শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে যা জানালো আবহাওয়া অধিদপ্তর ড. ইউনূসকে ২৩ মে পর্যন্ত জামিন লিটার প্রতি ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম উপজেলা নির্বাচন বর্জন করবে বিএনপি নেতানিয়াহু এ যুগের হিটলার: কাদের পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী আদালতে হাজির হয়ে ট্রাম্প বললেন, ‘এটি কেলেঙ্কারির বিচার’ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ ঘরে ঢুকে গৃহবধূকে শ্লীলতাহানী, অতঃপর… সারাদেশে মার্চে ৬২৪ সড়ক দুর্ঘটনায় নিহত ৫৫০ জরুরি ভিত্তিতে পাকিস্তান যাচ্ছেন ইরানের প্রেসিডেন্ট দুইদিন যেসব জায়গায় বৃষ্টি হতে পারে ইরানে সম্ভাব্য হামলার প্রস্তুতি চূড়ান্ত করল ইসরায়েলি বিমান বাহিনী খতনার সময় শিশুর যৌনাঙ্গ কেটে ফেললেন হাজাম ভাসানটেকে সিলিন্ডারের আগুনে দগ্ধ ৬, মায়ের পর মারা গেলেন মেয়েও

পোষ্য না প্রেমিক-প্রেমিকা, কে বেশি বিশ্বস্ত?

  • মঙ্গলবার, ১৭ মে, ২০২২

লাইফস্টাইল ডেস্ক : সমীক্ষার বিষয়টি যেমন অভূতপূর্ব, সমীক্ষার ফলাফলও তেমনই চমকপ্রদ! ব্রিটেনের প্রায় দেড় হাজার মানুষের উপর করা একটি সাম্প্রতিক সমীক্ষা বলছে, প্রায় অর্ধেক সংখ্যক মানুষই জানিয়েছেন, তাদের যে কোনও আত্মীয়-পরিজনের তুলনায় পোষা কুকুর কিংবা বেড়াল অনেক বেশি বিশ্বস্ত। আর এক-চতুর্থাংশ মানুষ জানিয়েছেন, নিজের পোষ্যটি সঙ্গীর থেকেও বেশি প্রিয় তাদের কাছে!

শুধু এই দু’টি বিষয়ই নয়, পোষ্যের সঙ্গে সম্পর্কিত আরও একাধিক বিষয় উঠে এসেছে ‘ডিসি লিগ অব সুপার পেট্‌স’ নামক একটি ছবির প্রচারের জন্য এক রেস্তোরাঁ কর্তৃপক্ষের তরফ থেকে করা এই সমীক্ষায়। সমীক্ষায় অংশ নেওয়া প্রতি তিন জনের মধ্যে দু’জন জানিয়েছেন, তাঁদের পোষ্যই তাঁদের সবচেয়ে ভাল বন্ধু। প্রায় ২০ শতাংশ মানুষ জানিয়েছেন, প্রাণপ্রিয় পোষ্যটি অন্য যে কোনও মানুষের তুলনায় অনেক বেশি গুরুত্বপূর্ণ তাঁদের জীবনে।

কিন্তু এমন ভাবনার কারণ কী? প্রায় ৬০ শতাংশ মানুষের মতে এর মূল কারণ, পোষ্য কখনওই তাঁদের ভুল বোঝে না। মুখ বুজে ভালবেসে যায়। এমনকি, প্রায় ২০ শতাংশ মানুষের এ-ও বিশ্বাস, স্বামী বা স্ত্রী-র তুলনায় পোষ্য অনেক ভাল বুঝতে পারে তাঁদের অনুভূতি। এক-চতুর্থাংশ মানুষের দাবি, তাঁদের মন খারাপ থাকলে তা বুঝতে পেরে আদরও করে দেয় পোষ্য। পালকরা দিনে গড়ে ১৪ বার পোষ্যকে জড়িয়ে ধরে আদর করেন বলেও জানা গেছে সমীক্ষায়। তবে সম্পর্কের সমীকরণ একেবারেই ব্যক্তিগত একটি বিষয়, তাই এই ধরনের সমীক্ষাকে ধ্রুব সত্য বলে না মেনে নিছক মজার বিষয় হিসেবেই দেখা উচিত বলে মত বিশেষজ্ঞদের একাংশের।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved