শিরোনাম :
পবিত্র আশুরা আজ লঞ্চভাড়া ৮ ধাপে ৫০ শতাংশ বাড়ানোর প্রস্তাব নির্বাচনী জোট করেছিলাম, তারা এত দুর্নীতি করবে ভাবিওনি : চুন্নু হরতাল অবরোধ ছাড়া সরকারের পতন ঘটবে না: আব্বাস সরকারের সময় ফুরিয়ে এসেছে : ফখরুল স্বর্ণালংকার ফেরতে ৮৫, পরিবর্তনে ৯২ শতাংশ অর্থ মিলবে বাংলাদেশে করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৯৬ সাড়ে ৫ বছরে গণপরিবহনে ৩৫৭ ধর্ষণ দুইদিনের কর্মসূচি ঘোষণা বিএনপির ওয়ালটনের লভ্যাংশ ঘোষণা ২৪ ঘণ্টায় আরও ৭৯ ডেঙ্গু রোগী শনাক্ত পাচারের টাকা ফেরতে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা বঙ্গবন্ধু পরিবারের খুনিদের মুখোশ উন্মোচন জরুরি: হানিফ খোলাবাজারে ডলারের দাম ১১৫ টাকা ছাড়াল ঢাকা থেকে বিভিন্ন রুটের বাসভাড়ার তালিকা প্রকাশ

সেঞ্চুরিয়ান কনওয়েকে ফেরালেন মুমিনুল

  • শনিবার, ১ জানুয়ারী, ২০২২

স্পোর্টস ডেস্ক: দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে খেলতে নেমেই সেঞ্চুরি তুলে নেন নিউজিল্যান্ডের টপঅর্ডার ব্যাটার ডেভন কনওয়ে। অবশেষে এই ব্যাটারকে সাজঘরে ফেরালেন টাইগার দলনেতা মুমিনুল হক। এই প্রতিবেদন লেখা পর্যন্ত কিউইদের সংগ্রহ ৪ উইকেটে ২৩৩ রান।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ড। ইনিংসের চতুর্থ ওভারে শরিফুল ইসলামের করা বলে লিটন দাসের হাতে ক্যাচ তুলে দেন নিউজিল্যান্ডের ওপোর ও ওপেনার টম লাথাম। অবশ্য দ্বিতীয় উইকেটে ডেভন কনওয়েকে সঙ্গে নিয়ে দলকে টানতে থাকেন উইল ইয়াং।

দ্বিতীয় উইকেট জুটিতে দুজন মিলে তুলে অপ্রতিরোধ্য ১৩৮ রানের জুটি। মনে হচ্ছিলো, সারাদিন ধরেই হয়তো ব্যাটিং করবেন এ দুই টপঅর্ডার ব্যাটার। অন্তত বাংলাদেশের কোনো বোলারই তাদের সাজঘরে ফেরানোর মতো বোলিং করতে পারেননি। কিন্তু শেষ পর্যন্ত বাংলাদেশের জন্য সৌভাগ্যজনক রান আউটে ভেঙেছে জুটি, ফিফটি হাঁকিয়ে সাজঘরে ফিরেছেন ডানহাতি ওপেনার ইয়ং। আউট হওয়ার পূর্বে করেন ৫২ রান। ১৩৫ বলে খেলা তার এই ইনিংসটি ৬টি চারে সাজানো।

পরের উইকেটে এবার অভিজ্ঞ ব্যাটার রস টেলরকে দলীয় স্কোর বাড়াতে থাকেন কনওয়ে। আর আপনতালে ব্যাট করতে থাকা এই ব্যাটার তুলে নেন ব্যক্তিগত সেঞ্চুরি। আর ঠিক ৫০ রানে ভাঙে জুটি। শরিফুলের বলে সাদমানে হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে ৩১ রান করেন টেলর। এদিকে সেঞ্চুরি পূর্ণ করার পর খুব বেশি সময় ক্রিজে অবস্থান করতে পারেননি কনওয়ে। বাংলাদেশি অধিনায়ক মুমিনুল হকের বলে লিটন দাসের হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে করেন ১২২ রান। ২২৭ বলে খেলা এই ইনিংসটি ১৬টি চার এবং ১টি ছয়ে সাজানো।

এখন ২১ রানে হেনরি নিকোলস এবং ১ রানে টম ব্লান্ডেল অপরাজিত রয়েছেন।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved