শিরোনাম :
রুশ দখলে থাকা ভূমি পুনরুদ্ধার করছে ইউক্রেন পাহাড় ধসে সড়ক যোগাযোগ বন্ধ, সাজেকে আটকা হাজারো পর্যটক রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩২ বিয়েবাড়িতে যাওয়ার সময় বাস খাদে, নিহত ২৫ পাকিস্তানের মাধ্যমে মিয়ানমারকে অস্ত্র দিচ্ছে চীন! উ. কোরিয়ার মিসাইলের জবাবে পাল্টা ৪ মিসাইল দ. কোরিয়া-যুক্তরাষ্ট্রের আপাতত কমে আগামী সপ্তাহে ফের বাড়তে পারে বৃষ্টি রাশিয়ায় গম আবাদ কমার আশঙ্কা, বিশ্ববাজারে উদ্বেগ শাশুড়িকে ধর্ষণের অভিযোগে জামাই গ্রেফতার ঘুমধুম সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গার পা বিচ্ছিন্ন বিশ্বজুড়ে করোনায় প্রাণহানি ও সংক্রমণ বেড়েছে বিজয়া দশমীতে আজ প্রতিমা বিসর্জন উত্তরাখণ্ডে তুষারধসে ১০ পর্বতারোহীর মৃত্যু স্বাভাবিক হচ্ছে বিদ্যুৎ, বিপর্যয়ের কারণ অনুসন্ধানে কমিটি বিএনপির তুলনায় খারাপ কাজ করছে আওয়ামী লীগ: জিএম কাদের

৬ জেলায় বিএনপির নেতাকর্মীদের বিক্ষোভ, হবিগঞ্জে সংঘর্ষ

  • বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১

ঢাকা : বেগম জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে দেশের ৬ জেলায় সমাবেশ করছে বিএনপির নেতাকর্মীরা। জেলাগুলো হচ্ছে- টাঙ্গাইল, হবিগঞ্জ, যশোর, বগুড়া, দিনাজপুর ও ব্রাহ্মণবাড়িয়া।

বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে জনমত গড়তে ৩২ জেলায় সমাবেশ করবে বিএনপি। আজ থেকে জেলা পর্যায়ের সমাবেশটি শুরু হবে।

আগামী ৩০ ডিসেম্বর পর্যন্ত দেশের জেলা ও বিভাগীয় শহরে এসব সমাবেশ চলবে। দলীয় প্রধানের চিকিৎসা ইস্যুতে এই প্রথমবারের মতো দেশজুড়ে একযোগে অনুষ্ঠেয় এসব কর্মসূচিতে দলের স্থায়ী কমিটি, সিনিয়র নেতাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতারা অংশগ্রহণ করবেন।

এদিকে, হবিগঞ্জে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলছে। সংঘর্ষে শহর রণক্ষেত্রে পরিণত হয়েছে। বুধবার বেলা দুইটা থেকে এ সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষের সময় পুলিশ অন্তত অর্ধশত রাউন্ড রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করেছে। সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে ৫০ জন আহত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। শহরের শায়েস্তানগর এলাকায় দলীয় কার্যলয়ের সামনে সব প্রস্তুতি নেয়া হয়।

সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান ড. খন্দকার মোশাররফ হোসেন, জয়নাল আবেদীন ফারুক, সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবনসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকার কথা।

দুপুর দুইটার আগে নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশ স্থলে রওয়া হন। এ সময় শায়েস্তানগর পয়েন্টে তাদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। তবে এ বিষয়ে বিএনপি এবং পুলিশের পক্ষ থেকে তাৎক্ষণিক কোনো বক্তব্য পাওয়া যায়নি। পরবর্তীতে তারা বিষয়টি জানাবেন বলে জানান।

জানা গেছে, নগরের শায়েস্তানগর এলাকায় মিছিল নিয়ে আসার সময় পুলিশের সঙ্গে এ সংঘর্ষে জড়ান বিএনপির নেতাকর্মীরা। তবে এ ঘটনায় হতাহতের খবর এখনও পাওয়া যায়নি।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved