শিরোনাম :
চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, আন্দোলনে আমরা বিজয়ী হবো: ফখরুল একনেকে ১১ প্রকল্প অনুমোদন একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত গাজার বর্বরতাকে ইসরায়েলি ‘গণহত্যা’ বলায় জাতিসংঘের দূতকে হুমকি শহরের চেয়ে গ্রামে বিয়ে-তালাক বেশি যুক্তরাজ্যে ৮০ লাখ মানুষের চাকরি হারানোর শঙ্কা টেকনাফ থেকে আবারও ৮ জনকে অপহরণ যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার অস্বাস্থ্যকর বাতাস নিয়ে ঢাকা আজ তৃতীয় অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের

বাজারে এলো ওয়ালটনের নতুন স্মার্টওয়াচ

  • বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১

ঢাকা : এবার গ্রাহকদের জন্য স্মার্টওয়াচ নিয়ে এসেছে বাংলাদেশি প্রযুক্তিপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। ওয়ালটনের ওয়াচ ডিভাইস ‘টিক’ এর প্যাকেজিংয়ে এটি বাজারে ছাড়া হয়েছে। অত্যাধুনিক সব সুবিধাযুক্ত স্মার্টওয়াচটি ওয়ালটনের সকল শোরুম এবং অনলাইনে ওয়ালকার্ট ও ই-প্লাজায় পাওয়া যাচ্ছে। সাশ্রয়ী মূল্যের স্মার্টওয়াচটির দাম মাত্র ২,৯৭৫ টাকা।

বুধবার (২২ ডিসেম্বর, ২০২১) রাজধানীর মাল্টিপ্ল্যান সেন্টারে স্মার্টওয়াচটির আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কম্পিউটার সিটি সেন্টার শপ হোল্ডার্স সোসাইটির সভাপতি তৌফিক এহেসান, সাধারণ সম্পাদক সুব্রত সরকার, ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা তৌহিদুর রহমান রাদ, ওয়ালটন কম্পিউটারের ন্যাশনাল সেলস ম্যানেজার আবুল হাসনাত প্রমুখ।

ওয়ালটন সূত্রে জানা গেছে, স্মার্ট ঘড়িটির প্রধান আকর্ষণ হিসেবে রয়েছে এর দীর্ঘস্থায়ী ব্যাটারি লাইফটাইম। গোলাকৃতি ডায়ালের মেটাল এবং প্লাস্টিকের সমন্বয়ে তৈরি এই স্মার্টওয়াচে ব্যবহৃত হয়েছে নর্ডিক সিরিজের চিপসেট, যা ব্যাটারি সাশ্রয়ী। রয়েছে ১.৩ ইঞ্চি আইপিএস ডিসপ্লে। এতে গ্রাহকরা পাবেন স্টেপ কাউন্ট, হার্ট রেট কাউন্ট, স্লিপ মনিটরিং, ক্যালরি বার্ন, ব্রেথ সেন্সরসহ চমকপ্রদ ও কার্যকরী সব ফিচার।

‘ওয়ালটন টিক’ নামের একটি এপের মাধ্যমে স্মার্টওয়াচটি স্মার্টফোনে সংযুক্ত করা যাবে। এপটি স্মার্টফোনের অফিশিয়াল এপ স্টোর থেকে বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন গ্রাহক। মোবাইল ফোনের সাথে সংযোগ ঘটাতে এতে রয়েছে ব্লুটুথ ৫.০ প্রযুক্তি। আকর্ষণীয় ডিজাইনের এই স্মার্টওয়াচে রয়েছে মোবাইল ফোনের এসএমএসসহ সব ধরনের নোটিফিকেশন চেক করা এবং ক্যামেরায় দূর থেকে শাটার ক্লিক করার সুবিধাও।

ওয়ালটন স্মার্টওয়াচের প্রোডাক্ট ম্যানেজার সাদ শিহাব জানান, ‘টিক’ ব্র্যান্ডের স্মার্টওয়াচটিতে রয়েছে ২০০ এমএএইচ ধারণক্ষমতার ব্যাটারি, যা দেড় থেকে দুই ঘন্টার মধ্যে পূর্ণ চার্জ নিতে সক্ষম। সর্বোচ্চ ব্যবহারে এক চার্জেই ৫-৭ দিন ব্যবহার করা যাবে। আর স্ট্যান্ডবাই থাকবে ৩০ দিন। স্মার্টওয়াচটির সাথে একটি অতিরিক্ত নাইলন স্ট্র্যাপ বা ফিতা পাচ্ছেন গ্রাহক। এটির ওয়াটার রেজিস্ট্যান্ট রেটিং আইপি ৬৮। অর্থাৎ দেড় মিটার গভীরে স্মার্টওয়াচটি ৩০ মিনিট পর্যন্ত পানি প্রতিরোধ করতে সক্ষম।

ওয়ালটন আইটি পণ্যের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা তৌহিদুর রহমান রাদ বলেন, দেশের প্রধান প্রযুক্তিপণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের কাছে গ্রাহকরা উন্নতমানের নতুন নতুন পণ্য প্রত্যাশা করেন। ওয়ালটনও গ্রাহকদের প্রতিনিয়ত সর্বাধুনিক প্রযুক্তির পণ্য দিয়ে আসছে। গ্রাহক-চাহিদার প্রেক্ষিতে নতুন এই স্মার্টওয়াচটি বাজারে ছাড়া হয়েছে। আশা করছি এটি প্রযুক্তিপ্রেমী গ্রাহকদের কাছে ব্যাপক জনপ্রিয়তা পাবে। ভবিষ্যতে আমরা আরও অত্যাধুনিক ফিচারসহ নতুন মডেলের স্মার্টওয়াচ আনতে পারবো। ওয়ালটনের এই স্মার্টওয়াচটিতে গ্রাহকরা ৬ মাসের বিক্রয়োত্তর সেবা পাচ্ছেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved