শিরোনাম :
কাশ্মীরে নিয়ন্ত্রণ হারিয়ে গভীর খাদে যাত্রীবাহী ট্যাক্সি, নিহত ১০ একটা পণ্য বর্জন করলেই জাতি মুক্ত হ‌বে: গয়েশ্বর শিক্ষক বলেছিলেন ‘ইউ আর নট ফিট ফর ঢাবি’, সেই অথৈ সি ইউনিটে প্রথম মেট্রোরেলের ওপর দিয়ে যাওয়া ইন্টারনেট-ডিসের তার অপসারণের নির্দেশ ‘জুনের মধ্যে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ’ কারাবন্দী বাংলাদেশের পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র পায়ুপথে ৭০ লাখ টাকার সোনা! ‘মুক্তিপণের বিষয়ে এখনো কথা হয়নি’ টানা তিন দিন বিছানায়, ব্যথা নাশক ওষুধ খেয়ে মাঠে নেমেই ম্যাচসেরা সিরিয়ার আলেপ্পোতে ইসরায়েলি হামলায় নিহত ৩৮ মস্কো হামলার ঘটনায় এখনও নিখোঁজ ১৪৩ বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের ৯ মাসেই ১০ বিলিয়ন ডলার বিক্রি করেছে বাংলাদেশ ব্যাংক অকালমৃত্যুর ৫৩ শতাংশই দূষণে ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর ভর্তি জালিয়াতির তথ্য ফাঁস

আসাম ও অরুণাচলে বন্যায় ১২ জনের প্রাণহানি

  • বুধবার, ১৮ মে, ২০২২

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের আসাম ও অরুণাচল প্রদেশে বন্যা ও ভূমিধসে অন্তত ১২ জনের মৃত্যু হয়েছে।

বন্যায় আসামের ২৬ জেলার ৪ লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। ভূমিধসের পর পাহাড়ি শহর দিমা হাসাও বিচ্ছিন্ন হয়ে পড়েছে। শহরটির সড়ক, ঘরবাড়ি ও সেতু ক্ষতিগ্রস্ত হয়েছে। বন্যার পানিতে সড়ক ও রেললাইন তলিয়ে যাওয়ায় ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

রাজ্যটিতে উদ্ধারকাজ চালাতে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। ফায়ার সার্ভিসকর্মী ও স্থানীয়রা উদ্ধারকাজে সহায়তা করছেন। তবে যান চলাচল ব্যাহত হওয়ায় উদ্ধার কাজে বেগ পেতে হচ্ছে। এ পর্যন্ত প্রায় ৪০ হাজার মানুষকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে আসামের কাছার জেলা। অরুণাচল প্রদেশেও বন্যা ও ভূমিধসে বেশ কয়েকজনের হতাহতের খবর পাওয়া গেছে। আসাম ও অরুণাচল প্রদেশ- দুই রাজ্যেই আগামী কয়েক দিন ব্যাপক বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে ভারতের আবহাওয়া বিভাগ। যে কারণে বন্যা পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

 

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved