শিরোনাম :
সীমান্তে আবারও গুলির শব্দ, আতঙ্কে স্থানীয়রা রংপুরকে হারিয়ে ফাইনালে কুমিল্লা সুগন্ধা বিচের নাম পরিবর্তনের সিদ্ধান্ত বাতিল সরকার উৎখাত ষড়যন্ত্রে বিডিআর বিদ্রোহ ঘটানো হয়েছিল: পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্রে বাংলাদেশি বাবা-মেয়ে নিহত রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: মৃতের সংখ্যা বেড়ে-৩ নেপাল থেকে কমে বিদ্যুৎ চায় বাংলাদেশ, চলছে দর কষাকষি কুলি থেকে কোটি টাকার বাড়ি-ফ্ল্যাট, রাজউকে প্লট রাজু শেখের ৭ মাসে হাফেজ হলেন ১১ বছর বয়সী আল মাহির ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে বিস্ফোরণ: আরও ১ শিশুর মৃত্যু, মৃতের সংখ্যা বেড়ে-২ রাজধানীর যেসব এলাকায় ৩ ঘণ্টা গ্যাস থাকবে না মঙ্গলবার পদত্যাগ করলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী ‘মার্কিন প্রতিনিধিদল এলেই নালিশে ব্যস্ত হয়ে পড়ে বিএনপি’ অনিয়ম ধরা পড়ায় মদিনার ৫৯ আবাসিক হোটেল বন্ধ কনসার্টে নিয়ে তরুণীকে দলবেঁধে ধর্ষণ : মূল হোতা দিহান গ্রেপ্তার

সালমান নয়, যার হাত ধরে ক্যাটরিনার বলিউড যাত্রা

  • বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১

বিনোদন ডেস্ক : বলিউডের প্রথম সারির নায়িকা ক্যাটরিনা কাইফকে নিয়ে আলোচনার যেন শেষ নেই। বৃহস্পতিবার সাত পাকে বাঁধা পড়বেন ক্যাটরিনা ও ভিকি কৌশল। তারা বিয়ের অনুষ্ঠানকে পুরোপুরি ব্যক্তিগত পরিসরে রাখছেন। কিন্তু তাদের বিয়ের অনুষ্ঠান সম্পর্কে জানতে আগ্রহের শেষ নেই ভক্তদের। গেল একমাস ধরেই তাদের বিয়ে ঘিরে জল্পনা-কল্পনার শেষ নেই। ক্যাটরিনা ভারতে তার ক্যারিয়ার গঠন করলেও জন্মসূত্রে তিনি ব্রিটিশ।

হংকংয়ে জন্মগ্রহণ করেন ক্যাটরিনা। তার মা ব্রিটিশ আইনজীবী ও বাবা জন্মসূত্রে কাশ্মীরি হলেও তিনি ছিলেন ব্রিটিশ ব্যবসায়ী। ক্যাটরিনার বাবা-মায়ের বিবাহ বিচ্ছেদের পর ক্যাটরিনাসহ সাত সন্তানকে রেখে আমেরিকায় চলে যান ক্যাটরিনার বাবা। তখন থেকেই মা সুজেন টারকোয়েট একা হাতে মানুষ করেছেন তাদের। তাই বাবার পদবি ছেড়ে মায়ের পদবিই ব্যবহার করতেন ক্যাটরিনা। তার নাম ছিল ক্যাটরিনা টারকোয়েট।

মা সমাজসেবার সঙ্গে যুক্ত ছিলেন তাই মায়ের কাজের সূত্রে ছোটবেলায় একাধিক দেশে বসবাস করেছেন ক্যাট। হংকং, চীন, জাপান, ফ্রান্স, সুইজারল্যান্ড, পোল্যান্ড, বেলজিয়াম, হাওয়াই এবং মুম্বাইয়ে আসার আগে শেষ তিন বছর লন্ডনে থাকতেন ক্যাটরিনা। হোম স্কুলিংয়ের মাধ্যমেই পড়াশোনা করেছেন ক্যাট।

লন্ডনে প্রথম নিজের মডেলিং অ্যাসাইনমেন্ট পেয়েছিলেন ক্যাট। সেটি ছিল একটি জুয়েলারির বিজ্ঞাপন। এরপর লন্ডন ফ্যাশন উইকে র‌্যাম্পে হাঁটেন নায়িকা। সেখানেই তাকে দেখেন ইন্দো ব্রিটিশ পরিচালক কাইজার গুস্তাদ। তার হাত ধরেই মুম্বাই আসেন ক্যাটরিনা। সেই ছবির প্রযোজক ছিলেন জ্যাকি শ্রফের স্ত্রী আয়েশা শ্রফ। এই আয়েশাই ক্যাটরিনাকে নাম বদলানোর পরামর্শ দেন। তখনই টারকোয়াট পদবি ছেড়ে ভারতীয় বাবার পদবি কাইফ ব্যবহার করা শুরু করেন ক্যাট।

২০০৩ সালে মুক্তি পায় তার প্রথম ছবি ‘বুম’। ক্যাটরিনা জনপ্রিয়তা পান ২০০৫ সালে যখন মুক্তি পায় সালমান খানের সঙ্গে তার ছবি ‘ম্যায়নে প্যায়ার কিঁউ কিয়া’। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি নায়িকাকে। বিটাউনের প্রায় প্রথম সারির সব নায়কের সঙ্গেই কাজ করেছেন ক্যাটরিনা। দীর্ঘ ১৮ বছর ধরে তিনি জনপ্রিয়তার শীর্ষে। সালমানের বোন অলভিরার মাধ্যমেই সালমানের সঙ্গে পরিচয় হয়েছিল ক্যাটের। সালমান উপস্থিত না থাকলেও ক্যাটরিনার বিয়েতে হাজির থাকবেন অলভিরা খান।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved