শিরোনাম :
রাখাইনে জান্তার আরেক ব্যাটালিয়ন দপ্তর আরাকান আর্মির দখলে বিএনপি নেতারা বহাল তবিয়তে ব্যবসা-বাণিজ্য করছেন: কাদের মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের ঘরের কাজে ব্যস্ত মা, পানিতে ডুবে শিশুর মৃত্যু বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্যের ডাক বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ ভোট ডাকাত সরকারকে প্রকাশ্যে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায় সঙ্গত: রিজভী চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, আন্দোলনে আমরা বিজয়ী হবো: ফখরুল একনেকে ১১ প্রকল্প অনুমোদন একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত

ভারতকে হারিয়ে শীর্ষে অস্ট্রেলিয়া

  • বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩

স্পোর্টস ডেস্ক : রান তাড়ায় ওভারপ্রতি ভারতের প্রয়োজন সাড়ে পাঁচের একটু কম। এমন সমীকরণে শুভমান গিল আর রোহিত শর্মার ব্যাটে ৯ ওভারে ৬৫ রান। তারপর হঠাৎ ভারতের ছন্দপতন। মাঝে বিরাট কোহলি-লোকেশ রাহুল আর শেষ দিকে হার্দিক পান্ডিয়া খানিকটা টানলেও কেউই জেতাতে পারলেন না ভারতকে। শেষ পর্যন্ত ২১ রানে হেরে অস্ট্রেলিয়ার কাছে সিরিজ খুইয়েছে স্বাগতিকরা। এদিকে ভারতকে ২-১ ব্যবধানে সিরিজ হারিয়ে ওয়ানডে রেখে রোহিতদের পেছনে ফেলে শীর্ষে উঠেছে অস্ট্রেলিয়া।

আগের ম্যাচে মাত্র ১১৭ রানে গুটিয়ে যাওয়া ভারত চেন্নাইয়ে এদিন শুরুটা করে দারুণভাবে। মন্থর আর টার্নি উইকেটেও শুরু থেকেই ওভারপ্রতি ছয়ের বেশি রান তুলেছেন গিল ও রোহিত। প্রথম কয়েকওভার খানিকটা মন্থর হলেও সময়ের সঙ্গে সঙ্গে রান তোলার গতি বাড়িয়েছেন তারা দুজন। ভারতের জমে উঠা উদ্বোধনী জুটি ভেঙেছেন শন অ্যাবট। ডানহাতি এই ব্যাটারের বলে খানিকটা শাফল করে পুল করতে চেয়েছিলেন রোহিত। তবে টাইমিংয়ে গড়বড় হওয়ায় ডিপ স্কয়ার লেগে মিচেল স্টার্কের হাতে ক্যাচ দিয়ে ফিরতে হয় ভারতের অধিনায়ককে। রোহিতের ব্যাট থেকে ১৭ বলে এসেছে ৩০ রান। আরেক ওপেনার গিল আউট হয়েছেন অ্যাডাম জাম্পার বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে।

গিল করেছেন ৪৯ বলে ৩৭ রান। দ্রুত ২ উইকেট হারানোর পর রাহুলকে নিয়ে জুটি গড়ে তোলেন কোহলি। তাদের পঞ্চাশ পেরোনো জুটি একশতে নিতে দেননি জাম্পা। ডানহাতি এই লেগ স্পিনারকে ছক্কা মারতে গিয়ে লং অনে ধরা পড়েন অ্যাবটের হাতে। পরের ওভারে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়েছেন অক্ষর প্যাটেল।

স্টিভ স্মিথের দারুণ থ্রোতে ২ রান করে ফেরেন তিনি। এদিকে এক ওভার বাদে হাফ সেঞ্চুরি তুলে নেন কোহলি। হার্দিককে সঙ্গে নিয়ে ভারতকে টানতে থাকেন ৬১ বলে হাফ সেঞ্চুরি করা এই ব্যাটার। হাফ সেঞ্চুরির পর কোহলিকে টিকতে দেননি অ্যাগার। উইকেট থেকে বেরিয়ে এসে খেলতে গিয়ে লং অফে ডেভিড ওয়ার্নারকে ক্যাচ দেন ৫৪ রান করা কোহলি। পরের বলে সুর্যকুমার যাদবকে বোল্ড করে অস্ট্রেলিয়াকে পুরোপুরি ম্যাচে ফেরান অ্যাগার। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি অস্ট্রেলিয়া। হার্দিক ৪০ রান করে ফেরার পর নিজেকে মেলে ধরতে পারেননি রবীন্দ্র জাদেজা। শেষ পর্যন্ত ভারত অল আউট হয় ২৪৮ রানে। অস্ট্রেলিয়ার হয়ে ৪ উইকেট নিয়েছেন জাম্পা।

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে ২৬৯ রানে অল আউট হয় অস্ট্রেলিয়া। সফরকারীদের হয়ে সবচেয়ে ৪৭ রান করেছেন মিচেল মার্শ। এ ছাড়া অ্যালেক্স ক্যারি ৩৮, ট্রাভিস হেড ৩৩ আর মার্নাশ ল্যাবুশেন করেছেন ২৮ রান। ভারতের হয়ে তিনটি করে উইকেট নিয়েছেন হার্দিক ও কুলদীপ যাদব।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved