শিরোনাম :
তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে প্রাণহানি: বাংলাদেশে আজ রাষ্ট্রীয় শোক রাশিয়ার ‘কুখ্যাত’ সেনা কমান্ডার গুলিতে নিহত স্ত্রী-সন্তানদের মরদেহের পাশে জীবিত যে প্রাণ টুইটার ডাউন: সমস্যায় কোটি ব্যবহারকারী রাজধানীতে মাদকসহ ৬৬ জন গ্রেফতার যাত্রাবাড়ীতে ট্রাকের ধাক্কায় প্রাণ গেল যুবকের ভূমিকম্প : তুরস্ক-সিরিয়ায় মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়ালো বিএনপির আজকের পদযাত্রা কর্মসূচি স্থগিত বিশ্বজুড়ে আক্রান্তে শীর্ষে জাপান, মৃত্যুতে যুক্তরাষ্ট্র ব্রাহ্মণবাড়িয়া যুবদলের সভাপতি শামীম মোল্লা গ্রেপ্তার রোহিঙ্গা প্রত্যাবাসনে বেলজিয়ামের সহযোগিতা চাইলেন রাষ্ট্রপতি ভয়াবহ ভূমিকম্প : যে ছবি আর ভিডিও চোখে জল আনছে ভূমিকম্প : তুরস্কে উদ্ধারকারী দল পাঠাচ্ছে বাংলাদেশ আ.লীগের কোনো জনভিত্তি নেই : মির্জা আব্বাস ঢাকায় নতুন ব্রিটিশ হাইকমিশনার সারাহ

হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার

  • মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩

ঢাকা : বেশ কয়েকটি নতুন ফিচার নিয়ে কাজ শুরু করেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এর মধ্যে কয়েকটি ফিচার হোয়াটসঅ্যাপের লেটেস্ট বিটা আপডেটে দেখা গিয়েছে। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সেসব ফিচার চালু হতে খুব বেশি অপেক্ষার প্রয়োজন হবে না। এরই মধ্যে নতুন আরেকটি দুর্দান্ত ফিচার নিয়ে আসার খবর দিয়েছে হোয়াটসঅ্যাপ। এই ফিচার চালু হলে হোয়াটসঅ্যাপে অরিজিনাল কোয়ালিটির ছবি পাঠানো সম্ভব হবে।

ছবি পাঠানোর জন্য হোয়াটসঅ্যাপ যথেষ্ট জনপ্রিয় মাধ্যম। বিশ্বের এক প্রান্তের ছবি মুহূর্তেই অন্য প্রান্তে পৌঁছে যায় হোয়াটসঅ্যাপের মাধ্যমে। তবে এক্ষেত্রে ছবির কোয়ালিটি কিছুটা নষ্ট হয়ে যায়। কিন্তু নতুন ফিচার চালু হলে আর সে ধরনের সমস্যা থাকবে না। হোয়াটসঅ্যাপের মাধ্যমেও একদম অরিজিনাল কোয়ালিটির ছবি পাঠানো সম্ভব হবে। অর্থাৎ ফিচারটি চালু হলে হাই কোয়ালিটির ছবি শেয়ার করা যাবে হোয়াটসঅ্যাপে।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার WaBetaInfo-র তরফে জানা যায়, এই নতুন ফিচার চালু হলে যখন ইউজার কনট্যাক্টে লিস্টে থাকা কাউকে ছবি পাঠাতে যাবেন, তখন ছবি শেয়ার করার আগে দেখা যাবে একটি ফটো কোয়ালিটি অপশন। একটি স্ক্রিনশটও শেয়ার করেছে WaBetaInfo। সেখানে দেখা গেছে, এই ফটো কোয়ালিটির আইকন থাকবে স্ক্রিনের ওপরের দিকে। এর পাশাপাশি থাকবে আরও অনেক টুল।

এর থেকে বোঝা যাচ্ছে, কোনো ইউজার হোয়াটসঅ্যাপের মাধ্যমে অরিজিনাল কোয়ালিটির ছবি শেয়ার করতে চাইলে তাকে ওই নির্দিষ্ট ছবির কোয়ালিটি সেটিংস পরিবর্তন করতে হবে। এর ফলে ছবির গুণমান ভালো হবে এবং তা শেয়ার করা যাবে। তবে এক্ষেত্রে এখনকার তুলনায় বেশি পরিমাণ ডেটা খরচ হবে। কারণ, ভালো কোয়ালিটির ছবি পাঠাতে এবং ডাউনলোড হতে বেশি পরিমাণ ডেটা প্রয়োজন হয়।

হোয়াটসঅ্যাপ বেটার ২.২৩.২.১১ ভার্সনে নতুন আপডেটের ক্ষেত্রে এই নতুন ফিচার লক্ষ্য করা গেছে। তবে এখনও এই ফিচার লঞ্চের সঠিক সময় জানা যায়নি।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved