শিরোনাম :
বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল করল ওয়ালটন কেএনএফের আরও ৮ সদস্য আটক, অস্ত্র উদ্ধার ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলল সৌদি ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার তাপমাত্রা উঠল ৪০ দশমিক ৬ ডিগ্রিতে, প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ার পরামর্শ তাপপ্রবাহ নিয়ে যা জানালো আবহাওয়া অধিদপ্তর ড. ইউনূসকে ২৩ মে পর্যন্ত জামিন লিটার প্রতি ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম উপজেলা নির্বাচন বর্জন করবে বিএনপি নেতানিয়াহু এ যুগের হিটলার: কাদের পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী আদালতে হাজির হয়ে ট্রাম্প বললেন, ‘এটি কেলেঙ্কারির বিচার’ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ ঘরে ঢুকে গৃহবধূকে শ্লীলতাহানী, অতঃপর…

ব্রাজিলকে হারিয়ে মরক্কোর ইতিহাস

  • রবিবার, ২৬ মার্চ, ২০২৩

স্পোর্টস ডেস্ক : কাতার বিশ্বকাপে বেলজিয়াম, স্পেন, পর্তুগালের মতো দলকে হারিয়ে চমক দেখিয়েছিল মরক্কো। এবার পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে হারিয়ে ইতিহাস গড়ল আফ্রিকার এই দেশটি।

শনিবার (২৫ মার্চ) দিনগত রাতে ঘরের মাঠ টাঙ্গিয়েরের ইবনে বতুতা স্টেডিয়ামে ব্রাজিলকে ২-১ গোলে হারিয়ে দেয় মরক্কো। লাতিন জায়ান্টদের বিপক্ষে এটাই মরক্কোর প্রথম জয়।

কাতার বিশ্বকাপের ব্যর্থতার পর এই প্রথম মাঠে নেমেছিল ব্রাজিল। চোটের কারণে এই ম্যাচে ছিলেন না ব্রাজিলের সেরা তারকা নেইমার।

ম্যাচের ২৯ মিনিটেই বাওফলের গালে এগিয়ে যায় মরক্কো। যদিও ৬৭ মিনিটে কাসিমিরোর গোলে সমতা ফিরে ব্রাজিল। এরপর এগিয়ে যেতে দুই দলই আক্রমণ পাল্টা আক্রমণ চালায়। কিন্তু ম্যাচের ৭৯ মিনিটে আবদেলহামিদ সাবিরির গোলে ২-১ এ এগিয়ে যায় মরক্কো। শেষ পর্যন্ত ওই লিড নিয়েই ম্যাচ শেষ করে স্বাগতিকরা।

পুরো ম্যাচে বল দখল আর শটের হিসেবে এগিয়ে ছিল ব্রাজিল। দলটি ১৪ শট নিয়ে ৪টি লক্ষ্যে রাখে, যার মধ্যে গোল হয় একটি। অন্যদিকে মরক্কো ১১ শটের ৩টি লক্ষ্যে রাখে, যার দুটিই হয়েছে গোল।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved