শিরোনাম :
সরকারের তথাকথিত উন্নয়নে জনগণ ‘সাফার’ করছে: ফখরুল ইডেনের ‘অপরাধী চক্র’কে দ্রুত গ্রেফতার করতে হবে : আ স ম‌ রব মিয়ানমারের সাহস নেই আমাদের সরাসরি কিছু করার: পরিকল্পনামন্ত্রী প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গোৎসব ইরানে ভূমিকম্পের আঘাত, আহত ৫ শতাধিক সবাইকে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে : খাদ্যমন্ত্রী মিনিকেট নামে কিছু বিক্রি করা যাবে না : মন্ত্রিপরিষদ সচিব দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু, হাসপাতালে ৩৪৪ জন ইউক্রেনকে আরও ৬২৫ মিলিয়ন ডলারের সামরিক সহায়তা দেবে যুক্তরাষ্ট্র রসায়নে নোবেল পুরস্কার পেলেন ৩ বিজ্ঞানী অসাম্প্রদায়িকতা ও গণতন্ত্রের জন্য বিএনপি ছদ্মবেশ ধরেছে: কাদের বিএনপিকে সিরাতুল মুস্তাকিমে চলার আহ্বান আব্দুর রহমানের অসাম্প্রদায়িক চেতনা ধ্বংসের মূলহোতা বিএনপি: হানিফ সুলতানা কামালরা আওয়ামী অধিকার রক্ষার কর্মী : রিজভী ভিসার নিয়মে পরিবর্তন আনল সংযুক্ত আরব আমিরাত

সর্বগ্রাসী সঙ্কটের দায় সরকারের : প্রিন্স

  • মঙ্গলবার, ৯ আগস্ট, ২০২২

ঢাকা: দেশে চলমান সর্বগ্রাসী সঙ্কটের দায় আওয়ামী সরকারের উল্লেখ বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেছেন , সরকারের ব্যর্থতা, দুর্নীতি, লুটপাট,অর্থপাচার, ভুল ও অপরিনামদর্শী সিদ্ধান্ত এবং জবাবদিহিতাহীন ও কর্তৃত্ববাদী দুঃশাসন এই সঙ্কট ডেকে এনেছে। সর্বগ্রাসী এই সঙ্কটের জন্য সরকারই দায়ী। তিনি আজ বিকেলে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার শাপলা বাজারে সদর ইউনিয়ন তাঁতী দলের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। সম্মেলনে তিনি বলেন, বিশ্ববাজারে জ্বালানী তেলের দাম যখন নিম্নমুখী তখন দুর্নীতি,লুটপাটকে জায়েজ করতে মধ্যরাতের ভোট ডাকাতির সরকার মধ্যরাতে জ্বালানী তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি করেছে।একই সাথে সমান তালে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়েই চলেছে।জনগণের আয় ইনকাম সঙ্কুচিত হয়ে গেছে। এক ঘন্টার নামে দৈনিক ১২/১৬ ঘন্টা লোডশেডিং চলছে। কল কারখানায় উৎপাদন হ্রাস পাচ্ছে। এসব কারণে জনজীবনে বিরাজমান নাভিশ্বাস ,অস্থিরতা তীব্র থেকে তীব্র হচ্ছে। এই অবস্থায় দেশ অচল হবার উপক্রম। সরকারের মন্ত্রীরা তাদের ব্যর্থতায় দ্রুত অবনতিশীল পরিস্থিতি আড়াল করতে প্রতিনিয়ত মিথ্যাচার করছে। সরকারের মন্ত্রীর বক্তব্য উদ্ধৃত করে এমরান সালেহ প্রিন্স বলেন, দেউলিয়াত্ব থেকে বাচার জন্য ও শূন্য হতে যাওয়া কোষাগার পূর্ণ করতে সরকার জ্বালানী তেলের দাম বৃদ্ধি করেছে।মন্ত্রীর এই বক্তব্যেই প্রমাণ হয় দেশের অর্থনীতি লন্ড-ভন্ড হয়ে গেছে। দুর্নীতি ,লুটপাট সমাজের রন্ধ্রে রন্ধ্রে ঢুকে পড়েছে।শুধু মেগা প্রজেক্ট নয়, গ্রাম গন্জের ছোট ছোট প্রজেক্টেও চলছে হরিলুট। ঘর দেয়ার নামে আওয়ামী নেতারা গরীব মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা আত্মসাত করছে।আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রেক্ষিতে এমরান সালেহ প্রিন্স বলেন, পুরানো খেলোয়াড়রা দুর্নীতি ,লুটপাট করে হাইব্রিডে পরিণত হয়ে ব্রয়লার মুরগী মত আচরণ করছে। তিনি বলেন, এই গনবিরোধী সরকার ক্ষমতায় থাকলে দেশ ধ্বংস হয়ে যাবে ।সরকার পরিস্থিতির দায় স্বীকার করে পদত্যাগ না করলে দায় দায়িত্ব তাদেরকেই বহন করতে হবে বলে তিনি উল্লেখ করেন ।

তিনি দেশ ও জনগণকে বাঁচাতে সকলকে চূড়ান্ত আন্দোলনের সর্বোচ্চ প্রস্তুতি নেয়ার জন্য নেতাকর্মী ও জনগণের প্রতি আহ্বান জানান। হালুয়াঘাট সদর ইউনিয়নের সীমান্তবর্তী শাপলা বাজারে অনুষ্ঠিত সম্মেলনে বিপুল সংখ্যক জনসাধারণের উপস্থিতিতে জনসভায় পরিণত হয়। হারুন অর রশিদ মৃধার সভাপতিত্বে অনুস্ঠিত সম্মেলন উদ্বোধন করেন উপজেলা তাঁতীদলের আহ্বায়ক আকিকুল ইসলাম। সম্মেলনে বক্তব্য রাখেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী ,হালুয়াঘাট উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আসলাম মিয়া বাবুল, আবু হাসনাত বদরুল কবির,উত্তর জেলা বিএনপির সদস্য আবদুল হামিদ,আলী আশরাফ,বিএনপি নেতা কাজী ফরিদ আহমেদ পলাশ, মিজানুর রহমান মিজান,রফিকুল ইসলাম, ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের সহ সভাপতি আদুল আজিজ খান ,জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক হোসনে আরা নীলু,জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক রুহুল আমিন খান,জেলা ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি আসাদুজ্জামান আসিফ , বিভাগীয় শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক আবদুল গণি, মৎস্যজীবী দলের আহ্বায়ক মোশাররফ হোসেন ,উপজেলা তাঁতীদলের সাবেক সভাপতি আবদুল লতিফ ,সাবেক সাধারণ সম্পাদক আবদুল জলিল, উপজেলা কৃষক দলের সাধারণ সম্পাদক আবদুল হান্নান,স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আলিমুল ইসলাম, উপজেলা ছাত্রদলের আহ্বায়ক নাইমুর আরেফিন পাপন, পৌর ছাত্রদলের সদস্য সচিব তাজবীর হোসেন অন্তর , সাস আহ্বায়ক রাশেদুল আলম।

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved