শিরোনাম :
কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে যাত্রীবাহী ট্যাক্সি, নিহত ১০ একটা পণ্য বর্জন করলেই জাতি মুক্ত হ‌বে: গয়েশ্বর শিক্ষক বলেছিলেন ‘ইউ আর নট ফিট ফর ঢাবি’, সেই অথৈ সি ইউনিটে প্রথম মেট্রোরেলের ওপর দিয়ে যাওয়া ইন্টারনেট-ডিসের তার অপসারণের নির্দেশ ‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’ কারাবন্দী বাংলাদেশের পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র পায়ুপথে ৭০ লাখ টাকার সোনা! ‘মুক্তিপণের বিষয়ে এখনো কথা হয়নি’ টানা তিন দিন বিছানায়, ব্যথা নাশক ওষুধ খেয়ে মাঠে নেমেই ম্যাচসেরা সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮ মস্কো হামলার ঘটনায় এখনও নিখোঁজ ১৪৩ বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের ৯ মাসেই ১০ বিলিয়ন ডলার বিক্রি করেছে বাংলাদেশ ব্যাংক অকালমৃত্যুর ৫৩ শতাংশই দূষণে ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর ভর্তি জালিয়াতির তথ্য ফাঁস

আ.লীগ নেতার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ, এলাকাবাসীর বিক্ষোভ

  • রবিবার, ১৯ মার্চ, ২০২৩

বাগেরহাট : বাগেরহাটের মোংলা উপজেলায় জোরপূর্বক কৃষি ও মৎস্য জমি দখল করার অভিযোগ উঠেছে এক আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। তিনি উপজেলার সুন্দরবন ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুস সালাম শেখ। এদিকে এর প্রতিবাদে রোববার (১৯ মার্চ) সকালে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

মানববন্ধনে আসা অনেকের হাতে আ. সালাম ভূমিদস্যু, রাজাকার, নারী নির্যাতনকারী ও মোবাইল চোর লেখা প্লেকার্ড দেখা যায়। পরে মানববন্ধ শেষে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি স্মারকলিপি দেয় এলাকাবাসী।

এ সময় ভুক্তভোগীরা অভিযোগ করেন, আবদুস সালাম একজন চিহ্নিত ভূমিদস্যু। সে এলাকার অনেক জমি জোরপূর্বক দখলে নিয়ে মাছ চাষ করছে। সুন্দরবন ইউনিয়নের নজরুল হাওলাদার, হেমায়েত হাওলাদার, আবদুর রশিদ, তৈয়বুর রহমান, ফজলু ও ইউসুফ আলীসহ একাধিক লোকের প্রায় ১০০ একর কৃষি ও মৎস্য জমি দখলে নিয়ে রেখেছে। দীর্ঘদিন দখলে রাখা এই জমি ফেরত বা লিজের টাকা চাইতে গেলে তাদেরকে নানাভাবে ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছে বলেও অভিযোগ করেন তারা।

এ বিষয়ে জানতে চাইলে আবদুস সালাম জানান, ‘সে কারও জমি জোরপূর্বক দখলে নেয়নি। লিজের টাকা পরিষদ করেই সে কৃষি ও মৎস্য জমি ভোগ করছেন।’

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) দীপংকর দাশ বলেন, আবদুস সালামের বিরুদ্ধে আগেও অভিযোগ পেয়েছি। দুই পক্ষকে ডেকে এ বিষয়ে সমাধান করা হবে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved