শিরোনাম :
কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে যাত্রীবাহী ট্যাক্সি, নিহত ১০ একটা পণ্য বর্জন করলেই জাতি মুক্ত হ‌বে: গয়েশ্বর শিক্ষক বলেছিলেন ‘ইউ আর নট ফিট ফর ঢাবি’, সেই অথৈ সি ইউনিটে প্রথম মেট্রোরেলের ওপর দিয়ে যাওয়া ইন্টারনেট-ডিসের তার অপসারণের নির্দেশ ‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’ কারাবন্দী বাংলাদেশের পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র পায়ুপথে ৭০ লাখ টাকার সোনা! ‘মুক্তিপণের বিষয়ে এখনো কথা হয়নি’ টানা তিন দিন বিছানায়, ব্যথা নাশক ওষুধ খেয়ে মাঠে নেমেই ম্যাচসেরা সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮ মস্কো হামলার ঘটনায় এখনও নিখোঁজ ১৪৩ বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের ৯ মাসেই ১০ বিলিয়ন ডলার বিক্রি করেছে বাংলাদেশ ব্যাংক অকালমৃত্যুর ৫৩ শতাংশই দূষণে ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর ভর্তি জালিয়াতির তথ্য ফাঁস

ইতিহাসের সবচেয়ে বড় ষড়যন্ত্রের শিকার লিওনেল মেসি

  • সোমবার, ৬ ফেব্রুয়ারী, ২০২৩

স্পোর্টস ডেস্ক: ২০২১ সালে হঠাৎ করেই বার্সেলোনা ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। যার মাধ্যমে ২১ বছরের সম্পর্কের ইতি টানে এই ক্ষুদে জাদুকর। তবে যার পেছনে মুখ্য ভূমিকা ছিলো বার্সেলোনা অর্থনৈতিক মন্দা অবস্থা। এছাড়া বার্সা প্রেসিডেন্ট জোসেফ মারিয়া বার্তোমেউর সঙ্গে তৈরি হয় দূরত্ব। অপরদিকে দুই বছরের ও বেশি সময় পার হলেও ভুলতে পারছে না বার্সা ভক্তরা। এদিকে এই তারকার ক্লাব ছাড়া নিয়ে নতুন গোমর ফাঁস করলেন স্প্যানিশ গণমাধ্যম, যেখানে বলা হয় মেসিকে ক্লাব ছাড়ার পিছনে হাত ছিল জেরার্ড পিকের।

এবার দুই বছরও বেশি সময়ের পর সেই প্রশ্ন উত্তর বের করলেণ স্প্যানিশ গণমাধ্যম মার্কার বিখ্যাত ক্রীড়া সাংবাদিক পিপি এস্ট্রাডার। তিনি জানায়, মেসির বার্সেলোনা ছাড়ার পেছনে হাত ছিল অনেকের। সবচেয়ে অবাক করা তথ্য হলো মেসির বার্সা ছাড়ার চক্রান্তে জড়িত ছিলেন সতীর্থ বন্ধু জেরার্ড পিকে।

এছাড়া মার্কার এক প্রতিবেদনে পিপি এস্ট্রাডার জানিয়েছে, ক্লাব ছাড়ার সময় মেসি বার্সার ড্রেসিংরুমের বোর্ডে ‘জুডাস’ শব্দটি লিখে যান। যার অর্থ বিশ্বাসঘাতক। এর পেছনের কারণ হিসেবে জানায়, মেসি আর্জেন্টিনা থেকে স্পেনে আসার আগেই আর্থিক নীতির বিষয়টি মিটমাট হয়ে যায়। তবে বার্সার কর্তাদের সঙ্গে এক হয়ে তখন নাকি পেছন থেকে কু-পরামর্শ দিয়ে থাকে পিকে।

অন্যদিকে এ নিয়ে ক্লাব কর্মরতাদেরকে পিকে জানায় মেসি থাকতে চান না। ফলে মেসি দেশ থেকে ফিরলে সব কিছু বন্ধ হয়ে যায় তার জন্য। আর এ বিষয়টি অন্য এক সতীর্থের মাধ্যমে জানতে পারেন লিও। তাই ক্লাব ছেড়ে যাবার সময় লকার রুম থেকে নিজের জিনিসপত্র গোছনা শেষে জুডাস শব্দটি বড় করে লিখে যান। পরে জর্দি আলবাকে পিকে জিজ্ঞেস করেন, কে লিখেছে এটি। উত্তরে জর্দি বলেন মেসির কথা।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved