শিরোনাম :
ঈদযাত্রায় বাড়তি ভাড়া নিলে সেই পরিবহন বন্ধ করে দেওয়া হবে: রাঙ্গা কমলো সোনার দাম সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়ার নির্দেশ নাইজেরিয়ায় আরও ১০০ জনকে অপহরণ স্বামীর বাড়িতে ববি ছাত্রীর ঝুলন্ত মরদেহ সাকিবের বিএনএমে যোগ দেওয়ার ছবি প্রসঙ্গে যা বললেন মেজর হাফিজ রাখাইনের আরেকটি শহর দখলে নিলো আরকান আর্মি ৬২.৩ ডিগ্রি তাপমাত্রায় ঝলসাচ্ছে ব্রাজিলের জনজীবন সাকিবের বিএনএমে যোগ দেওয়া নিয়ে যা বললেন ওবায়দুল কাদের হলমার্ক কেলেঙ্কারি: তানভীর-জেসমিনের যাবজ্জীবন কারাদণ্ড কথা কম বলে কাজ বেশি করতে চাই: স্বাস্থ্যমন্ত্রী গাজায় দুর্ভিক্ষ-অনাহারে মৃত্যুর ঝুঁকিতে ৩ লাখ ফিলিস্তিনি দুই আইনজীবীর বিষয়ে আদেশ ২১ এপ্রিল জীবনের নিরাপত্তা চেয়ে ডিবিতে জবি ছাত্রীর অভিযোগ পি কে হালদারের ১৩ সহযোগীর সাজা বাড়ানোর আবেদন দুদকের

ক্যামেরুনে শেষকৃত্যানুষ্ঠানে ভূমিধস : নিহত ১৪

  • সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : ক্যামেরুনে ভূমিধসে কমপক্ষে ১৪ জন নিহত হয়েছেন। নিহতরা সবাই একটি একটি অন্ত্যেষ্টিক্রিয়ায় অংশ নিয়েছিলেন। এ ঘটনায় আরও কয়েকজন নিখোঁজ থাকতে পারেন বলে মনে করা হচ্ছে।

রোববার (২৭ নভেম্বর) ক্যামেরুনের রাজধানী ইয়াউন্দে এই ঘটনা ঘটে। ইয়াউন্দে অঞ্চলের গভর্নরের বরাত দিয়ে সোমবার (২৮ নভেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

ক্যামেরুনের কেন্দ্রীয় এই অঞ্চলের গভর্নর নাসেরি পল বিয়া সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আমরা মৃতদেহগুলোকে কেন্দ্রীয় হাসপাতালের মর্গে নিয়ে যাচ্ছি। এছাড়া অন্য আরও ব্যক্তি বা মৃতদেহের সন্ধানে অভিযান এখনও চলছে।’

প্রত্যক্ষদর্শীরা রয়টার্সকে বলেছেন, ২০ মিটার উঁচু মাটির একটি বাঁধের গোড়ায় অবস্থিত ফুটবল মাঠে অন্ত্যেষ্টিক্রিয়ায় কয়েক ডজন লোক অংশ নিয়েছিলেন। একপর্যায়ে সেটি তাদের ওপর ধসে পড়ে।

আফ্রিকা মহাদেশের অন্যতম ভেজা শহর হিসেবে পরিচিত ইয়াউন্দে। এই শহরটি কয়েক ডজন খাড়া, খুপরি-রেখাযুক্ত পাহাড় দিয়ে তৈরি। চলতি বছর ভারী বর্ষণ আফ্রিকার এই দেশটি জুড়ে বেশ কয়েক দফায় বিধ্বংসী বন্যার সৃষ্টি করেছে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved