শিরোনাম :
ইন্দোনেশিয়ায় ভূমিধসে নিহত ১৪ ফের আগ্রাসন চালালে ইসরায়েলে আরও ভয়াবহ হামলার হুঁশিয়ারি ইরানের বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেপ্তার জাহাজে আর্মড গার্ড থাকলে এমন ঘটনা ঘটত না : পররাষ্ট্রমন্ত্রী পহেলা বৈশাখ নিয়ে ওবায়দুল কাদেরের বক্তব্য দূরভিসন্ধিমূলক: রিজভী নোয়াখালীর দুই নাবিকের মুক্তিতে স্বস্তি পরিবারের মাঝে কাল থেকে খুলছে ব্যাংক-বিমা-অফিস-আদালত সেপটিক ট্যাংকে কাজ করতে নেমে প্রাণ গেল ৩ শ্রমিকের ইরানে পাল্টা হামলায় সমর্থন নেই যুক্তরাষ্ট্রের, জানালেন বাইডেন বাংলাদেশে আশ্রয় নিলেন মিয়ানমারের ৯ সীমান্তরক্ষী কারা বৈশাখের চেতনাবিরোধী তা আজ প্রতিষ্ঠিত সত্য: কাদের মুক্তিপণের অর্থ যেভাবে পেল সোমালিয়ার জলদস্যুরা মুক্ত এমভি আবদুল্লাহ: কত ডলার দিতে হলো মুক্তিপণ? যুক্তরাষ্ট্রকে ইরানে হামলায় ভূমি ব্যবহারের সুযোগ দেবে না আরব দেশগুলো ইসরায়েলে হামলা চালাতে যাওয়া ইরানের অসংখ্য ড্রোন ধ্বংস করল জর্ডান

২২তম এশিয়ান আরচারিতে তিন পদক পেল স্বাগতিক বাংলাদেশ

  • শুক্রবার, ১৯ নভেম্বর, ২০২১

স্পোর্টস ডেস্ক : আরচারি বাংলাদেশে এখনো খুব বেশি জনপ্রিয় খেলা হয়ে ওঠেনি। তবে হাটি-হাটি করতে করতে খেলাটি ইতোমধ্যেই দেশে এগিয়েছে অনেক দূর। যার প্রমান মিলেছে সরাসরি অলিম্পিকে অংশ গ্রহনের মাধ্যমে। অলিম্পিকে যদিও বাংলাদেশের আরচাররা এখন পর্যন্ত পদক পাননি। তবে সরাসরি অলিম্পিকে খেলতে পারার যোগ্যতা অর্জন নি:সন্দেহে দেশের ক্রীড়াঙ্গনে অনেক বড় অর্জন। অলিম্পিকে না পারলেও বিশ্বকাপে রানার আপ হয়ে রৌপ্য পদক জয় করেছে দেশ সেরা আরচার রোমান সানা।

এবার প্রথমবারের মত পদক এলো এশিয়ান আরচারিতে। প্রতিপক্ষ দল এবং তার শক্তিমত্তা বিবেচনায় এশিয়ার এ টুর্নামেন্ট বিশ্বকাপের তুলনায় খুব পিছিয়ে নেই। কেননা এ টুর্নামেন্টে অংশ নিচ্ছে অলিম্পিক স্বর্ন জয়ী কোরিয়া। অংশ নিচ্ছে শক্তিাশালী ভিয়েতনাম, ভারতের মত দেশগুলো। এশিয়ান আরচারিতে বাংলাদেশ প্রথম অংশ গ্রহন করে ২০০৩ সালে, ১৩তম আসরে। ২০১৭ সালে বঙ্গবন্ধু স্টেডিয়ামে টুর্নামেন্ট আয়োজন করেছিল বাংলাদেশ আরচারি ফেডারেশন, ছিল পদক শুন্য। এর আগে আট বার অংশ নিলেও কোন পদকের স্পর্শ পায়নি বাংলাদেশ।

তবে ইভেন্টটির ২২তম আসরে এবং দেশের নবমবারে একটি রৌপ্য এবং দুইটি তামাসহ মোট তিনটি পদক পেয়েছে বাংলাদেশ। ২২তম এশিয়ান আরচারির শেষ দিনে আজ টুর্নামেন্টের সবচেয়ে শক্তিশালী দল কোরয়িার কাছে পরাজিত হয়ে রৌপ্য পদক জিতেছে

রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টের ফাইনালে বাংলাদেশের দিয়া সিদ্দিকী ও মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল জুটি ১-৫ সেটে রিও অলিম্পিকে স্বর্ন পদক জয় করা কোরিয়ার রিও সু জং এবং লি সিউংইউন জুটির কাছে পরাজিত হয়ে সিলভার পদক পায়।

এর আগে টুর্নামেন্টের দ্বিতীয় দিনে প্রথম পদক জয় করে বাংলাদেশের আরচাররা। রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে বাংলাদেশ (নাসরিন, বিউটি রায় ও দিয়া সিদ্দিকী) ৫-৩ সেটে ভিয়েতনামকে পরাজিত করে ব্রোঞ্জ জয় করে। একই দিন দ্বিতীয় পদক জয় করে নেয় বাংলাদেশ। টুর্নামেন্টে রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে বাংলাদেশ (মো: রোমান সানা, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও রাম কৃষ্ণ সাহা) ৬-২ সেটে কাজাখস্তানকে পরাজিত করে ব্রোঞ্জ জয় করে। সূত্র-বাসস।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved