শিরোনাম :
বিএনপির ইফতারে সরকারবিরোধী ঐক্যের ডাক বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয় : জাতিসংঘ ভোট ডাকাত সরকারকে প্রকাশ্যে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায় সঙ্গত: রিজভী চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে শুক্রবার আরও কমলো রিজার্ভ ঢাবির বিজ্ঞান ইউনিটে পাসের হার ৮.৮৯ শতাংশ গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, আন্দোলনে আমরা বিজয়ী হবো: ফখরুল একনেকে ১১ প্রকল্প অনুমোদন একদিন পর বাংলাদেশি যুবকের লাশ ফেরত দিল বিএসএফ ত্রিশালে বাসচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত গাজার বর্বরতাকে ইসরায়েলি ‘গণহত্যা’ বলায় জাতিসংঘের দূতকে হুমকি শহরের চেয়ে গ্রামে বিয়ে-তালাক বেশি যুক্তরাজ্যে ৮০ লাখ মানুষের চাকরি হারানোর শঙ্কা টেকনাফ থেকে আবারও ৮ জনকে অপহরণ

গেজেটের পরও ফল বাতিলে ইসির প্রস্তাব, অপেক্ষা করতে বললেন কাদের

  • বুধবার, ২৯ মার্চ, ২০২৩

ঢাকা: নির্বাচন শেষে ফলাফলের গেজেট প্রকাশ হলেও প্রয়োজনে সেই ভোট বাতিলের ক্ষমতা চায় নির্বাচন কমিশন (ইসি)। ইসির পক্ষ থেকে আরপিও সংশোধনী প্রস্তাবে এমন প্রস্তাব করা হলেও এ বিষয়ে সরকারের চূড়ান্ত সিদ্ধান্ত কি হবে তা জানতে অপেক্ষা করতে বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (২৯ মার্চ) সকালে সচিবালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন তিনি।

মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, গেজেট প্রকাশের পর ফল বাতিলে ইসির ক্ষমতা নিয়ে প্রস্তাব আলোচনা হয়েছে। কিন্তু এটা নাকচ নাকি থাকবে সেটা এখনো চূড়ান্ত হয়নি। চূড়ান্ত অনুমোদনের জন্য এটি মন্ত্রিসভায় উঠবে। বাতিল নাও তো হতে পারে। এ জন্য অপেক্ষা করতে হবে বলেও জানান তিনি।

এদিকে নিজ মন্ত্রণালয়ের বিষয় নিয়ে বলতে গিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দুর্ঘটনা নিয়ে একটি মন্ত্রণালয়ের সাফল্য বিবেচনা করা যায় না। এখানে কোনো কোনো গণমাধ্যমের রাজনৈতিক উদ্দেশ্য থাকতে পারে।

ওবায়দুল কাদের বলেন, ভারতে ও সৌদি আরবেও দুর্ঘটনা হয়েছে সেটা নিয়ে তো বেশি কথা হচ্ছে না। যেই বিবৃতি দেওয়া হয়েছে, সেই বিবৃতি নিয়ে কি রিপোর্টার কমেন্ট করে নিউজ করতে পারে?

কখনো কোনো মিডিয়ার বিরুদ্ধে মামলা করেননি বলেও জানান তিনি।

তিনি বলেন, সাভারে একটি শিশুর হাতে ১০ টাকা দিয়ে স্বাধীনতা নিয়ে রিপোর্ট করা হয়েছে, যা উদ্দেশ্যমূলক। বাংলাদেশে দ্রব্যমূল্য নিয়ে কষ্ট হচ্ছে এটা সত্য। তবে কিছু পণ্যের দাম কমেছে, আরও কিছু পণ্যের দাম কমানোর চেষ্টা চলছে বলেও জানান মন্ত্রী।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved