শিরোনাম :
মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের ঘরের কাজে ব্যস্ত মা, পানিতে ডুবে শিশুর মৃত্যু বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্যের ডাক বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ ভোট ডাকাত সরকারকে প্রকাশ্যে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায় সঙ্গত: রিজভী চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, আন্দোলনে আমরা বিজয়ী হবো: ফখরুল একনেকে ১১ প্রকল্প অনুমোদন একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত গাজার বর্বরতাকে ইসরায়েলি ‘গণহত্যা’ বলায় জাতিসংঘের দূতকে হুমকি শহরের চেয়ে গ্রামে বিয়ে-তালাক বেশি

পাকিস্তানের বিপক্ষে লড়াই করে হারল নেদারল্যান্ডস

  • বুধবার, ১৭ আগস্ট, ২০২২

স্পোর্টস ডেস্ক : ফখর জামানের সেঞ্চুরি ও বাবর আজমের ফিফটিতে পাকিস্তান ৩১৪ রানের বিশাল পুঁজি পেয়েছিল। কিন্তু নিজেদের মাঠে নেদারল্যান্ডসও যে ভয়ংকর দল ব্যাটসম্যানরা তা প্রমাণ করেছেন।

পাল্টা জবাবে পাকিস্তানকে ভয় দেখিয়ে জয়ের পথেই এগিয়ে যায় নেদারল্যান্ডস। শেষ পর্যন্ত জয়ের হাসি হাসতে পারেনি। ৮ উইকেটে ২৯৮ রানে থামে তাদের ইনিংস। ১৬ রানের জয়ে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে পাকিস্তান।

রটারডামে টস জিতে ব্যাটিং করতে নেমে পাকিস্তানের শুরুটা ভালো ছিল না। ইমাম-উল-হক ২ রানে ফেরেন সাজঘরে। ফখর জামান শুরু থেকে ছিলেন মন্থর। বাবর আজম পাওয়ার প্লের পূর্ণ ব্যবহার করলেও স্ট্রাইক রোটেট করতে পারছিলেন না। কিন্তু থিতু হওয়ার পর দারুণ সব শট খেলে ব্যবধান ঘুচিয়ে দেন ফখর। ১০৯ বলে ১২ চার ও এক ছক্কায় খেলেন ১০৯ রানের ইনিংস। পেয়ে যান ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি।

বাবর একই পথে হাঁটছিলেন। ৮৫ বলে ৭৪ রানে তার ইনিংসটি শেষ হয়। দ্বিতীয় উইকেটে এই দুজন ১৬৮ রানের জুটি গড়েন। শেষটায় ঝড় তোলেন শাদাব ও অভিষিক্ত সালমান। শাদাব ২৮ বলে ৪৮ ও সালমান ১৬ বলে ২৭ রান করেন।

লক্ষ্য তাড়ায় তিন ফিফটিতে দারুণ জবাব দেয় নেদারল্যান্ডস। তবে কেউ দায়িত্ব নিয়ে ফিনিশিং করতে না পারায় শেষটায় হাসতে পারেনি স্বাগতিকরা। ওপেনিংয়ে বিক্রমজিত সিং ৯৮ বলে ৬৫ রান করেন। মাঝে অভিজ্ঞ টম কুমার ৫৪ বলে করেন ৬৫ রান। উইকেট রক্ষক ব্যাটসম্যান স্কট এডওয়ার্ডস ৬০ বলে ৭১ রান করে অপরাজিত থাকলেও জয়ের কাজ শেষ করতে পারেননি। এ ছাড়া শেষ দিকে ২৪ বলে ২৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন লোগান ভন বিক।

বল হাতে পাকিস্তানের সেরা হারিস রউফ ও নাসিম শাহ। ৩টি করে উইকেট পেয়েছেন তারা। এছাড়া ১টি করে উইকেট নেন মোহাম্মদ ওয়াসিম ও মোহাম্মদ নেওয়াজ।

১৬ রানের জয়ে আইসিসি ওয়ানডে সুপার লিগে ১০ পয়েন্ট পেয়েছে পাকিস্তান। তাদের পয়েন্ট এখন একশ ছুঁয়েছে। এর আগে ইংল্যান্ড, বাংলাদেশ ও আফগানিস্তানের পয়েন্টও একশ ছুঁয়েছিল।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved