শিরোনাম :
দৈনিক ‘বিদ্যুতের’ কোটি টাকা কার পকেটে যায়? সিঙ্গাপুর থেকে থাইল্যান্ডে গোতাবায়া আজ বিশ্ব হাতি দিবস ইউরোপের সবচেয়ে বড় পরমাণু কেন্দ্রে আবারও হামলা মালিতে আইএসের হামলা, নিহত ৪২ সেনা তাইওয়ানকে দমনে ভয়ঙ্কর হেলিকপ্টার আনছে চীন চট্টগ্রামে বেসরকারি কন্টেইনার ডিপোতে চার্জবৃদ্ধি বিশ্বজুড়ে করোনা শনাক্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে হাইকোর্টে একদিনে ১১৮৫ মামলার নিষ্পত্তি ভোলায় ছাত্রদল সভাপতির মৃত্যু, ৪৬ পুলিশের বিরুদ্ধে স্ত্রীর মামলা সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত মিথ্যা বলেছেন: পররাষ্ট্রমন্ত্রী ২৫ আগস্ট হরতাল ডাকতে যাচ্ছে বাম জোট রোহিঙ্গাদের জন্য ড্রোন কিনে বিএনপির সমাবেশে ওড়াচ্ছে সরকার: ফখরুল তিন মাসে খেলাপি ঋণ বেড়েছে ১১ হাজার ৮১৭ কোটি টাকা সুইস ব্যাংকের কাছে অর্থ পাচারের তথ্য চেয়েছে বিএফআইইউ

৩১ ডিসেম্বরের মধ্যে মোটরযানের নম্বরপ্লেট লাগানোর নির্দেশ

  • বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১

ঢাকা : যেসকল মোটরাযানে এখনও নম্বরপ্লেট সংযোজন করেননি মোটর মালিক, সেসব মোটরযান মালিককে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে সংশ্লিষ্ট বিআরটিএ অফিস থেকে নম্বরপ্লেট সংযোজন করে নেওয়ার জন্য নির্দেশনা দিয়েছে বিআরটিএ। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) এক জরুরী বিজ্ঞপ্তিতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) পক্ষ থেকে এ বিষয়টি জানানো হয়।

জরুরী বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ইদানীং লক্ষ্য করা যাচ্ছে, মোটরযানে নম্বরপ্লেট সংযোজনের জন্য মোবাইলে এসএমএস প্রেরণ করা হলেও নম্বরপ্লেট মোটরযানে সংযোজন করা হচ্ছে না। যে সকল মালিক মোটরযানে নম্বরপ্লেট এখনও সংযোজন করেননি, সেসকল মোটরযান মালিককে আগামী ৩১ ডিসেম্বর ২০২১ তারিখের মধ্যে সংশ্লিষ্ট বিআরটিএ অফিস থেকে নম্বরপ্লেট সংযোজন করে নেওয়ার জন্য তাদেরকে অনুরোধ করেছে বিআরটিএ। অন্যথায়, রেট্রো-রিফ্লেক্টিভ নম্বরপ্লেট ও আরএফআইডি ট্যাগবিহীন মোটরযানের মালিক ও চালকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয় বিআরটিএর বিজ্ঞপ্তিতে।

প্রসঙ্গত, সড়ক পরিবহন সেক্টরে শৃঙ্খলা জোরদারকরণে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) মোটরযানে রেট্রো-রিফ্লেক্টিভ নম্বরপ্লেট এবং রেডিও ফ্রিকুয়েন্সি আইডেনটিফিকেশন (আরএফআইডি) ট্যাগ সংযোজন কার্যক্রম গত ২০১২ সালের ৩১ অক্টোবর হতে চালু আছে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved