শিরোনাম :
বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল করল ওয়ালটন কেএনএফের আরও ৮ সদস্য আটক, অস্ত্র উদ্ধার ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলল সৌদি ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার তাপমাত্রা উঠল ৪০ দশমিক ৬ ডিগ্রিতে, প্রয়োজন ছাড়া বাইরে বের না হওয়ার পরামর্শ তাপপ্রবাহ নিয়ে যা জানালো আবহাওয়া অধিদপ্তর ড. ইউনূসকে ২৩ মে পর্যন্ত জামিন লিটার প্রতি ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম উপজেলা নির্বাচন বর্জন করবে বিএনপি নেতানিয়াহু এ যুগের হিটলার: কাদের পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী আদালতে হাজির হয়ে ট্রাম্প বললেন, ‘এটি কেলেঙ্কারির বিচার’ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১২ ঘরে ঢুকে গৃহবধূকে শ্লীলতাহানী, অতঃপর…

গুগল পিক্সেল ৮ প্রো: ফোনেই থার্মোমিটার

  • মঙ্গলবার, ৩০ মে, ২০২৩

তথ্যপ্রযুক্তি ডেস্ক: এই বছরের শেষ নাগাদ ফ্ল্যাগশিপ পিক্সেল স্মার্টফোন সিরিজ লঞ্চ করতে পারে গুগল। ধারণা করা হচ্ছে, এই সিরিজের অধীনে পিক্সেল ৮ এবং পিক্সেল ৮ প্রো ফোন দুটি অন্তর্ভুক্ত থাকবে। অন্যান্য সুযোগ-সুবিধা ছাড়াও এই ফোনটিতে দারুণ একটি ফিচার মিলবে। আর তা হলো থার্মোমিটার হিসেবে ব্যবহার করা যাবে ফোনটি।

গুগল পিক্সেল ৮ এর ডিজাইন ডিটেইলস

পিক্সেল ৮ প্রো ফোনটি পিক্সেল ৭ প্রো এর মতোই একটি পাঞ্চ-হোল ফ্রন্ট ক্যামেরা সাপোর্ট করে। এই ফোনের ব্যাক প্যানেলে থাকছে তিনটি ক্যামেরা। ক্যামেরা মডিউলের মেটাল ফ্রেমটও হবে পিক্সেল ৭ প্রো এর মতো।

যেভাবে থার্মোমিটারের কাজ করবে গুগল পিক্সেল ৮

সম্প্রতি ফোনটির একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। এই ভিডিও পিক্সেল ৮ প্রো ফোনে বিল্ট-ইন থার্মোমিটার কীভাবে কাজ করবে তা দেখানো হয়েছে। এই ফোনের ব্যাক প্যানেলে এলইডি ফ্ল্যাশের ঠিক নিচে একটি নতুন সেন্সর থাকবে। এটি একটি ইনফ্রারেড থার্মোমিটার যা দিয়ে আপনার শরীরের তাপমাত্রা পরিমাপ করতে পারবেন।

এর জন্য আপনাকে পিক্সেল ৮ প্রো এর সেন্সর যতটা সম্ভব কপালের কাছাকাছি আনতে হবে কিন্তু খেয়াল রাখতে হবে এটি যেন ত্বক স্পর্শ না করে। এরপর স্টার্ট বাটনে ট্যাপ করতে হবে এবং এটি ভাইব্রেট হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে।

বিল্ট-ইন থার্মোমিটারটি কেবল পিক্সেল ৮ প্রো ফোনেই পাওয়া যাবে কারণ এর জন্য একটি সেন্সরের প্রয়োজন হয়। যা এই ফোনে থাকবে। শরীরের তাপমাত্রা পরিমাপের পাশাপাশি ফোনটি বস্তুর তাপমাত্রাও পরিমাপ করতে পারবে।

গুগল পিক্সেল ৮ প্রো লঞ্চের টাইমলাইন এবং স্পেসিফিকেশন (সম্ভাব্য)

এই বছরের অক্টোবরে গুগল পিক্সেল ৮ সিরিজ লঞ্চ হতে পারে। এই ফোনে থাকবে স্যামসাং ৫০এমপি আইসোসেল জিএন২ ক্যামেরা সেন্সর। এর সাইজ হবে ১/১.১২ ইঞ্চি। এছাড়াও এই ফোনে একটি ৬.৫২ ইঞ্চি ডিসপ্লে থাকবে। এতে একটি নতুন প্রসেসর থাকবে। যার কোডনেম ‘ঝুমা’। এটি টেন্সর জি৩ হতে পারে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved