শিরোনাম :
ন্যাটোতে যোগ দিতে চুক্তি স্বাক্ষর করল ফিনল্যান্ড-সুইডেন রংপুরে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৫ সংবাদমাধ্যমের স্বাধীনতার সাথে প্রয়োজন দায়িত্বশীলতা : তথ্যমন্ত্রী মার্সেল টেলিভিশনে ৮ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড় ব্যবসায়ীর গায়ে আগুন: স্ত্রীসহ গ্রেফতার হেনোলাক্সের মালিক কোথায় কখন লোড শেডিং, সময় বেঁধে দেওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর ঈদের দিন সারা দেশে বৃষ্টির আভাস ঈদের ছুটিতে ব্যাংক খোলা রাখার নির্দেশ ওমিক্রনের দুই সাব ভ্যারিয়েন্টের কারণে দেশে করোনার নতুন ঢেউ বাংলাদেশে করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ১৯৯৮ কুসিক নির্বাচনে আত্মসমর্পণ করেছে ইসি: সুজন রাজধানীতে গ্যাস লিকেজ থেকে আগুন, মা-ছেলে দগ্ধ ভারতীয় বিমানের করাচিতে জরুরি অবতরণ বন্যা পরবর্তী পুনর্বাসনে সরকারের কর্মকাণ্ড দৃশ্যমান নয়: ফখরুল অনেক দেশেই এখন বিদ্যুতের জন্য হাহাকার : প্রধানমন্ত্রী

সেরা করদাতা সুবর্ণা, মিম, তাহসান, বিশ্বজিৎ

  • বুধবার, ১৭ নভেম্বর, ২০২১

ঢাকা: অভিনেতা/অভিনেত্রী ক্যাটাগরিতে এবার সেরাকরদাতার তালিকায় নিজেদের নাম লিখেছেন সুবর্ণা মুস্তাফা, বিদ্যা সিনহা মিম ও বাবুল আহমেদ। এছাড়া শিল্পী (গায়ক/গায়িকা) ক্যাটাগরিতে সেরা করদাতা নির্বাচিত হয়েছেন তাহসান রহমান খান, এসডি রুবেল ও কুমার বিশ্বজিৎ দে।

বরাবরের মতো এবারও দেশের সেরা করদাতাদের নাম ঘোষণা করেছে জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর।

জেষ্ঠ্য নাগরিক, ব্যবসায়ী, শিল্পীসহ বিভিন্ন ক্যাটাগরিতে ১৪১ ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংস্থাকে সেরাকরদাতা হিসেবে নির্বাচিত করা হয়েছে।

বুধবার রাতে ২০২০-২১ করবর্ষের জন্য সেরাকরদাতা হিসেবে তাদের নাম গ্যাজেট আকারে প্রকাশ করেছে এনবিআর।

অভিনেতা/অভিনেত্রী ক্যাটাগরিতে এবার সেরাকরদাতার তালিকায় নিজেদের নাম লিখেছেন সুবর্ণা মুস্তাফা, বিদ্যা সিনহা মিম ও বাবুল আহমেদ।

এছাড়া শিল্পী (গায়ক/গায়িকা) ক্যাটাগরিতে সেরা করদাতা নির্বাচিত হয়েছেন তাহসান রহমান খান, এসডি রুবেল ও কুমার বিশ্বজিৎ দে।

আগামী ২৪ নভেম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের প্রত্যেককে সম্মাননা ও ট্যাক্স কার্ড দেয়া হবে।

এনবিআরের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা অনুযায়ী ২০২০-২১ কর বছরের জন্য ব্যক্তিপর্যায়ে ৭৬, কোম্পানি পর্যায়ে ৫৩ এবং অন্যান্য ক্ষেত্রে ১২টিসহ ১৪১ জনকে সেরা করদাতা হিসেবে নির্বাচিত করা হয়েছে।

ব্যক্তিপর্যায়ে বিশেষ শ্রেণিতে ট্যাক্স কার্ড দেয়া হচ্ছে জ্যেষ্ঠ নাগরিক, গেজেটভুক্ত যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, নারী ও তরুণ ক্যাটাগরিতে।

আয়ের উৎস বা পেশার ১৩ ক্যাটাগরি হলো ব্যবসায়ী, বেতনভোগী, চিকিৎসক, সাংবাদিক, আইনজীবী, প্রকৌশলী, স্থপতি, হিসাববিদ, নতুন করদাতা, খেলোয়াড়, অভিনেতা-অভিনেত্রী, শিল্পী (গায়ক-গায়িকা) এবং অন্যান্য।

নীতিমালা অনুযায়ী, ট্যাক্স কার্ডধারীরা বিভিন্ন জাতীয় অনুষ্ঠান এবং স্থানীয় সরকার আয়োজিত নাগরিক সংবর্ধনায় আমন্ত্রণ পাবেন। তারা সড়ক, বিমান বা নৌপথের ভ্রমণে টিকিট পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকারসহ বেশ কিছু সরকারি সুবিধা পাবেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved