শিরোনাম :
গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, আন্দোলনে আমরা বিজয়ী হবো: ফখরুল একনেকে ১১ প্রকল্প অনুমোদন একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত গাজার বর্বরতাকে ইসরায়েলি ‘গণহত্যা’ বলায় জাতিসংঘের দূতকে হুমকি শহরের চেয়ে গ্রামে বিয়ে-তালাক বেশি যুক্তরাজ্যে ৮০ লাখ মানুষের চাকরি হারানোর শঙ্কা টেকনাফ থেকে আবারও ৮ জনকে অপহরণ যুক্তরাষ্ট্রে সেতু দুর্ঘটনা : দুই মরদেহ উদ্ধার অস্বাস্থ্যকর বাতাস নিয়ে ঢাকা আজ তৃতীয় অ্যানেস্থেসিয়ার ওষুধ বদলানোর নির্দেশ স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিজের ডেকে আনা পুলিশের গুলিতে প্রাণ গেল বাংলাদেশি তরুণের গাজায় নিহত বেড়ে ৩২ হাজার ৪৯০ বাংলাদেশে মুক্ত গণতন্ত্র বাস্তবায়নে সমর্থন অব্যাহত থাকবে: ম্যাথিউ মিলার লিবিয়ায় বাংলাদেশী চার যুবককে অপহরণ, ৪০ লাখ টাকা মুক্তিপণ

ডিআরইউ সভাপতি মিঠু, সম্পাদক হাসিব

  • মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১

ঢাকা : ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন নজরুল ইসলাম মিঠু এবং সাধারণ সম্পাদক হিসেবে নুরুল ইসলাম হাসিব। এছাড়া সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন আব্দুল্লাহ আল কাফি।

এই নির্বাচনে মোট ভোটার ছিলেন ১ হাজার ৭২২ জন। ভোট দিয়েছেন ১ হাজার ৪৪৪ জন। একটি ভোট বাতিল হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ৯টায় রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) কার্যালয়ে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে চলে বিকেল ৫টা পর্যন্ত।

সন্ধ্যা পৌনে ৭টায় নির্বাচনের ফলাফল ঘোষণা করেছেন নির্বাচন কমিশনার মনজুরুল আহসান বুলবুল।

সভাপতি পদে কবির আহমেদ খান ভোট পেয়েছেন ২৩৬, নজরুল ইসলাম মিঠু ৪৪৯, রিয়াজ চৌধুরী ৩০৪, সাখাওয়াত হোসেন বাদশা ২৫৩ এবং সৈয়দ শুক্কুর আলী শুভ পেয়েছেন ১৯২ ভোট।

সহ-সভাপতি পদে আবুল বাশার নুরু ২৯৪, আতিকুর রহমান ৩০০, ওসমান গনি বাবুল ৩৮৩ এবং রাশেদুল হক পেয়েছেন ৩৪৮ ভোট।

সাধারণ সম্পাদক পদে জামিউল আহসান সিপু ১৪৮ , মো. মঈন উদ্দিন খান ২২৭, মসিউর রহমান খান ৩৩৬, নুরুল ইসলাম হাসিব ৫০০ এবং তোফাজ্জল হোসেন পেয়েছেন ২৩১ ভোট।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে মঈনুল আহসান ৫৮৯ এবং শাহনাজ শারমীন পেয়েছেন ৮৩২ ভোট। অর্থ সম্পাদক পদে এসএমএ কালাম ৬৭৮ এবং শাহ আলম নুর পেয়েছেন ৫৪১ ভোট।

সাংগঠনিক সম্পাদক পদে আব্দুল্লাহ আল কাফি ৮৩৭ এবং সাইফুল ইসলাম পেয়েছেন ৫৫৬ ভোট। দপ্তর সম্পাদক পদে কাওসার আজম ৬০৫ এবং রফিক রাফি পেয়েছেন ৭১৫ ভোট।

নারী বিষয়ক সম্পাদক পদে জান্নাতুল ফেরদৌস পান্না ৪৯৫ এবং তাপসী রাবেয়া আঁখি ৮৫৯ ভোট পেয়েছেন। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে কামাল উদ্দিন সুমন ৭২৩ এবং এম. উমর ফারুক ৫২৩ ভোট পেয়েছেন।

ক্রীড়া সম্পাদক পদে মাকসুদা লিসা ৭২৩ ভোট এবং মো. কবিরুল ইসলাম পেয়েছেন ৬২২ ভোট। সাংস্কৃতিক সম্পাদক পদে নাদিয়া শারমিন ৯৭৩ এবং সায়ীদ আবদুল মালিক পেয়েছেন ৪৩০ ভোট।

কল্যাণ সম্পাদক পদে জাহাঙ্গীর কিরণ ৫০১ এবং কামরুজ্জামান বাবলু পেয়েছেন ৭৮০ ভোট।

সদস্য পদে হাসান জাভেদ ৮২১, মাহমুদুল হাসান ৭৩৯, মহসিন বেপারী ৬০১, মো. আল আমিন ৬৮১, তানভীর আহমেদ ৬৪৪, মোহাম্মদ ছলিম উল্লাহ মেজবাহ ৬৪৪, এসকে রেজা পারভেজ ৬৪৬, সোলাইমান সালমান ৭৩১ এবং সুশান্ত কুমার সাহা পেয়েছেন ৭০১ ভোট।

এবার ডিআরইউ নির্বাচনে ২১টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন ৪৩ জন। এদের মধ্যে তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক কামাল মোশারেফ ও অ্যাপায়ন সম্পাদক মুহাম্মাদ আখতারুজ্জামান বিপরীতে কোন প্রার্থী না থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হোন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved