শিরোনাম :
পিয়াজের দাম বাড়ছে মিনিটে মিনিটে গাজার ১০৪ মসজিদ ধ্বংস করেছে ইসরায়েল ‘খুব অস্বাস্থ্যকর’ বাতাস নিয়ে দূষণে শীর্ষে ঢাকা ‘ইসরায়েলে কোনো জাহাজ যেতে দেব না’, হুথির হুঁশিয়ারি বিশ্ব মানবাধিকার দিবস আজ সাঁকো থেকে পড়ে তরুণের মৃত্যু নিউজিল্যান্ডের কাছে হেরে সিরিজ ড্র করল টাইগাররা ব্যারিস্টার মইনুল হোসেন আর নেই প্রার্থিতা ফিরে পেতে ও বাতিলে ইসিতে ৫৬১ আপিল ‘আ.লীগের লুটপাট-দুর্নীতির কারণে দুর্ভিক্ষ পরিস্থিতির সৃষ্টি’ গাজায় যুদ্ধবিরতি চায় শতাধিক দেশ মেক্সিকোতে সন্ত্রাসী-গ্রামবাসীর সংঘর্ষে ১১ জন নিহত জনগণ সরকারের নির্বাচনী নাটক রুখে দিবে : সেলিমা রহমান ৯০ ব্যক্তির ওপর যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও কানাডার নিষেধাজ্ঞা মতিঝিল ও রামপুরায় জামায়াতের বিক্ষোভ মিছিল

‘১০ ডিসেম্বরের পর কি অদৃশ্য শক্তি রাষ্ট্র চালাবে’

  • মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২

ঢাকা : ১০ ডিসেম্বরের পর কি অদৃশ্য শক্তি রাষ্ট্র চালাবে প্রশ্ন রেখে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বিএনপি ১০ ডিসেম্বরের পর কীভাবে রাষ্ট্র চালাবে? তারা তো নির্বাচিত প্রতিনিধি নন এবং ১১ ডিসেম্বরের মধ্যে প্রতিনিধি হওয়ার কোনও সুযোগও নেই। কাজেই তাদের রাষ্ট্রের ক্ষমতায় আসার কোনো সুযোগ নেই। তাহলে কি কোনো অদৃশ্য শক্তি রাষ্ট্র চালাবে?

আজ মঙ্গলবার (১ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে ‘দৈনিক স্বদেশ বিচিত্রা’র ষষ্ঠ বর্ষে পদার্পণ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, আজ বিরোধী দল বড় বড় সমাবেশ করছে, তাদরে অভিনন্দন জানাই। বহু লোকের সমাবেশ ঘটাচ্ছে। তারা অধিকারের কথা বলতেই পারে, এটা স্বাভাবিক। কিন্তু তাদের একটি কথার অর্থ আমি বুঝিনি, ১০ ডিসেম্বরের পর এই সরকার থাকবে না। তাহলে ১১ তারিখে কে রাষ্ট্র চালাবে, এটা পরিষ্কার হওয়া উচিত।

মন্ত্রী বলেন, সংবিধান অনুসারে বিকল্প কোনও পথ নেই। বিএনপি যদি বলে কোনো সংবিধান মানি না, কোনোকিছু সাংবিধানিক উপায়ে আসবে না। তাহলে বলতে চাই, ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে যে রাষ্ট্র প্রতিষ্ঠিত হয়েছে সেই রাষ্ট্রে একটি অসংবিধানের শক্তি ক্ষমতায় থাকবে, এই অবস্থা যারা সৃষ্টি করতে চায় সেটা নিঃসন্দেহে অন্যায় ও অসাংবিধানিক। তাদের বিচার হওয়া উচিত।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved