শিরোনাম :
উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে নিহত ২ এবার ইটনার হাওরে দেখা মিললো জলস্তম্ভের তুরাগে ভাঙারি দোকানে বিস্ফোরণ: দগ্ধ ৮ জনের মধ্যে ৭ জনের মৃত্যু তুরাগে ভাঙারি দোকানে বিস্ফোরণ: দগ্ধ ৮ জনের মধ্যে ৭ জনের মৃত্যু জামিন বাতিলের বিরুদ্ধে সম্রাটের আবেদন খারিজ শ্রীলঙ্কায় বিদ্যুতের দাম বাড়লো ২৬৪ শতাংশ বরিশালে ৬ নদীর পানি বিপৎসীমার ওপরে, নিম্নাঞ্চল প্লাবিত ক্রিমিয়ায় রুশ বিমানঘাঁটিতে ভয়ঙ্কর বিস্ফোরণ দৈনিক সংক্রমণ প্রায় ৭ লাখ, মৃত্যু ১ হাজার ৮শ’র ওপর তুরাগে দগ্ধ ৮ জনের ৭ জনই মারা গেলেন বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে ঝড়-জলোচ্ছ্বাসের শঙ্কা বিজেপির সঙ্গ ছেড়ে বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমারের পদত্যাগ পশ্চিমবঙ্গে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ৯ বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারডুবি, ১৩ জেলে নিখোঁজ সরকারের বিদায়ের সময় ঘনিয়ে এসেছে: ফখরুল

২১ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

  • বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী, ২০২২

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত ২১ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। নিম্নে কোম্পানিগুলোর আর্থিক প্রতিবেদন তুলে ধরা হলো: তবে এর মধ্যে অধিকাংশ কোম্পানির মুনাফা বাড়লেও কয়েকটি কোম্পানি মুনাফায় বড় ধস নেমেছে।

প্রিমিয়ার সিমেন্ট মিলস্‌ লিমিটেড:পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রিমিয়ার সিমেন্ট মিলস্‌ লিমিটেড দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৭০ টাকা। এছাড়া ছয় মাসে বা অর্ধবার্ষিকে (জুলাই’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ০.২৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২.৫১ টাকা। এদিকে অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭৮.০৫ টাকা।

এ্যাপেক্স স্পিনিং লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত এ্যাপেক্স স্পিনিং ও নিটিং মিলস্ লিমিটেড দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.০৪ টাকা। এছাড়া ছয় মাসে বা অর্ধবার্ষিকে (জুলাই’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ১.৮১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৭৫ টাকা। এদিকে অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৩৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৬.১৫ টাকা।

এ্যাপেক্স ফুডস্ লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত এ্যাপেক্স ফুডস্ লিমিটেড দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৩৩ টাকা। এছাড়া ছয় মাসে বা অর্ধবার্ষিকে (জুলাই’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ১.১০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৭০ টাকা। এদিকে অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩২.৫৮ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১৭.৯৫ টাকা।

বিবিএস ক্যাবলস লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিবিএস ক্যাবলস লিমিটেড দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) আর্থিক প্রতিবেদন প্রকাশ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৬২ টাকা। এছাড়া ছয় মাসে (জুলাই’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ২.৫২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২.৭৯ টাকা।

ঝিলবাংলা সুগার মিলস্‌ লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত জিল বাংলা সুগার মিলস্‌ লিমিটেড দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) আর্থিক প্রতিবেদন প্রকাশ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১৭.১২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল (১৭.৫০) টাকা। এছাড়া ছয় মাসে (জুলাই’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে (৩৭.০৯) টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল (৩৬.৮৬) টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৩৬.৩৫ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮৫৪.৫২ টাকা (নেগেটিভ)।

মীর আকতার হোসেন লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত মীর আকতার হোসেন লিমিটেড দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) আর্থিক প্রতিবেদন প্রকাশ। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস কমেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৭৮ টাকা। এদিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১১.৫৬ টাকা এবং শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৬.৩০ টাকা।

বাংলাদেশ স্টীল রি–রোলিং মিলস লিমিটেড: দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) আর্থিক প্রতিবেদন প্রকাশ পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ স্টীল রি-রোলিং মিলস লিমিটেড। প্রকাশিত প্রতিবেদন কোম্পানিটির ইপিএস বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৮২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩.৫২ টাকা। এছাড়া ছয় মাসে (জুলাই’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ৮.১১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৪.৯৪ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৩২.১৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১৫.৬১ টাকা।

এ্যাপেক্স ফুটওয়ার লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত এ্যাপেক্স ফুটওয়ার লিমিটেড দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৬০ টাকা। এছাড়া ছয় মাসে বা অর্ধবার্ষিকে (জুলাই’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ৪.২৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩.৬৭ টাকা। এদিকে অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৫৭.৫৭ টাকা।

বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস্‌ লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস্‌ লিমিটেড দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) আর্থিক প্রতিবেদন প্রকাশ ।প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.১১ টাকা। এছাড়া ছয় মাসে (জুলাই’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৯৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.২১ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ০.৫৬ টাকা এবং শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.০১ টাকা।

বিএসআরএম স্টিল লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিএসআরএম স্টিল লিমিটেড দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) আর্থিক প্রতিবেদন প্রকাশ। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২.২৫ টাকা। এছাড়া ছয় মাসে (জুলাই’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ৫.৩৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩.২০ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৬৫.৯২ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫.৬১ টাকা।

ই–জেনারেশন লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত ই-জেনারেশন লিমিটেড দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) আর্থিক প্রতিবেদন প্রকাশ। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস বেড়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৩৬ টাকা। এছাড়া ছয় মাসে (জুলাই’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৭৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৬৫ টাকা।

এদিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ০.২৬ টাকা এবং শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২১.০১ টাকা।

জেএমআই সিরিঞ্জস্ অ্যান্ড মেডিকেল ডিভাইস লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত জেএমআই সিরিঞ্জস্ অ্যান্ড মেডিকেল ডিভাইস লিমিটেড দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২.০৮ টাকা। এছাড়া ছয় মাসে বা অর্ধবার্ষিকে (জুলাই’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ২.৯০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২.৮৮ টাকা। এদিকে অর্ধবার্ষিকে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২২.৬০ টাকা।

এল আর গ্লোবাল বাংলাদেশ মিউচুয়াল ফান্ড ওয়ান: পুঁজিবাজারে তালিকাভুক্ত এল আর গ্লোবাল বাংলাদেশ মিউচুয়াল ফান্ড ওয়ান গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত প্রথম প্রান্তিকের (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।ফান্ডের সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ বুধবার (২৬ জানুয়ারি) অনুষ্ঠিত ফান্ডের ট্রাস্টি কমিটির বৈঠকে চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.১১ টাকা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি আয় হয়েছিল ০.৪৬ টাকা।

এএআইবিএল ১ম ইসলামিক মিউচুয়াল ফান্ড: পুঁজিবাজারে তালিকাভুক্ত এএআইবিএল ১ম ইসলামিক মিউচুয়াল ফান্ড গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।ফান্ডের সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ বুধবার (২৬ জানুয়ারি) অনুষ্ঠিত ফান্ডের ট্রাস্টি কমিটির বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.২৯ টাকা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি আয় হয়েছিল ০.৩১ টাকা। হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (এপ্রিল’২১-ডিসেম্বর’২১) ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.৩৯ টাকা। গত বছরের একই সময়ে তা ১.০৬ টাকা ছিল।

ডিবিএইচ ফাস্ট মিউচুয়াল ফান্ড: পুঁজিবাজারে তালিকাভুক্ত ডিবিএইচ ফাস্ট মিউচুয়াল ফান্ড গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।ফান্ডের সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ বুধবার (২৬ জানুয়ারি) অনুষ্ঠিত ফান্ডের ট্রাস্টি কমিটির বৈঠকে চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.২৭ টাকা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি আয় হয়েছিল ০.০৬ টাকা। হিসাববছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জুলাই’২১-ডিসেম্বর’২১) ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.৩০ টাকা। গত বছরের একই সময়ে তা ১.০৫ টাকা ছিল।

গ্রীন ডেল্টা মিউচুয়াল ফান্ড: পুঁজিবাজারে তালিকাভুক্ত গ্রীন ডেল্টা মিউচুয়াল ফান্ড গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।ফান্ডের সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ বুধবার (২৬ জানুয়ারি) অনুষ্ঠিত ফান্ডের ট্রাস্টি কমিটির বৈঠকে চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.২৭ টাকা।

গত বছর একই সময়ে ইউনিট প্রতি আয় হয়েছিল ০.০৭ টাকা। হিসাববছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জুলাই’২১-ডিসেম্বর’২১) ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.৩২ টাকা। গত বছরের একই সময়ে তা ০.৯২ টাকা ছিল।

এমবিএল ফাস্ট মিউচুয়াল ফান্ড: পুঁজিবাজারে তালিকাভুক্ত এমবিএল ফাস্ট মিউচুয়াল ফান্ড গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।ফান্ডের সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ বুধবার (২৬ জানুয়ারি) অনুষ্ঠিত ফান্ডের ট্রাস্টি কমিটির বৈঠকে চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়।

চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.৩২ টাকা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি আয় হয়েছিল ০.৩৬ টাকা। হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (এপ্রিল’২১-ডিসেম্বর’২১) ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.৪৭ টাকা। গত বছরের একই সময়ে তা ০.৬১ টাকা ছিল।

খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত খুলনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) নেগেটিভে নামিয়ে এনেছে। আজ ২৬ জানুয়ারি প্রকাশিত কোম্পানিটির দ্বিতীয় প্রান্তিক (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) আর্থিক প্রতিবেদনে সম্পদ নেগেটিভ দেখানোর পাশাপাশি ইপিএসেও ব্যাপক পতন দেখিয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৯৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল (০.০২) টাকা। এদিকে ছয় মাসে (জুলাই’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে (২.৯৯) টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.১০ টাকা। এছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১.৭৬ টাকা (নেগেটিভ)।

রিলায়েন্স ওয়ান মিউচুয়াল ফান্ড: পুঁজিবাজারে তালিকাভুক্ত রিলায়েন্স ওয়ান মিউচুয়াল ফান্ড গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।ফান্ডের সম্পদ ব্যবস্থাপনা কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

আজ বুধবার (২৬ জানুয়ারি) অনুষ্ঠিত ফান্ডের ট্রাস্টি কমিটির বৈঠকে চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.১৮ টাকা। গত বছর একই সময়ে ইউনিট প্রতি আয় হয়েছিল ০.১৭ টাকা (রিস্টেটেড)। হিসাববছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জুলাই’২১-ডিসেম্বর’২১) ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ০.৪৯ টাকা। গত বছরের একই সময়ে তা ০.৪৩ টাকা ছিল।

মুন্নু এগ্রো: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মুন্নু এগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারি লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৯ পয়সা। গত বছর একই সময়ে ৫৭ পয়সা আয় হয়েছিল। হিসাববছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জুলাই’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে হয়েছে ৮৫ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ১ টাকা ৬ পয়সা। গত ৩০ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৪ টাকা ৪৭ পয়সা।

মুন্নু সিরামিক: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মুন্নু সিরামিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর’২১-ডিসেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। মঙ্গলবার (২৫ জানুয়ারি) অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের বৈঠকে চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর তা প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৩ পয়সা। গত বছর একই সময়ে ৩৭ পয়সা আয় হয়েছিল। হিসাববছরের প্রথম দুই প্রান্তিক মিলিয়ে তথা ৬ মাসে (জুলাই’২১-ডিসেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে হয়েছে ৬৪ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ৭২ পয়সা। গত ৩০ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৫৭ টাকা ৫৯ পয়সা।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved