্চুয়াল মাধ্যমে যোগ দেন এবং উদ্বোধন করেন দলের কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক সম্পাদক এবং উত্তর ও দক্ষিণ আমেরিকার সাংগঠনিক দায়িত্ব প্রাপ্ত আনোয়ার হোসেন খোকন। রবিবার দিনব্যাপী এই সম্মেলনে ছিল প্রত্যক্ষ ও পরোক্ষ ভোটাভুটিতে নির্বাচিত কমিটি ঘোষণা, নেতৃবৃন্দের বক্তৃতা, মেজবান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

ফ্লোরিডা শাখা বিএনপির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা ইমরানুল হক চাকলাদারের সভাপতিত্বে ও সদস্য সচিব মোহাম্মদ ইলিয়াস খাঁনের সঞ্চালনায় লতিফুর রহমান শরীফের কোরান তেলওয়াতের মাধ্যমে সম্মেলন শুরু হয়।এরপর জাতীয় সংগীত ও দলীয় সংগীতের সুর মূর্ছনায় মধ্যে আমেরিকান,বাংলাদেশি ও দলীয় পতাকা উত্তোলন করা হয়ে।পরে আনোয়ার হোসেন খোকন সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন ফ্লোরিডা স্টেট বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সিনিয়র নির্বাচন কমিশনার ও সাবেক প্রতিষ্ঠাতা সভাপতি দিনাজ খান,নির্বাচন কমিশনার ,সাবেক স্টেট সভাপতি আব্দুর রশিদ খান হারুন, নির্বাচন কমিশনার ও সাবেক সাধারণ সম্পাদক আরিফ আহমেদ আশরাফ। নির্বাচন কমিশনারদের সঙ্গে নিয়ে দিনাজ খান ফ্লোরিডা বিএনপির সুপার ফাইভ কমিটি ঘোষণা করেন। ফ্লোরিডা বিএনপির নেতা-কর্মী ও সমর্থকদের আলোচনা,সমঝোতা, উপস্থিত সদস্যদের প্রত্যক্ষ ও পরোক্ষ ভোটাভুটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন ইমরানুল হক চাকলাদার এবং সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. ইলিয়াস খাঁন।এছাড়া রফিকুল হক সিনিয়র সহ-সভাপতি,শহীদ খান ফিরোজ সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও মো. মহসিন সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হন।কমিটি ঘোষণার পর নব নির্বাচিত কমিটিতে বিপুল করতালি ও মুহুর্মুহু শ্লোগান দিয়ে নেতা-কর্মীরা অভিনন্দিত করেন। এসময় ফ্লোরিডা বিএনপির নেতাকর্মীরা ফুল দিয়ে নতুন নেতৃত্বকে বরণ করে নেন।নতুন কমিটি অচিরে পূর্নাঙ্গ কমিটি গঠন করবেন। পরে ৭ শতাধিক নেতা-কর্মী,সমর্থকরা মধ্যাহ্ন ভোজে অংশ নেন।শেষে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

সর্বশেষ ফ্লোরিডা বিএনপির কাউন্সিল হয়েছিল ২০০৬ সালে। দীর্ঘ বছর পর কাউন্সিল হওয়ার কারণে দলের নেতাকর্মী সমর্থকদের মধ্যে ছিল উৎসবের আমেজ।ইতিপূর্বে ২০১৯ সালের ৩০ ডিসেম্বর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক পত্রে ফ্লোরিডা অঙ্গরাজ্যে বিএনপি’র চূড়ান্ত কমিটি গঠনের লক্ষ্যে আহ্বায়ক কমিটির অনুমোদন দেন। তখন ফ্লোরিডা শাখা বিএনপির আহ্বান করা হয় বীর মুক্তিযোদ্ধা ইমরানুল হক চাকলাদারকে ও সদস্য সচিব করা হয় মোহাম্মদ ইলিয়াস খাঁনকে।

সর্বাধিক সমর্থনে নির্বাচিত ফ্লোরিডা শাখা বিএনপির সভাপতি এমরানুল হক চাকলাদারের দেশের বাড়ী মুন্সিগঞ্জ জেলার লৌহজংয়ের কলমা ইউনিয়নের ডহরী গ্রামে। ১৯৮০ সালে মরহুম রাস্ট্রপতি জিয়াউর রহমানের অনুপ্রেরনায় চট্টগ্রামের কালুরঘাট শিল্প এলাকায় জাতীয়তাবাদী শ্রমিকদলের মাধ্যমে রাজনীতি শুরু করেন। ১৯৮৭ সালে যুক্তরাষ্ট্রে আসার পর থেকেই তিনি বিএনপি সাথে সম্পৃক্ত। গত ৩৬ বছর ধরে তিনি ফ্লোরিডা বিএনপির গুরুত্বপূর্ণ শীর্ষ পদগুলোতে দায়িত্ব পালন করে আসছেন। বহু সামাজিক ও জনহিতৈষী কর্মকাণ্ডে নিবিড়ভাবে জড়িত।

স্ত্রী, ২ পুত্র ও ১ কন্যা সন্তান নিয়ে এমরানুল হক চাকলাদার দীর্ঘদিন ধরে ফ্লোরিডায় সুপ্রতিষ্ঠিত ব্যবসায়ী হিসাবে বসবাস করছেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved