শিরোনাম :
কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে যাত্রীবাহী ট্যাক্সি, নিহত ১০ একটা পণ্য বর্জন করলেই জাতি মুক্ত হ‌বে: গয়েশ্বর শিক্ষক বলেছিলেন ‘ইউ আর নট ফিট ফর ঢাবি’, সেই অথৈ সি ইউনিটে প্রথম মেট্রোরেলের ওপর দিয়ে যাওয়া ইন্টারনেট-ডিসের তার অপসারণের নির্দেশ ‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’ কারাবন্দী বাংলাদেশের পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র পায়ুপথে ৭০ লাখ টাকার সোনা! ‘মুক্তিপণের বিষয়ে এখনো কথা হয়নি’ টানা তিন দিন বিছানায়, ব্যথা নাশক ওষুধ খেয়ে মাঠে নেমেই ম্যাচসেরা সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮ মস্কো হামলার ঘটনায় এখনও নিখোঁজ ১৪৩ বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের ৯ মাসেই ১০ বিলিয়ন ডলার বিক্রি করেছে বাংলাদেশ ব্যাংক অকালমৃত্যুর ৫৩ শতাংশই দূষণে ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর ভর্তি জালিয়াতির তথ্য ফাঁস

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, ৪ জেলের কারাদণ্ড

  • শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

বরগুনা: মা ইলিশ রক্ষায় সাগর ও নদীতে ইলিশ শিকারে ২২ দিনের নিষেধাজ্ঞা শুরু হয়েছে বৃহস্পতিবার (৬ অক্টোবর) মধ্যরাত থেকে। তবে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকারে যাওয়ার অপরাধে বরগুনার তালতলীতে ৪ জেলেকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (৭ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব এ তথ্য নিশ্চিত করেন। এর আগে সকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আল নূর ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের কারাদণ্ড দেন।

দণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন- জাহাঙ্গীর মল্লিক, মোশারেফ হোসেন, দেলোয়ার মাতুব্বর, সুলাইমান। তারা সবাই তালতলী উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের বাসিন্দা।

তালতলী উপজেলা মৎস্য কর্মকর্তা মাহবুবুল আলম বলেন, মা ইলিশ রক্ষায় মৎস্য বিভাগের একটি টিম পায়রা নদীতে অভিযানে নামে এবং রাতব্যাপী মা ইলিশ সংরক্ষণ কার্যক্রম অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে জেলেদের কাছ থেকে ২ হাজার মিটার ব্যবহার নিষিদ্ধ কারেন্ট জাল ও ১০০ কেজি বরফ জব্দ করা হয় এবং ইলিশ ধরার প্রস্তুতি নেওয়ার সময় ৪ জনকে আটক করা হয়।

জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন, সাগর ও নদীতে এ ২২ দিন কোনো জেলেকে মাছ শিকার করতে দেওয়া হবে না। ইলিশের প্রধান প্রজনন মৌসুম সফল করতে আমরা কঠোর অবস্থানে রয়েছি।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved