শিরোনাম :
ছিনতাই চক্রের ১৬ সদস্য গ্রেপ্তার, বিপুল মোবাইল-ল্যাপটপ উদ্ধার ফের বিদ্যুৎ উৎপাদনে যাচ্ছে রামপাল চিলিতে দাবানলে পুড়ল ১৪ হাজার হেক্টর বনভূমি, অন্তত ১৩ জনের মৃত্যু এক সপ্তাহের মধ্যে ঢাকায় আসবেন দুই মার্কিন প্রতিনিধি জ্বালানির দাম আরও বৃদ্ধি চায় আইএমএফ খেলাপি ঋণ: সরকারিতে ১০, বেসরকারি ব্যাংকে ৫ শতাংশে নামানোর প্রতিশ্রুতি ইউক্রেনকে দূরপাল্লার বোমা ‘জিএলএসডিবি’ দেবে যুক্তরাষ্ট্র টেকনাফে বিজিবির অভিযানে ২ লক্ষাধিক ইয়াবা জব্দ মার্কিন আকাশে চীনা নজরদারির বেলুন ‘অগ্রহণযোগ্য’ ৪০টি দেশ বয়কট করতে পারে অলিম্পিক আজ ৯ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ‘পথ ভুলে’ যুক্তরাষ্ট্রে গেছে সেই ‘গোয়েন্দা’ বেলুন, দাবি চীনের তালিবানি শিক্ষানীতির প্রতিবাদ জানানো সেই শিক্ষককে প্রকাশ্যে মারধর বিশ্বজুড়ে আক্রান্ত প্রায় ২ লাখ, মৃত্যু ১ হাজার ৩শ’র ওপর ভাষার জন্য প্রাণ দেওয়া বিশ্বে অনন্য উদাহরণ : সেনাপ্রধান

সাবেক অডিটর আবুল ফজলের বিরুদ্ধে দুদকের মামলা

  • সোমবার, ৩ অক্টোবর, ২০২২

ঢাকা: দুর্নীতি দমন কমিশন (দুদক) অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে হিসাব রক্ষণ অফিসের সাবেক অডিটর আবুল ফজল মোহাম্মদ নাসির উদ্দিনের বিরুদ্ধে মামলা করেছে।

সোমবার (৩ অক্টোবর) দুদকের ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ে সংস্থাটির উপ-পরিচালক রেজাউল করিম বাদী হয়ে এ মামলা করেন।

দুদক সদরদপ্তরের ঊর্ধ্বতন এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে, দুদকের অনুসন্ধানে জ্ঞাত আয়বহির্ভূত ৪১ লাখ ১৫ হাজার ৯২১ টাকার সম্পদ অর্জনের প্রমাণ মিলেছে। যে কারণে, তার বিরুদ্ধে দুদক আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় মামলাটি দায়ের করা হয়।

মামলা সূত্রে জানা যায়, ফরিদপুর জেলা হিসাব রক্ষণ অফিসের সাবেক অডিটর আবুল ফজল দাখিল করা সম্পদ বিবরণীতে স্থাবর ও অস্থাবরসহ মোট ৩৯ লাখ ১৫ হাজার ৬৮৮ টাকার সম্পদের মিথ্যা তথ্য দিয়েছেন।

এ ছাড়া, দুদকের অনুসন্ধানে তার বিরুদ্ধে মোট ৪১ লাখ ২৫ হাজার ৯২১ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে। এ জন্য তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়েছে সংস্থাটি।

জানা যায়, ২০১৯ সালের ২৮ জুলাই আবুল ফজলের বিরুদ্ধে সম্পদ বিবরণ দাখিল করার জন্য নোটিশ দিয়েছিল দুদক। এরপর ২০২০ সালের ২৪ মার্চ সম্পদের হিসাব দাখিল করেন। যেখানে তিনি ৬১ লাখ ৭২ হাজার ৫০০ টাকার স্থাবর ও ৪৬ হাজার ২০০ টাকার অস্থাবর সম্পদের হিসাব দেখান।

কিন্তু দুদকের অনুসন্ধানে স্থাবর ও অস্থাবর মিলিয়ে ১ কোটি ১ লাখ ৩৪ হাজার ৩৫৮ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়। অর্থ্যাৎ স্থাবর-অস্থাবর সম্পদ মিলিয়ে ৩৯ লাখ ১৫ হাজার ৬৮৮ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন তিনি।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved