শিরোনাম :
মৃত্যুদণ্ডপ্রাপ্ত ‘আলবদর’ নেতা আমিনুল গ্রেফতার তুরস্কে রাশিয়ার জাহাজ আটক দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৪২ জন হাসপাতালে ভর্তি বাড়ল এলপি গ্যাসের দাম বাংলাদেশে করোনায় আরও ২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৯০২ বিদায়ী অর্থবছরে রেমিট্যান্স প্রবাহ কমলো ১৫ শতাংশ ঢাবি ‘গ’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১৪.৩০ হাজীরা কেন কাফনের মতো সাদা কাপড় পরেন ডব্লিউটিওতে ভারতের বিরোধিতা পাকিস্তানে যাত্রীবাহী বাস খাদে পড়ে নিহত ১৯ নির্বাচনী ইশতেহারে দেওয়া প্রতিশ্রুতি ভুলিনি : প্রধানমন্ত্রী সূচক পতনে লেনদেন চলছে বন্যায় বিভিন্ন রোগে আক্রান্ত সাড়ে ১০ হাজারের বেশী মানুষ বিদ্যুৎ সংকট : আফগানিস্তান থেকে পাকিস্তানের কয়লা আমদানি লিসিচানস্ক শহরের নিয়ন্ত্রণ দাবি দুই পক্ষই

২০৩১ ওয়ানডে বিশ্বকাপের যৌথ আয়োজক বাংলাদেশ-ভারত

  • মঙ্গলবার, ১৬ নভেম্বর, ২০২১

স্পোর্টস ডেস্ক : ২০৩১ সালের ওয়ানডে বিশ্বকাপের যৌথভাবে আয়োজন করবে বাংলাদেশ ও ভারত। এক বিবৃতিতে আইসিসি জানিয়েছে, ভারতের সঙ্গে মিলে আগামী ২০৩১ বিশ্বকাপের যৌথ আয়োজক হবে বাংলাদেশ।

২০১১ সালে ভারত ও শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশ যৌথভাবে ওয়ানডে বিশ্বকাপ আয়োজন করেছিল। ওইবার কোয়ার্টার ফাইনালসহ ৮টি ম্যাচ হয়েছিল বাংলাদেশে। যেহেতু দুটি দেশই এবার বিশ্বকাপ আয়োজন করবে, সেহেতু এবার বেশি ম্যাচই দেশে হওয়ার প্রত্যাশা করা হচ্ছে।

আইসিসি ২০২৪ থেকে ২০৩১ সাল পর্যন্ত ছেলেদের সব আইসিসি ইভেন্টের আয়োজক দেশের নাম প্রকাশ করেছে।

২০২৩ সালে ভারতের পর ২০২৭ সালে ওয়ানডে বিশ্বকাপ হবে দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে ও নামিবিয়াতে। এরপর ২০৩১ সালে ভারত ও বাংলাদেশে হবে আরেকটি ৫০ ওভারের টুর্নামেন্ট।

২০২৫ ও ২০২৯ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি আয়োজন করবে যথাক্রমে পাকিস্তান ও ভারত। ২০২৪, ২০২৬, ২০২৮ ও ২০৩০ সালে রয়েছে চারটি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২০২৪ সালে যুক্তরাষ্ট্রের সঙ্গে যৌথ আয়োজক ওয়েস্ট ইন্ডিজ। পরেরটি ভারত ও শ্রীলঙ্কায় হবে। ২০২৮ সালে অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ড আয়োজন করবে ক্রিকেটের ছোট ফরম্যাটের বিশ্বকাপ আসর। ২০৩০ সালে ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডে বসবে টি-টোয়েন্টি মহাযজ্ঞ।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved