শিরোনাম :
রাফাহতে হামলার ব্যাপারে নেতানিয়াহুকে হুঁশিয়ার করলেন বাইডেন বিএনপির ৩ গুরুত্বপূর্ণ পদে রদবদল এবার ঈদযাত্রায় বিআরটিসির ৫৫০ বাস জিম্মি বাংলাদেশি জাহাজ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাল সোমালিয়া গাজার দুর্ভিক্ষের জন্য দায়ী ইসরায়েল: ইইউ আরও ২০ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েল নাগরপুরে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা ক্ষুদ্র ঋণের অতিরিক্ত সুপারভিশন চার্জ ফেরত দেওয়ার নির্দেশ চার ঘণ্টা পর ব‌গি উদ্ধার, ট্রেন চলাচল স্বাভা‌বিক রাজধানীতে কিশোর গ্যাংয়ের লিডারসহ ২০ সদস্য আটক, অস্ত্র উদ্ধার পঞ্চগড় এক্স‌প্রেস ট্রেনের ব‌গি লাইনচ্যুত, উত্তরবঙ্গের স‌ঙ্গে ঢাকার রেল‌ যোগাযোগ বন্ধ তথ্য চাইতে গিয়ে সাংবাদিকরা যাতে হেনস্তার শিকার না হয়: তথ্য প্রতিমন্ত্রী ফুলের মালা কখনো কখনো ফাঁসির দড়িও হতে পারে: দুদু এমভি আব্দুল্লাহ উদ্ধারে সোমালিয়া পুলিশ ও আন্তর্জাতিক নৌবাহিনীর প্রস্তুতি বিএনপি নয়, আওয়ামী লীগই পরাজিত হয়েছে : মজনু

পতন ধারায় লেনদেন চলছে

  • সোমবার, ১৬ মে, ২০২২

ঢাকা : পুঁজিবাজারে নতুন সপ্তাহের শুরুটা ভাল হলো না। আজ সোমবার (১৬ মে) বাজারে লেনদেন শুরুই হয়েছে পতন ধারাকে সঙ্গী করে। লেনদেন শুরুর প্রথম আধা ঘণ্টার মধ্যে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্স এক শতাংশের বেশি কমে গেছে। দর হারিয়েছে লেনদেনে অংশ নেওয়া ৭৯ শতাংশ কোম্পানির শেয়ার।

গত সপ্তাহের শেষভাগে টানা তিন দিনের পতন হয়েছে বাজারে। তিন দিনে ডিএসইএক্স কমেছে প্রায় দেড়শ পয়েন্ট। এ অবস্থায় নতুন সপ্তাহে বাজার কিছুটা ঘুরে দাঁড়াবে বলে আশা করছিলেন সংশ্লিষ্টরা। কিন্তু ওই আশায় পানি ঢেলে দিয়ে আজ বাজার শুরু-ই হয়েছে দর পতনের তীব্রতা দিয়ে।

আজ ডিএসইতে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ২৪৪টি কোম্পানির শেয়ার কেনাবেচা হয়। এর মধ্যে দাম বাড়ে মাত্র ৪৬টির, কমে ২৭২টির দাম। আর ২৬ কোম্পানির শেয়ারের দাম ছিল অপরিবর্তিত।

ওই সময় পর্যন্ত ডিএসইতে সব সূচক ছিল নিম্নমুখি। বেলা সাড়ে ১০টায় ডিএসইএক্স ৬ হাজার ৪৯৩ দশমিক ৯৬ পয়েন্টে অবস্থান করছিল, যা আগের দিনের চেয়ে ৭১ দশমিক ৫০ পয়েন্ট বা ১.০৯ শতাংশ কম। অন্য দুটি সূচকের মধ্যে নির্বাচিত কোম্পানির সূচক ডিএসই ৩০ কমেছে ১.১৭ শতাংশ ও ইসলামী শরীয়া সূচক ডিএস কমেছে ০.৭৫ শতাংশ।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved