শিরোনাম :
আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি: মেজর হাফিজ অহেতুক কথা বলে হাস্যস্পদ হবেন না : সরকারকে আলাল রাজধানীতে সড়ক দুর্ঘটনায় এসবির রিপোর্টার নিহত কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে যাত্রীবাহী ট্যাক্সি, নিহত ১০ একটা পণ্য বর্জন করলেই জাতি মুক্ত হ‌বে: গয়েশ্বর শিক্ষক বলেছিলেন ‘ইউ আর নট ফিট ফর ঢাবি’, সেই অথৈ সি ইউনিটে প্রথম মেট্রোরেলের ওপর দিয়ে যাওয়া ইন্টারনেট-ডিসের তার অপসারণের নির্দেশ ‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’ কারাবন্দী বাংলাদেশের পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র পায়ুপথে ৭০ লাখ টাকার সোনা! ‘মুক্তিপণের বিষয়ে এখনো কথা হয়নি’ টানা তিন দিন বিছানায়, ব্যথা নাশক ওষুধ খেয়ে মাঠে নেমেই ম্যাচসেরা সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮ মস্কো হামলার ঘটনায় এখনও নিখোঁজ ১৪৩ বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

নানা অপরাধে চাকরিচ্যুতিসহ শাস্তি পেলেন ইসির ৬৯ জন

  • মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০২৩

ঢাকা: জাতীয় পরিচয়পত্র (এনআইডি) জালিয়াতি, অনিয়ম, সেবাগ্রহীতাদের কাছ থেকে ঘুষ গ্রহণ, চাকরি থেকে পলায়ন, বিনা ছুটিতে দিনের পর দিন কর্মস্থলে না থাকার অভিযোগে ৬৯ কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নিল নির্বাচন কমিশন (ইসি)।

এদের মধ্যে চারজনকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। কাউকে করা হয়েছে তিরস্কার। কারও আবার বেতন বৃদ্ধি নির্ধারিত সময় পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ইসি। কয়েকজনকে নিচের পদেও নামিয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) নির্বাচন কমিশন থেকে এসব তথ্য জানা গেছে।

শাস্তি পাওয়া এসব কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ২০১৮ সাল থেকে ২০২২ সালের মধ্যে বিভাগীয় মামলাগুলো হয়। তদন্ত শেষে দোষী প্রমাণিত হওয়ায় একযোগে এদের বিরুদ্ধে ব্যবস্থা নিল সংস্থাটি।

জানা গেছে, শাস্তি পাওয়া ৬৯ জনের মধ্যে প্রথম শ্রেণির কর্মকর্তা রয়েছেন ২৫ জন, এদের মধ্যে একজন উপ-সচিব ও একজন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাও রয়েছেন।

এছাড়া দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা রয়েছেন তিনজন। আর তৃতীয় শ্রেণির ২৫ জন ও চতুর্থ শ্রেণির ১৬ জন; এ মোট ৬৯ জনকে বিভিন্ন ধরনের শাস্তি দিয়েছে ইসি।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved