শিরোনাম :
সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে : যুবদল সভাপতি ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ৮ জন দেশে করোনায় আরও ১ জনের মৃত্যু, শনাক্ত ১০ পোশাক রপ্তানিতে আয় ১৪ শতাংশ বেড়েছে সেপ্টেম্বরে ভারত সফরে যাবেন প্রধানমন্ত্রী রিজার্ভ থেকে ডলার বিক্রির রেকর্ড সৌদি আরবে এক বছরে ১৪৭ জনের মৃত্যুদণ্ড আন্দোলন নস্যাৎ করতে পাল্টা কর্মসূচি দিচ্ছে আ’লীগ: ফখরুল সার-বীজের দাম বাড়ানো হবে না : কৃষিমন্ত্রী জামিনে মুক্তি পেলেন যুবদল সভাপতি টুকু আবারও দাম বাড়ল এলপিজির আবার খোলাবাজার থেকে এলএনজি কিনছে সরকার ডিএসই-সিএসইতে লেনদেন বেড়েছে এবার বেসরকারিভাবে হজে খরচ বাড়ছে দেড় লাখ টাকা ময়মনসিংহে দাঁড়িয়ে থাকা ট্রাকে আরেক ট্রাকের ধাক্কায় নিহত ২

সাকিব না পেলেও বিপিএলে দলের মালিকানায় মাশরাফি

  • মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পরবর্তী তিন আসরের জন্য দল কেনার কথা ছিল সাকিব আল হাসানের ব্যাবসায়িক প্রতিষ্ঠান মোনার্ক লেজেন্ড ইন্ডাস্ট্রির। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রকাশিত ফ্র্যাঞ্চাইজির চূড়ান্ত তালিকায় দেখা গেল সাকিবের মোনার্ক দল পায়নি। দল পেয়েছেন মাশরাফি বিন মর্তুজা, কয়েকজন বন্ধু মিলে ফিউচার স্পোর্টসের মালিকানায় দল গঠন করেছেন তিনি।

মোনার্ক পদ্মা নামে বিপিএলের ফ্র্যাঞ্চাইজির মালিকানায় আসার কথা ছিল সাকিব আল হাসানের। তবে শেয়ার কেলেঙ্কারিতে নাম জড়ানোয় অন্তত তিন বছরের জন্য সে স্বপ্ন পূরণ হচ্ছে না এই অলরাউন্ডারের।

সাত ফ্র্যাঞ্চাইজির ছয়টি পুরনো। তারা কখনো না কখনো বিপিএলের সঙ্গে ছিল। নতুন কেবল ফিউচার স্পোর্টস। যারা পেয়েছে সিলেটের মালিকানা। যার সঙ্গে জড়িয়ে সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা নাম। সাকিব না পেলেও মাশরাফিকে দেখা যাবে ওনারস লিস্টে।

আর গত আসরে সিলেট সানরাইজার্সের দায়িত্বে থাকা প্রগতি গ্রিন অটো রাইস মিলস এবার রাজধানীর মালিকানায়। প্রগতি ঢাকা নামে দল গড়বে তারা। সবচেয়ে সফলতম দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স, আরেক সাবেক চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, খুলনা টাইগারস, ফরচুন বরিশাল থাকছে বিপিএলের নবম আসরে। থাকবে অন্তত টানা তিন বছর।

দল কিনতে আগ্রহী হলেও বাদ পড়ার তালিকায় জায়গা হয়েছে রুপা ও বৈশাখী গ্রুপের।

তবে ফ্র্যাঞ্চাইজিগুলোর আনুষ্ঠানিকতা এখনও বাকি। ক্রিকেটারদের পারিশ্রমিকের নিরাপত্তা বাবদ সাড়ে আট কোটি টাকা আর ফ্র্যাঞ্চাইজি ফি বাবদ দিতে হবে আরও দেড় কোটি টাকা। সব মিলে ১০ কোটি টাকা জমা দিতে হবে বিসিবির দেয়া ডেটলাইনের আগে।

৫ জানুয়ারি শুরু হবে বিপিএলের নবম আসর। ফাইনাল ১৬ ফেব্রুয়ারি। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর ভারতের বিপক্ষে হোম সিরিজের আগেই হবে প্লেয়ার্স ড্রাফট।

দল পাওয়া ফ্র‍্যাঞ্চাইজিগুলো হলো— বরিশাল (ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড), খুলনা (মাইন্ডট্রি লিমিটেড), ঢাকা (প্রগতি অটো রাইস মিল লিমিটেড), সিলেট (ফিউচার স্পোর্টস লিমিটেড, রংপুর (টগি স্পোর্টস লিমিটেড-বসুন্ধরা গ্রুপ), চট্টগ্রাম (ডেল্টা স্পোর্টস লিমিটেড) ও কুমিল্লা (কুমিল্লা লেজেন্ডস লিমিটেড)।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved