শিরোনাম :
ফের বিদ্যুৎ উৎপাদনে যাচ্ছে রামপাল চিলিতে দাবানলে পুড়ল ১৪ হাজার হেক্টর বনভূমি, অন্তত ১৩ জনের মৃত্যু এক সপ্তাহের মধ্যে ঢাকায় আসবেন দুই মার্কিন প্রতিনিধি জ্বালানির দাম আরও বৃদ্ধি চায় আইএমএফ খেলাপি ঋণ: সরকারিতে ১০, বেসরকারি ব্যাংকে ৫ শতাংশে নামানোর প্রতিশ্রুতি ইউক্রেনকে দূরপাল্লার বোমা ‘জিএলএসডিবি’ দেবে যুক্তরাষ্ট্র টেকনাফে বিজিবির অভিযানে ২ লক্ষাধিক ইয়াবা জব্দ মার্কিন আকাশে চীনা নজরদারির বেলুন ‘অগ্রহণযোগ্য’ ৪০টি দেশ বয়কট করতে পারে অলিম্পিক আজ ৯ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় ‘পথ ভুলে’ যুক্তরাষ্ট্রে গেছে সেই ‘গোয়েন্দা’ বেলুন, দাবি চীনের তালিবানি শিক্ষানীতির প্রতিবাদ জানানো সেই শিক্ষককে প্রকাশ্যে মারধর বিশ্বজুড়ে আক্রান্ত প্রায় ২ লাখ, মৃত্যু ১ হাজার ৩শ’র ওপর ভাষার জন্য প্রাণ দেওয়া বিশ্বে অনন্য উদাহরণ : সেনাপ্রধান দেশে আরও ১০ জনের করোনা শনাক্ত, নেই মৃত্যু

সরকার যে কোনোভাবে টিকে থাকতে চায়: নজরুল

  • শুক্রবার, ৭ অক্টোবর, ২০২২

ঢাকা: বর্তমান সরকারের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, সরকার চায় যে কোনোভাবে ক্ষমতায় টিকে থাকতে আর লুটপাট করে নিজেদের ভাগ্য বদল করতে। এ সরকার জনগণের সরকার নয়।

শুক্রবার (৭ অক্টোবর) বিকেলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির এক সমাবেশে তিনি এসব কথা বলেন। লোডশেডিং, জ্বালানি ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি, গণপরিবহনে ভাড়া বৃদ্ধি, পুলিশের গুলিতে নেতাকর্মীদের মৃত্যুর প্রতিবাদে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির জোন-৪ লালবাগ-চকবাজার-কামরাঙ্গীরচর থানার উদ্যোগে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নজরুল ইসলাম বলেন, আমরা যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছিলাম গণতন্ত্রের জন্য। সেই গণতন্ত্র কি দেশে আছে? ভোট দেওয়ার কোনো সুযোগ আছে? আমরা যুদ্ধ করেছিলাম যেন দেশের মানুষ সুখ-শান্তিতে বসবাস করতে পারে। কিন্তু আজ দেশে প্রতিদিন খাদ্যদ্রব্যের দাম, পরিবহনের ভাড়া ও চিকিৎসার খরচ বাড়ছে। এরকম একটা দেশের জন্য আমরা যুদ্ধ করিনি।

তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ করায় আমার ভাই নূরে আলম, শাওন, আব্দুর রহিম, শাওন প্রধান ও আব্দুল আলীমকে খুন করা হলো।

নজরুল ইসলাম বলেন, মানুষ কষ্টে আছে, কষ্টের কথা বলছে। সেই কষ্টের সমাধান না করে যে সরকার মানুষের বুকে গুলি চালায় সেই সরকারের ক্ষমতায় থাকার কোনো অধিকার নেই। সেই সরকারকে আমরা মানি না। এ সরকার জনগণের সরকার নয়। জনগণের সরকার প্রতিষ্ঠা করাই আমাদের কাজ। সেটা করতে পারলে মানুষের কষ্ট দূর হবে, বন্ধ হবে গুম-খুন।

আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমরা বলিনি আপনারা পদত্যাগ করেন, আমরা ক্ষমতায় বসবো। আমরা অবৈধ সংসদ বাতিল এবং নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার গঠন করতে বলেছি। জনগণকে ভোট দেওয়ার সুযোগ করে দিতে বলেছি। জনগণ যাকে ভোট দেবে সে-ই নির্বাচিত হবে।

তিনি আরও বলেন, এই অবৈধ, ফ্যাসিবাদী, হত্যাকারী সরকারের অধীনে কোনো নির্বাচন নয়। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি এবং বিরোধীদল কেউ নির্বাচনে যাবে না। সে দাবি আদায়ের জন্য বিএনপি আন্দোলন করছে এবং বিভিন্ন দলের সঙ্গে আলোচনা করছে। আমরা এ সরকারের বিদায় চাই। নির্বাচনকালীন নিরপেক্ষ একটি তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চাই। সেই নির্বাচনে বিজয়ী হয়ে জনগণের সরকার কায়েম করতে চাই।

সমাবেশে ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, মীর নেওয়াজ আলী নেওয়াজ, রফিকুল আলম মজনু ও ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

 

সংবাটি শেয়ার করুন

এই বিভাগের আরো খরব
© Copyright © 2017 - 2021 Times of Bangla, All Rights Reserved