শিরোনাম :
‘শেখ হাসিনা জনকল্যাণমুখী নেতা, পদ্মাসেতু তার জ্বলন্ত দৃষ্টান্ত’ বিএনপির টার্গেট ঢাকা ঝগড়া থামাতে এসে প্রাণ গেলো যুবকের ইউক্রেনের লুহানস্কে রাশিয়ার হামলা, নিহত ১৩ চৌগাছা সীমান্তে সাড়ে ১৪ কেজি সোনা জব্দ রাজধানীর যেসব এলাকায় শনিবার গ্যাস থাকবে না দেশে আরও ৫০ জনের করোনা শনাক্ত বিদ্যুতের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত নিলে লাগাতার হরতাল : ডাঃ ইরান সিরাজগঞ্জে ট্রেনে কাটা পড়ে শিশুসহ নিহত ২ ডেল্টা লাইফের শেয়ার কারসাজিতে হিরো ও তার পরিবার! বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শিগগির: সিইসি ‘তুই শিবির করিস’ বলে কলেজশিক্ষককে চড়-থাপ্পড় মারেন এমপি কাদেরের কোনো কথাই আমরা গুরুত্ব দেই না: ফখরুল রাজধানীতে মাদকবিরোধী অভিযান, গ্রেপ্তার ৯২ দেশের ক্ষতি করে খাদ্যপণ্য রপ্তানি করবে না রাশিয়া

সোমবারের পর আরও কমবে তাপমাত্রা

  • শুক্রবার, ১৭ ডিসেম্বর, ২০২১

ঢাকা : ডিসেম্বরের শেষভাগে উত্তরাঞ্চলসহ সারাদেশেই সাধারণত শীতের প্রকোপ বাড়ে। এবারও সেরকমটাই হতে যাচ্ছে। আবহাওয়া অফিস বলছে, সোমবারের পর তাপমাত্রা আরও কমে যেতে পারে। আর তাপমাত্রা কমলে তুলনামূলক বেশি শীত অনুভূত হবে।

শুক্রবার বিকেলে আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবির বলেন, এখন যে তাপমাত্রা আছে, আগামী দু-এক দিন সে তাপমাত্রাই বিরাজ করবে। তবে রাতে কিছুটা কমতে পারে। সেটাও খুব বেশি নয়। ২০ ডিসেম্বরের পর দেশের উত্তর ও উত্তর-পশ্চিমাঞ্চলের দিকে তাপমাত্রা আরও কমবে।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ ছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী তিন দিনে রাতের তাপমাত্রা আরও কমতে পারে।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড!

উত্তরের জেলা পঞ্চগড়ে শীতের প্রকোপ বাড়ছে। কখনো ঘন কুয়াশা, কখনো হালকা কুয়াশার সঙ্গে বইছে হিমেল বাতাস। ঠান্ডায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। তাপমাত্রা নেমে এসেছে এক অঙ্কে।

শুক্রবার সকালে তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ ডিগ্রি সেলসিয়াস। যা এ মৌসুমের সর্বনিম্ন বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

উত্তরের এ জনপদে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের আলোর দেখা মিললেও উত্তাপ বেশিক্ষণ স্থায়ী হচ্ছে না। দুপুর গড়াতেই হিমশীতল বাতাস বইতে শুরু করে। বিকেল হতেই শীত অনুভূত হচ্ছে।

সন্ধ্যার পর শুরু হয় শীতের দাপট। রাত বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশার মাত্রাও বাড়ছে। রাতে মানুষকে লেপ-কম্বল জড়িয়ে ঘুমাতে হচ্ছে। ভোর পর্যন্ত কুয়াশাচ্ছন্ন থাকছে বিভিন্ন এলাকা। অনেকেই খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে মানুষ।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved