শিরোনাম :
৫ মোবাইল কোম্পানির কাছে সরকারের বকেয়া ১৩ হাজার কোটি টাকা ভূমিকম্পে মৃতের সংখ্যা ৫ হাজারের ঘরে ৫ সেক্টরে পেশাদার কর্মী নেবে সৌদি আরব আবারও ঢাকায় বিএনপির পদযাত্রা কর্মসূচি ভূমিকম্পের সুযোগে কারাগার থেকে পালাল ২০ আইএস জঙ্গি ‘৩টি বই বাদ রেখে আদর্শ প্রকাশনীকে স্টল দিলে সমস্যা কোথায়’ সিরিয়ায় ধ্বংসস্তূপের নিচে শিশুর জন্ম তুরস্কে ভূমিকম্পে মৃতের সংখ্যা আটগুণ বাড়তে পারে রাষ্ট্রপতি সম্পর্কে কিছু জানি না: কাদের ৫ বছরে প্রায় দুই লাখ কোটি রুপির বিদেশি অস্ত্র কিনেছে ভারত তুরস্ক এবং সিরিয়ায় ভূমিকম্প, মৃতের সংখ্যা ৪৩০০ ছাড়িয়েছে থানচিতে পাহাড়ি সন্ত্রাসীদের সঙ্গে র‍্যাবের গুলিবিনিময় চলছে তুরস্ক–সিরিয়া ভূমিকম্প : বৈরী আবহাওয়ায় উদ্ধারকাজ ব্যাহত তুরস্কে নিখোঁজ এক বাংলাদেশি উদ্ধার, হটলাইন চালু জমির মালিকের গুলিতে আহত রেস্তোরাঁ ম্যানেজারের মৃত্যু

স্বেচ্ছায় কারাবরণ কর্মসূচির ডাক ছাত্র অধিকার পরিষদের

  • শনিবার, ৮ অক্টোবর, ২০২২

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মসূচিতে হামলার প্রতিবাদে শনিবার (৮ অক্টোবর) স্বেচ্ছায় কারাবরণের কর্মসূচি দিয়েছে ছাত্র অধিকার পরিষদ। এ দলের কমপক্ষে ২০ নেতা-কর্মী রাজধানীর শাহবাগ থানায় আটক আছেন। এর প্রতিবাদে বেলা ১১টার পর রাজধানীর পল্টন এলাকায় এ কর্মসূচি শুরুর কথা রয়েছে।

গণ অধিকার পরিষদের সদস্যসচিব ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক সহসভাপতি (ভিপি) নুরুল হক এ কর্মসূচি সফল করার আহ্বান জানিয়েছেন।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার তৃতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় হামলা চালায় ছাত্রলীগ। গতকাল বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে ছাত্র অধিকার পরিষদ এই স্মরণ সভার আয়োজন করে।

এসময় সমাবেশস্থলে থাকা চেয়ার ও মাইক ভাঙচুর করে ছাত্রলীগের নেতা-কর্মীরা। পুড়িয়ে দেওয়া হয় ব্যানার-ফেস্টুনও। এতে পণ্ড হয়ে যায় ছাত্র অধিকার পরিষদের ডাকা সমাবেশ।

হামলায় ছাত্র অধিকার পরিষদের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হয়ে ঢাকা মেডিকেলে চিকিৎসা নিতে গিয়ে সেখানেও হামলার শিকার হয়। মেডিকেলের বেড থেকে একে একে ছাত্রনেতাদের তুলে নিয়ে যায় ছাত্রলীগ ও পুলিশ। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতাদের দাবি, তাদের ওপর হামলা হওয়ায় প্রতিহত করা হয়েছে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved