শিরোনাম :
বিএনপির ৩ গুরুত্বপূর্ণ পদে রদবদল এবার ঈদযাত্রায় বিআরটিসির ৫৫০ বাস জিম্মি বাংলাদেশি জাহাজ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাল সোমালিয়া গাজার দুর্ভিক্ষের জন্য দায়ী ইসরায়েল: ইইউ আরও ২০ ফিলিস্তিনিকে হত্যা করল ইসরায়েল নাগরপুরে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা ক্ষুদ্র ঋণের অতিরিক্ত সুপারভিশন চার্জ ফেরত দেওয়ার নির্দেশ চার ঘণ্টা পর ব‌গি উদ্ধার, ট্রেন চলাচল স্বাভা‌বিক রাজধানীতে কিশোর গ্যাংয়ের লিডারসহ ২০ সদস্য আটক, অস্ত্র উদ্ধার পঞ্চগড় এক্স‌প্রেস ট্রেনের ব‌গি লাইনচ্যুত, উত্তরবঙ্গের স‌ঙ্গে ঢাকার রেল‌ যোগাযোগ বন্ধ তথ্য চাইতে গিয়ে সাংবাদিকরা যাতে হেনস্তার শিকার না হয়: তথ্য প্রতিমন্ত্রী ফুলের মালা কখনো কখনো ফাঁসির দড়িও হতে পারে: দুদু এমভি আব্দুল্লাহ উদ্ধারে সোমালিয়া পুলিশ ও আন্তর্জাতিক নৌবাহিনীর প্রস্তুতি বিএনপি নয়, আওয়ামী লীগই পরাজিত হয়েছে : মজনু ধর্ষণকাণ্ডে জাবি প্রক্টরের পদত্যাগ

জন্মনিবন্ধন সহজ করতে ডিএনসিসির নতুন উদ্যোগ 

  • সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

ঢাকা : ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) জন্মনিবন্ধনের ক্ষেত্রে জনদুর্ভোগ কমাতে নতুন উদ্যোগ নিয়েছে। এটি বাস্তবায়ন হলে কাউন্সিলর অফিস থেকেই জন্মনিবন্ধন দেবে ডিএনসিসি। এ-সংক্রান্ত প্রস্তাব অনুমোদনের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

মেয়র আতিকুল ইসলাম রোববার (২৭ নভেম্বর) ডিএনসিসির প্রধান কার্যালয়ে ১৮তম করপোরেশন সভায় এ তথ্য জানিয়েছেন।

মানুষের দুর্দশা আর ভোগান্তির কথা চিন্তা করে জন্মনিবন্ধন ওয়ার্ড পর্যায়ে নেওয়ার চেষ্টা চলছে জানিয়ে মেয়র বলেন, প্রস্তাবের অনুমোদন পাওয়া গেলে জন্মনিবন্ধন দেওয়ার ক্ষেত্রে স্থানীয় কাউন্সিলর হবেন নিবন্ধক, আর সহকারী নিবন্ধক হবেন কাউন্সিলর দপ্তরের সচিব। ফলে কাউকে আর কষ্ট করে আঞ্চলিক কার্যালয়ে যেতে হবে না।

সভায় মশা নিধন ও জলাশয় পরিষ্কার, গোরস্থানের জন্য জমি কেনা, বৃক্ষরোপণসহ বিভিন্ন কার্যক্রম নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ উল ইসলাম, ডিএনসিসির কাউন্সিলর ও কর্মকর্তারা।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved