শিরোনাম :
খাদ্যসংকটে পড়তে পারে বিশ্ব ইডেনের ঘটনা তদন্তে কলেজ প্রশাসনের ৪ সদস্যের কমিটি স্বামীর বাসা থেকে রাবি শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার নৌকাডুবি: মৃতের সংখ্যা বেড়ে ৫৬, নিখোঁজ অনেকে ইরানে হিজাব বিরোধী বিক্ষোভ, নিহত বেড়ে ৭৬ বিশ্বজড়ে করেনোয় ২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু, শনাক্ত নামল ২ লাখে মৃত বেড়ে ৫০, এখনো নিখোঁজ ৪০ ৯ অক্টোবর পবিত্র ঈদে মিলাদুন্নবী সা. রেমিট্যান্সে ডলারে কমলো ৫০ পয়সা আ.লীগের সঙ্গে জামায়াতের পরকীয়া চলছে কি না, প্রশ্ন টুকুর রাজপথ থেকে আ’লীগ ক্ষমতায় এসেছে, বন্দুকের নল থেকে নয়: কাদের আরও কমলো সোনার দাম বিদেশি পর্যটকদের জন্য বাংলাদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার ‘শুধু বয়স-শারীরিক অসুস্থতায় দণ্ডিতকে জামিন দেওয়ার সুযোগ নেই’ মাদক কারবারে সাংবাদিক, পুলিশ, বিত্তবানরাও জড়িত: স্বরাষ্ট্রমন্ত্রী

২০ ঘণ্টা ধরে কাবুল বিমানবন্দরের বাইরে অপেক্ষা করছে ১৫ বাংলাদেশি

  • বৃহস্পতিবার, ২৬ আগস্ট, ২০২১

নিউজ ডেস্ক: বৃহস্পতিবার (২৬ আগস্ট) একটি বিশেষ ফ্লাইটে চট্টগ্রামের এশিয়ান ইউনিভার্সিটি অব উইমেনের ১৬০ জন আফগান শিক্ষার্থীর বাংলাদেশে আসার কথা রয়েছে। একই ফ্লাইটে দেশে ফেরার কথা আফগানিস্তানে আটকে পড়া ১৫ বাংলাদেশির। কিন্তু কর্তৃপক্ষের অনুমতি না পাওয়ায় তাঁরা প্রায় ২০ ঘণ্টা ধরে কাবুল বিমানবন্দরের বাইরে অপেক্ষা করছেন।

বাংলাদেশের ১৫ নাগরিকের মধ্যে আফগান ওয়্যারলেসের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা রাজীব বিন ইসলাম আজ সকালে গণমাধ্যমকে এসব তথ্য জানান।

রাজীব বলেন, গত মঙ্গলবার আমাদের দেশের উদ্দেশে যাত্রার কথা থাকলেও আমাদের অনুমতি দেওয়া হয়নি বলে কাবুল বিমানবন্দরের উদ্দেশে যাত্রা করেও মাঝপথে ফিরতে হয়েছিল। পরে বিমানবন্দরে এসে জানি, আজ আমাদের জন্য ক্লিয়ারেন্স রয়েছে।

তিনি জানান, তারা স্থানীয় সময় গতকাল বুধবার বেলা দুইটা থেকে কাবুল বিমানবন্দরের বাইরে অবস্থান করছেন। বিমানবন্দরে ঢোকার জন্য কর্তৃপক্ষের অনুমতির অপেক্ষায় আছেন তারা।

বিশেষ ফ্লাইটটির সরাসরি চট্টগ্রামে অবতরণ করার কথা রয়েছে বলে জানা গেছে।

তালেবান আফগানিস্তানের রাজধানী কাবুল দখলের পর বিভিন্ন দেশের নাগরিকদের পাশাপাশি আফগানিস্তানের লোকজনও দেশ ছাড়ছেন। কিন্তু ফ্লাইট না থাকায় অনেকেই আটকা পড়েছেন।

উজবেকিস্তানে বাংলাদেশের দূতাবাসের দেওয়া তথ্য অনুযায়ী, এ পর্যন্ত আফগানিস্তানে ২৯ জন বাংলাদেশির আটকে পড়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে ৫ জন এরই মধ্যে আফগানিস্তান ত্যাগ করেছেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved