শিরোনাম :
সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে : যুবদল সভাপতি ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৮ জন দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, শনাক্ত ১০ পোশাক রপ্তানিতে আয় ১৪ শতাংশ বেড়েছে সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী রিজার্ভ থেকে ডলার বিক্রির রেকর্ড সৌদি আরবে এক বছরে ১৪৭ জনের মৃত্যুদণ্ড আন্দোলন নস্যাৎ করতে পাল্টা কর্মসূচি দিচ্ছে আ’লীগ: ফখরুল সার-বীজের দাম বাড়ানো হবে না : কৃষিমন্ত্রী জামিনে মুক্তি পেলেন যুবদল সভাপতি টুকু আবারও দাম বাড়ল এলপিজির আবার খোলাবাজার থেকে এলএনজি কিনছে সরকার ডিএসই-সিএসইতে লেনদেন বেড়েছে এবার বেসরকারিভাবে হজে খরচ বাড়ছে দেড় লাখ টাকা ময়মনসিংহে দাঁড়িয়ে থাকা ট্রাকে আরেক ট্রাকের ধাক্কায় নিহত ২

সৌদিতে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৪

  • শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবে বাস ও ট্রাকের সংঘর্ষে চার জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ৪৮ জন। আজ শুক্রবার (২৬ নভেম্বর) আরব নিউজের প্রতিবেদন থেকে জানা গেছে এ তথ্য। জানা গেছে, সৌদি আরবের মদিনা প্রদেশের আল-হিজরাহ মহাসড়কে এ ঘটনা ঘটে। বাসটিতে যাত্রী ছিলেন ৪৫ জন।

মদিনা শহর থেকে প্রায় ৯০ কিলোমিটার দূরে আল-ইয়ুতামাহ শহরের কাছে এ ঘটনায় আহত হন ৪৮জন। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের পরিচয় এখনও জানা যায়নি। রেড ক্রিসেন্টের সউদী প্রতিনিধি খালেদ আল-সেহেলি জানান, দুর্ঘটনার খবর পেয়ে আশপাশের কয়েকটি প্রদেশ থেকে ২০টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছে যায়। মদিনার পাশাপাশি মক্কা ও কাসিম থেকেও উদ্ধারকারী টিম ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে।

স্থানীয় একটি গণমাধ্যম জানিয়েছে, বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাত ১১ টা ২৭ মিনিটে অ্যাম্বুলেন্সকে কল করা হয়। তবে দুর্ঘটনাটি কখন ঘটে তা এখনও জানা যায়নি।

মক্কা ও মদিনার মধ্যে এটি একটি ব্যস্ততম সড়ক আল-হিজরাহ বলে জানা গেছে। হজযাত্রী ও অন্যান্যরা দুটি পবিত্র মসজিদে যাতাযাত করতে সড়কটি ব্যবহার করে থাকেন। এর একটি হচ্ছে মক্কায় অন্যটি মদিনায়। ২০১৯ সালেও ভয়াবহ সড়ক দুর্ঘটনায় এই মহাসড়কে ৩৫ জনের প্রাণহানি ঘটে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) হিসাব অনুয়ায়ী, ২০১৯ সালে সউদী আরবে সড়ক দুর্ঘটনায় প্রাণ যায় ১২ হাজার ৩১৭ জনের। সূত্র : আরব নিউজ।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved