শিরোনাম :
সরকারের তথাকথিত উন্নয়নে জনগণ ‘সাফার’ করছে: ফখরুল ইডেনের ‘অপরাধী চক্র’কে দ্রুত গ্রেফতার করতে হবে : আ স ম‌ রব মিয়ানমারের সাহস নেই আমাদের সরাসরি কিছু করার: পরিকল্পনামন্ত্রী প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গোৎসব ইরানে ভূমিকম্পের আঘাত, আহত ৫ শতাধিক সবাইকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে : খাদ্যমন্ত্রী মিনিকেট নামে কিছু বিক্রি করা যাবে না : মন্ত্রিপরিষদ সচিব দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ৩৪৪ জন ইউক্রেনকে আরও ৬২৫ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা দেবে যুক্তরাষ্ট্র রসায়নে নোবেল পুরস্কার পেলেন ৩ বিজ্ঞানী অসাম্প্রদায়িকতা ও গণতন্ত্রের জন্য বিএনপি ছদ্মবেশ ধরেছে: কাদের বিএনপিকে সিরাতুল মুস্তাকিমে চলার আহ্বান আব্দুর রহমানের অসাম্প্রদায়িক চেতনা ধ্বংসের মূলহোতা বিএনপি: হানিফ সুলতানা কামালরা আওয়ামী অধিকার রক্ষার কর্মী : রিজভী ভিসার নিয়মে পরিবর্তন আনল সংযুক্ত আরব আমিরাত

সুদানে আল জাজিরার সাংবাদিক গ্রেফতার

  • সোমবার, ১৫ নভেম্বর, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার খার্তুম ব্যুরো চিফের বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেছে সুদানের নিরাপত্তা বাহিনী। সেনা অভ্যুত্থানের বিরুদ্ধে দেশজুড়ে বিক্ষোভের একদিনের মাথায় রবিবার আল মুসালমি আল কাব্বাসিকে গ্রেফতার করা হয়।

আল জাজিরা বলেছে, সুদানে তাদের সব কর্মীদের নিরাপত্তার দায়িত্ব সামরিক কর্তৃপক্ষের। এক বিবৃতিতে তারা বলেছে, ‘সেনাবাহিনীর সব নিপীড়নমূলক কর্মকাণ্ডের কঠোরতম নিন্দা জানায় আল জাজিরা এবং আল কাব্বাসিকে অবিলম্বে মুক্তি দেওয়ার এবং সাংবাদিকদের বাধাহীনভাবে কাজ করতে দেওয়ার আহ্বান জানাচ্ছে।’

রাজধানী খার্তুম এবং অন্য শহরগুলোয় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস ও গুলি ছোড়ে নিরাপত্তা বাহিনী। বিক্ষোভে জড়িত সুদানের চিকিৎসকদের কেন্দ্রীয় কমিটি জানিয়েছে শনিবারের বিক্ষোভে নিহতের সংখ্যা বেড়ে ছয়জনে দাঁড়িয়েছে।

গত ২৫ অক্টোবরের অভ্যুত্থানের বিরুদ্ধে পাড়ায় পাড়ায় গড়ে তোলা হয়েছে গণতন্ত্রপন্থী বিক্ষোভ কমিটি। নাগরিক অসহযোগ আন্দোলনের ডাক দেওয়ার পাশাপাশি ১৭ নভেম্বর আবারও রাজপথে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved